আপডেট ৫ ঘন্টা আগে ঢাকা, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"Bold","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

জার্মানিতে আন্তর্জাতিক খাদ্য মেলায় অংশ নিলো বাংলাদেশি সজীব গ্রুপ

| ১৬:১৬, অক্টোবর ৯, ২০১৭
রনি মোহাম্মদ, পর্তুগাল থেকেঃজার্মানির কোলোন শহরে চলমান আন্তর্জাতিক খাদ্য মেলায় অংশ নিয়েছে দেশের প্রথমসারির খাদ্য ও পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান সজীব গ্রুপ। ‘আনুগা-২০১৭’ শীর্ষক ৭ ই  থেকে ১১ই  অক্টোবর পাঁচ দিন ব্যাপী এ মেলায়  বিশ্বের ১০০টি দেশের প্রায় সাত হাজার খাদ্য ও পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান অংশ নিয়েছে। নিজ দেশের সীমা ছাড়িয়ে আন্তর্জাতিক বাজারের ক্রেতাদের কাছে তাদের পন্য তুলে ধরতে এবং বাজার সৃষ্টির লক্ষ্যে প্রতি দুই বছর পর পর এই মেলা অনুষ্টিত হয়ে থাকে।
মেলায় অংশ গ্রহণ সম্পর্কে সজীব গ্রুপের সহকারী জেনারেল ম্যানেজার (রপ্তানি) মোহাম্মদ জিয়াউর রহমান জানান, প্রথমবারের মতো এই মেলায় সজীব গ্রুপ অংশ গ্রহণ করে সফল হয়েছে। মেলায় প্রতিষ্ঠানটি কোমল পানীয়, ফ্রুটস জুস, দুগ্ধজাত পানীয়, কনফেকশনারি, নুডলস, সস, জেলি ও ম্যেকারোনিসহ বিভিন্ন খাদ্যপণ্য প্রদর্শন করছে। এসব পণ্য বিভিন্ন দেশের দর্শনার্থী ও প্রতিষ্ঠানের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছে বলেও তিনি জানান।
মেলাতে প্রথম ৩ দিনের বি টু বি মিটিং ইতালি, বুলগেরিয়া, সাইপ্রাস, জ্যামাইকা, হাইতি, সুরিনাম, মরিশাস, মরোক্কো, যুক্তরাষ্ট্র এবং পর্তুগাল সহ আফ্রিকার বিভিন্ন দেশ থেকে আগত প্রায় ১00 জনের বেশি দর্শনার্থীর এবং ক্রেতার সাথে আমাদের খাদ্য পণ্য নিয়ে আলোচনা হয়েছে। সেই সাথে ছয় লাখ মার্কিন ডলারের স্পট রপ্তানি বিক্রয়াদেশ করতে সক্ষম হয়েছি আমরা এবং  প্রায় এক মিলিয়ন ডলারের প্রত্যাশিত রপ্তানি বিক্রয়াদেশ প্রাথমিক আলোচনা হয়েছে যা পরবর্তী আলোচনার মাধ্যমে নিশ্চিত করা হবে বলে জিয়া জানান।
উল্লেখ্য, বিশ্বজুড়ে ভোক্তাদের নতুন খাদ্যের প্রবণতা ও উর্ধমুখী খাদ্য সামগ্রীর চাহিদার সন্ধানে সজীব গ্রুপ ২০১০ সালে ভূটানে পন্য রপ্তানির মধ্যে দিয়ে বর্তমানে বিশ্বের ৪৪ টি দেশে তাদের কোম্পানির পণ্য রপ্তানি করছে।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!