আপডেট ৫ ঘন্টা আগে ঢাকা, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"Bold","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

রিপোর্টঃ চাইল্ড সেক্স, এবিউস, নির্যাতন বৃদ্ধি পেয়েছে ৭১ শতাংশ

| ১০:১২, অক্টোবর ৯, ২০১৭

লন্ডন টাইমস নিউজ । ০৯ অক্টোবর । ২০১৭

বিগত চার বছরে ৩০,০০০ কেস

দশ বছরের নীচের শিশুদের ৪৫০টি কেস

স্কুলের আঙ্গিনায় ২২৫টি ধর্ষণ

 

ব্রিটেনে বিগত চার বছরের শিশুদের দ্বারা শিশুদের নির্যাতন, শিশুদের ধর্ষণ, শিশুদের এবিউজ, টর্চার প্রভৃতির মাত্রা ৭১ শতাংশ বৃদ্ধি পেয়েছে বলে রিপোর্ট প্রকাশিত হয়েছে।

 

এই ধরনের অপরাধের মাত্রা বিগত ২০১৩/২০১৪ সালে তুলনামূলকভাবে  বিগত ১২ মাসের রেকর্ডে ৪,৬০৩ থেকে বৃদ্ধি পেয়ে ৭,৮৬৬টি ঘটনা ঘটেছে।

 

২০১৩ সালের এপ্রিল মাস থেকে মে মাসের মধ্যে  ৩০,০০০ অভিযোগ জমা পড়ে, যার মধ্যে স্কুলে ২,৬২৫, টিনএজারদের  মধ্যে ৪৫৮টি ঘটনা অন্তর্ভুক্ত।

 

বিবিসির প্যানোরোমা অনুষ্ঠানে দেখা গেছে, ৭৪ শতাংশ কেসের ক্ষেত্রে পুলিশ অ্যাকশন নিয়েছে।বিবিসি প্যানোরোমাতে এক গার্ল জানিয়েছেন, প্রকৃত পক্ষে এধরনের অপরাধের ফলে একজনের উপর কি প্রভাব পড়ে এবং ঘটনার পরে যে অবস্থার  সৃষ্টি হয়- অবিশ্বাস্য হলেও এটাই জনগনের অনুভুতি।

 

৩৮টি পুলিশ ফোর্সের ডাটা প্রকাশে জানা গেছে, ২০১৩-১৪ সালের তুলনায় ২০১৬-২০১৭ সালে  দশ বছর বা নীচের শিশুদের সেক্স্যুয়াল অফেন্স দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে ( ২০৪টি)।

 

এক্ষেত্রে ছেলেদের চেয়ে মেয়েদের বেশী টার্গেট করা হয় । প্যানোরোমাতে বেলা নামের এক মেয়ের নিদারুণ কষ্টের অভিজ্ঞতা তুলে ধরা হয়েছে। এমনকি পুলিশও তাকে প্রটেক্ট করতে ব্যর্থ হয় । বিবিসি প্যানোরোমাতে ঐ মেয়ে ও তার মা বাবা জানিয়েছেন, যারা ঐ মেয়েটিকে উত্ত্যক্ত করতো, পুলিশ তাদেরকে গ্রেপ্তার বা কোন একশন নিতে পারেনি, যেহেতু তারা আন্ডার এইজ। পুলিশ সেই পরিবার ও মেয়েকে অন্যত্র মুভ হয়ে চলে যাওয়ার পরামর্শ দেয়।

 

প্যানোরোমাতে আরেকজনের অভিজ্ঞতা তুলে ধরা হয়, যেখানে মেয়েটি তার সহপাঠীর দ্বারা স্কুলে আক্রান্ত হয়েছিলো। ভাগ্যের নির্মম পরিহাস মেয়েটি সেই ছেলেটির সাথে একই রুমে একই আসনে পাশাপাশি বসে জিসিএসই পরীক্ষায় অংশ নিতে হয়েছিলো, যা ছিলো তার কাছে বড় কষ্টের ও যন্ত্রণার।

 

ন্যাশনাল এসোসিয়েশন অব হেড টিচারের সারাহ বলেন, ইয়ং ছেলে মেয়েদের কাছে এখন তথ্য প্রযুক্তির অনেক অ্যাক্সেস সহজহেতু নেগেটিভ বিষয়, ডেটিং সাইট, নানা সোশ্যাল মিডিয়া প্রবেশের অধিকার রয়েছে। তবে বিষয়টিকে কতো পজিটিভ দিকগুলো তাদের কাছে তুলে ধরা যায়, তার উপর অনেক সংশোধনী নির্ভর করে।

 

ডিপার্টম্যান্ট  অব এডুকেশন জানিয়েছে, সেক্সুয়াল অফেন্স হলো ক্রাইম। সেজন্য পুলিশকে সাথে সাথে রিপোর্ট করার পরামর্শ দেয়া হয়েছে।

 

 

Image result for sky advert 2017 you tube

Image result for sky advert 2017 you tube

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!