আপডেট ৩ ঘন্টা আগে ঢাকা, ১৭ই অক্টোবর, ২০১৭ ইং, ২রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে মুহাররম, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"Bold","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ শিক্ষা-ক্যাম্পাস

Share Button

বগুড়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যা, আসামী ধরতে গিয়ে পুলিশের উপর হামলাঃ গ্রেফতার ২৬

| ১৬:২০, অক্টোবর ৯, ২০১৭

গনেশ দাস,বগুড়া প্রতিনিধিঃবগুড়ার দুপচাঁচিয়ায় স্কুল ছাত্রীর আত্মহত্যার ঘটনায় জড়িত বখাটে যুবককে ধরতে গিয়ে গ্রামবাসীর হামলায় তিন পুলিশ আহত হয়েছেন। এঘটনায় পুলিশ নারী-পুরুষসহ ২৬ জনকে গ্রেফতার করলেও বখাটে যুবক হুজাইফা ইয়ামিনকে(১৮) গ্রেফতার করতে পারেনি। রবিবার বখাটে যুবকের অত্যাচারে অতিষ্ঠ হয়ে রাজিফা আকতার সাথী (১৪) নামের এক মেধাবী স্কুল ছাত্রী আত্মহত্যা করে। সে জিয়ানগর উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেনীর মেধাবী ছাত্রী ছিল। ওই ঘটনায় রবিবার রাতে পুলিশ বখাটে যুবককে গ্রেফতার করতে গেলে গ্রামবাসী পুলিশরে উপর হামলা করে।

 

 

আত্মহননকারী স্কুল ছাত্রী রাফিজা আকতার সাথীর বাবা গোলাম রব্বানী জানান, পার্শ্ববর্তী হেরুঞ্জ গ্রামের আমিনুর রহমানের ছেলে হুজাইফা ইয়ামিন তার মেয়েকে স্কুল ও কোচিং-এ যাতায়াতের পথে উত্যক্ত করতো। এ নিয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের মধ্যস্থতায় একাধিকবার সালিশ-বৈঠক করা হলেও ওই বখাটেকে থামানো যায়নি। রবিবার দুপুরে সাথী দুপচাঁচিয়া উপজেলা সদরের কোচিং থেকে বাড়ি ফিরছিল। পথিমধ্যে ওই বখাটে যুবক সাথীকে একা পেয়ে উত্যক্ত করে। ফলে অপমানিত বোধ করে বাড়ি ফিরে সবার অজান্তে গলায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে।
স্কুল ছাত্রীর বাবা আরো বলেন আমি জিয়ানগর বাজারেই ছিলাম। আমার সামনে দিয়ে যাবার সময় সাথী আমাকে বলেছিল “আব্বা আপনি তাড়াতাড়ি বাড়ি আসেন আপনার সাথে কথা আছে”। ঘন্টা খানেক পর বাড়ি ফিরে জানতে পারি মেয়ে আত্মহত্যা করেছে। পরে পুলিশ খবর পেয়ে সন্ধ্যায় লাশ উদ্ধার করে নিয়ে যায়। এসময় বখাটে হুজাইফা ইয়ামিনকে ধরতে পুলিশ পার্শ্ববর্তী হেরুঞ্জ গ্রামের গেলে গ্রামবাসী পুলিশের উপর হামলা চালায় এবং ওয়াকিটকি সেট ছিনিয়ে নেয় । গ্রামবাসীর হামলায় দুপচাঁচিয়া থানার এসআই আব্দুর রহিম, নাসিরুজ্জামান ও জাকির হোসেন নামের তিন পুলিশ কর্মকর্তা আহত হন। তাদেরকে দুপচাঁচিয়া উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। রাত ১১ টার দিকে বগুড়া থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে হেরুঞ্জা গ্রামের অভিযান চালিয়ে পুলিশের উপর হামলার অভিযোগে ২৬ জনকে গ্রেফতার করে।

 

 

জিয়ানগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোত্তালেব গণি জানান, সাথী তাদের স্কুল থেকে জেএসসি পরিক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়। পড়ালেখার প্রতি মেয়েটির খুব আগ্রহ ছিল। বিজ্ঞানের প্রতিটি বিষয়ে সে খুব ভাল নম্বর পেত এবং ক্লাসে তার রোল ছিল ১। সাথীর মৃত্যুতে শোক জ্ঞাপনের জন্য সোমবার স্কুলের ক্লাস সাসপে- করা হয়েছে।’

 

 

দুপচাঁচিয়া থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, স্কুল ছাত্রী আত্মহত্যার ঘটনায় বখাটে যুবক ও তার বাবার নামে একটি মামলা হয়েছে। এছাড়াও পুলিশের উপর হামলার অভিযোগে পুলিশ বাদী হয়ে গ্রেফতারকৃত ২৬ জন ছাড়াও অজ্ঞাত ৪০ জনের বিরুদে আরো একটি মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!