আপডেট ১ min আগে ঢাকা, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"Bold","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

লন্ডনে ইডিএল এবং বিরোধীদের মুখোমুখি র‍্যালিঃ১৪ জন গ্রেপ্তার করেছে পুলিশ

| ২১:১৩, এপ্রিল ১, ২০১৭

লন্ডন টাইমস নিউজ- সিটি নিউজ ডেস্কঃ  গত ২২শে মার্চ বুধবার ওয়েস্ট মিনিস্টারে তথাকথিত খালিদ মাসুদের  ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে ইসলামিক সন্ত্রাসীদের কাজ আখ্যা দিয়ে এর বিরুদ্ধে র‍্যালী ও প্রতিবাদের ঘোষণা দেয় ব্রিটেন ফার্স্ট এবং কট্রর ডানপন্থী ইডিএল- ইংলিশ ডিফেন্স লীগ নামের সংগঠন। তারা  ফেস বুকে পেইজ খুলে ইসলামি সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রতিবাদে মার্চের আহবান জানালে, পুলিশকে জানায় আজ তাদের মার্চে ৩,০০০ প্রতিবাদকারী অংশ গ্রহণ করবে। কিন্তু বাস্তবে ১০০ থেকে ২৫০ প্রতিবাদকারি অংশ গ্রহণ করে।

 

এদিকে ব্রিটেন ফার্স্ট এবং ইডিএলের বিরোধীতাকরে আরো একটি কাউন্টার প্রটেস্ট গ্রুপ ন্যাক্কারজনক ইসলামোফোবিয়া যাদের সাথে ঘটনায় আহত বা নিহত পরিবার পরিজনের কোন সম্পর্ক ও সহানুভুতি নেই বরং বর্ণবাদের মিথ্যে আবরনে ঢাকা আখ্যা দিয়ে র‍্যালির আহবান করে ।

 

 

উভয় গ্রুপের  র‍্যালী  মুখোমুখি হওয়াতে সংঘর্ষ কোনভাবেই এড়ানো সম্ভব নয় বিধায় পুলিশ দুটি পাবলিক অর্ডার ইস্যু করে যাতে একে অন্যের মার্চ নিজেদের রুটের মধ্যে সীমাবদ্ধ থাকে।

 

 

কিন্তু এর পরেও নানামুখী সংঘাতের প্রেক্ষিতে উলিশ ঘটনাস্থল থেকে ১৪ জনকে  গ্রেপ্তার করে। বিলেল ৪টায় তাদেরকে গ্রেপ্তার করতে বাধ্য হয় পুলিশ।

 

পুলিশের চীফ সুপারিন্টেন্ড ক্যাথারিন রোপার বলেন, প্রতিবাদ বিক্ষোভ করা আমাদের গণতান্ত্রিক সমাজের ফাউন্ডামেন্টাল রাইটস কিন্তু  এই ধরনে প্রতিবাদ বিক্ষোভে ব্যালেন্স রাখাটাও জরুরী অধিকারের মধ্যে থাকে, যাতে জনগন তার নিজেদের কাজ কর্মে ও স্বাভাবিক জীবন যাপনে চলা ফেরা করতে অসুবিধা ও বিঘ্ন সৃষ্টি না হয় আর সেই সাথে ভয় ভীতির মুখোমুখি না হন এবং শান্তি শৃংখলা  বিঘ্ন না ঘটে।

 

 

তিনি বলেন, অভিজ্ঞতাই বলে দেয় এধরনের প্রতিবাদ যখন মুখোমুখি হয় তখন উদ্বেগ এবং  অশান্তির আশঙ্কা বৃদ্ধি পায়।

 

 

ইংলিশ ডিফেন্স লীগের সাবেক নেতা টমি রবিনসনকে এন্টি প্রটেস্ট বা কাউন্টার প্রটেস্ট গ্রুপের সাথে বাক বিতন্ডায় দেখে পুলিশ এসকর্ট দিয়ে তার নিজেদের র‍্যালীর পথে নিয়ে যায়।

 

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!