Friday, 05 Jan 2018 12:01 ঘণ্টা

৪৫০,০০০ ব্রেক্সিটিয়ারের মৃত্যু হবে ২০২০ সালের মধ্যেঃনিউজ নাইট গেস্ট

৪৫০,০০০ ব্রেক্সিটিয়ারের মৃত্যু হবে ২০২০ সালের মধ্যেঃনিউজ নাইট গেস্ট

লন্ডন টাইমস নিউজ । ব্রেক্সিট । ৫ জানুয়ারি । ২০১৮

 

ব্রেক্সিট দ্বিতীয় ফেইজের আলোচনা এবং বহুল কাঙ্ক্ষিত ট্রেড আলোচনা যখন ব্রিটেন ও ইউরোপের মধ্যেকার শুরু হবে, ঠিক তার পূর্ব মুহুর্তে বিবিসি নিউজ নাইটের অতিথি লেখক ডেভিড অ্যারোনোভিচ বোমা ফাটালেন। যা নিয়ে চলছে এখন চুলচেরা বিশ্লেষণ।বিবিসির বিখ্যাত টেলিভিশন শো নিউজ নাইট। যেখানে রাজনীতি, অর্থনীতি, সমরনীতি, কূটনীতি ইত্যাদি চলমান বিষয় নিয়ে হার্ড টক হয়ে থাকে।নিউজ নাইটের প্রেজেন্টার জেরেমি পাক্সম্যানও অত্যন্ত ঝানু এক প্রেজেন্টার।

 

এই নিউজ নাইটের অতিথি হয়ে এসেছিলেন বিখ্যাত লেখক অরেঞ্জ জয়ী ডেভিড অ্যারোনোভিচ।

BBC Newsnight

তিনি বলেছেন, ব্রেক্সিটের জন্য যারা ভোট দিয়েছিলেন, তাদের অনেকেই নাকি মৃত্যু হয়ে যাচ্ছে। তার পাশের বাড়ির দুই ভাইয়েরও মৃত্যু হয়ে গেছে।

 

ডেভিড বলেছেন, তার দাবী নয়, পোলস্টার পিটারের গবেষণায় তার দাবী আগামী ২০২০ সালের মধ্যে ৪৫০,০০০ এর মতো ব্রেক্সিটিয়ার জেনারেশনের মৃত্যু হবে, সেই হিসেবে বিপরীতে রিমেইনর ১৫০,০০০।

 

ডেভিডের দাবী, সেই হিসেবে ব্রেক্সিট জেনারেশনের এইভাবে চলে যাওয়াতে ২০২০ সালের মধ্যে রিমেইনরেরা বেশী থাকবেন বা হয়ে যাবেন এবং ২০২০ সালেই ব্রিটেন আবার ইইউতে ফিরে যাবে।

Image result for jeremy paxman and david aaronovitch

পোলস্টারের হিসেবে ৬০০,০০০ ভোটারের মৃত্যু হবে এই সময়ের মধ্যে- যাতে ৪৫০,০০০ মতো ব্রেক্সিটিয়ার।

 

ডেভিড তাই নিউজ নাইটে দাবী করেন, তখন রিমেইনরেরা আপনা আপনিই ৫১% হয়ে যাবেন, যা ব্রেক্সিটিয়াররা  ৪৯% হবেন।

 

পিটার কেলনার হচ্ছেন ইউগভের সাবেক প্রেসিডেন্ট। ডেভিড দাবী করেন, পিটার প্রাপ্ত তথ্যগুলকে সন্নিবেশিত করে হিসেব কষেছেন।

BBC Newsnight

ডেভিড নিজেও একজন লেখক। তার আরো দুইভাই ওয়েন ও বেন-যাদের একজন অভিনেতা, অপরজনও লেখক। তাদের পিতা  ব্রিটেনের কম্যুনিষ্ট পার্টির সিনিয়র মেম্বার সাম অ্যারোনোভিচ।

 

পিটারের মতে, তার এই সার্ভে কুইন মেরি ইউনিভার্সিটির দ্বারা সম্পন্ন, যেখানে ৭৮ পার্সেন্ট লেবার মেম্বার-ব্রেক্সিট জেনারেশন এবং লিবডেম ও এসএনপির সদস্য।

 

 

পাঠক

Flag Counter