আপডেট ২ min আগে ঢাকা, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"Bold","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

৩৬ বিলিয়ন ডিভোর্স বিল এবং আলোচনাঃ প্রাইম মিনিস্টারের মুখপাত্রের কড়া জবাব

| ২১:১৩, আগস্ট ৭, ২০১৭

লন্ডন টাইমস নিউজ । সেলিম । ব্রেক্সিট । ০৮ আগস্টঃ  ব্রেক্সিট এর জন্য ইইউকে ডিভোর্স বিল পরিশোধে ব্রিটেন ৩৬ বিলিয়ন পাউন্ডে সম্মত এবং স্যার সায়মনের মন্তব্যের তীব্র সমালোচনা করে অত্যন্ত কড়া জবাব দিয়েছেন প্রাইম মিনিস্টার টেরিজা মে`র মুখপাত্র ।

গতকাল মিডিয়ায় সরগরম ছিলো ব্রিটেন ৩৬ বিলিয়ন ডিভোর্স বিল বাবদ পরিশোধে সম্মত- এমন রিপোর্টের ব্যাপারে ডাউনিং ষ্ট্রীট  থেকে জানানো হয়েছে, রিপোর্টের ব্যাপারে টেরিজা মে এবং ডাউনিং ষ্ট্রীট কোনভাবেই অবগত নয়। মুখপাত্র আরো বলেছেন, টেরিজা মে পরিষ্কারভাবে জানিয়েছেন, ইইউ এবং ব্রিটেন ফেয়ার সেটেলম্যান্ট এর আলোচনা করছে এবং ব্রিটিশ ও ইইউ নাগরিকদের রেসিডেন্সি রাইটস নিয়ে আলোচনা চালিয়ে যাচ্ছে। ৩৬ বিলিয়ন পাউন্ড পরিশোধের কথা হয়নি।

 

এদিকে ব্রিটেনের  ব্রেক্সিট নিয়ে ফরেন অফিসের এডভাইজর এবং ফরেন পলিসির স্যার সায়মন ফ্রেজার বিবিসিকে বলেছেন, ব্রেক্সিট নিয়ে আলোচনায় ব্রিটেন ধীর এবং অনুপস্থিত। কেবিনেটের মধ্যে ব্রেক্সিট আলোচনা নিয়ে দ্বিধাবিভক্ত, এই বিভক্তি সমাধান না করে ব্রেক্সিট আলোচনায় ফলপ্রসূ ফলাফল  অসম্ভব। স্যার সায়মনের এমন মন্তব্যের কড়াকড়ি জবাব দিয়েছেন প্রাইম মিনিস্টারের মুখপাত্র।

brexit talks

মুখপাত্র বলেছেন, ব্রেক্সিট সেক্রেটারি এবং মিশেল বার্নিয়ারের মধ্যে আলোচনা শুরু হয়েছে এবং সেই আলোচনাও চলছে। সেক্রেটারি গণমাধ্যমেই বলেছেন গঠণমূলক আলোচনা চলছে। দুই আলোচকই তাদের আলোচনার ফলাফল নিয়ে প্রেস ব্রীফিং দিচ্ছেন। ডেভিড ডেভিস যেখানে রিয়েল প্রগ্রেস বলেছেন, সেখানে ব্রিটেন আলচনায় অনুপস্থিত এমন মন্তব্য সরাসরি প্রত্যাখ্যান করেছেন মুখপাত্র।

 

মুখপাত্র টেরিজা মে`র উদ্ধৃতি দিয়ে বলেন, সরকার ব্রেক্সিট আলোচনায় অত্যন্ত কনস্ট্রাকটিভভাবেই   চালিয়ে যাচ্ছে। ৩৬ বিলিয়ন বিল পরিশোধের বিষয়েও প্রত্যাখ্যান করেছেন, বলেছেন টেরিজা মে ফেয়ার সেটেলম্যান্ট খুজছেন- আলোচনা চলছে ফেয়ার সেটেলম্যান্টের।

 

Davis

গতকাল  এই রিপোর্টের পরই অধিকাংশ টোরি এমপি অত্যন্ত  ক্ষুব্ধ  প্রতিক্রিয়া জানানোর পরই ডাউনিং ষ্ট্রীট থেকে এমন বক্তব্য এলো।

davis

উল্লেখ্য,  স্যার  সায়মন ফ্রেজার ২০১৫ সাল থেকে ফরেন অফিসের চীফ ম্যান্ডারিন ছিলেন। বর্তমানে ফরেন পলিসি ও ব্রেক্সিট বিজনেস এর উপদেষ্টা ।

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!