Sunday, 28 Jan 2018 01:01 ঘণ্টা

সরকার পতন আন্দোলনের হুমকি বিএনপির

সরকার পতন আন্দোলনের হুমকি বিএনপির

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো রায় হলে বিএনপি নেতারা সরকার পতনের আন্দোলন শুরুর হুমকি দিয়েছেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ বলেছেন, অন্যায়ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো রায় হলে আমরা সরকার পতনের আন্দোলন শুরু করবো।

অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, খালেদা জিয়াকে আপনারা জেলে দিলে আমরা কান্নাকাটি করবো না। সরকারের পতন ঘটাবো।

আজ রবিবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভায় গয়েশ্বর চন্দ্র রায় আর ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

প্রসঙ্গত, জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতির মামলায় আগামী ৮ ফেব্রুয়ারি রায়ের তারিখ নির্ধারিত রয়েছে। দোষ প্রমাণিত হলে তার সর্বোচ্চ যাবজ্জীবন কারাদণ্ড হতে পারে। সাজা দিয়ে খালেদা জিয়াকে নির্বাচনে অযোগ্য করার লক্ষ্য থেকে এই মামলার রায় দেওয়া হচ্ছে বলে বিএনপি নেতাদের অভিযোগ।

খন্দকার মোশাররফ হোসেন, যদি অন্যায়ভাবে খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো রায় হয়, তাহলে আর মুক্তি আমরা দাবি করব না। এরপর যে আন্দোলন হবে, সেটা সরকার পতনের আন্দোলন হবে। আমরা সেই আন্দোলন শুরু করব।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে যদি অন্যায়ভাবে কোনো রায়ের মাধ্যমে জেলের অভ্যন্তরে ঠেলে দেওয়া হয়, তাহলে বিএনপির সিনিয়র নেতারা সকলে স্বেচ্ছায় গ্রেপ্তারবরণ করে জেলে যেতে প্রস্তুত রয়েছেন।

মোশাররফ বলেন, সরকারকে বলতে চাই, আপনারা বৃথা চেষ্টা করছেন, এদেশে সেরকম নির্বাচন হতে দেওয়া হবে না। বেগম খালেদা জিয়া ও বিএনপি ছাড়া এদেশে নির্বাচন হবে না, হতে দেওয়া হবে না।

অন্যদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বেগম খালেদা জিয়াকে আপনারা (সরকার) জেল দেবেন, দেন। ভাবছেন আমরা কান্না-কাটি করুম, না।

সরকারের উদ্দেশে তিনি আরও বলেন, বলে দিতে চাই, বেগম খালেদা জিয়ার মুক্তির আগে আপনাদের পতন ঘটাব। সরকারের পতন হলেই এবার খালেদা জিয়া মুক্ত, সরকারের পতন হলে এবার বাংলাদেশের মানুষ মুক্ত হবে।

পাঠক

Flag Counter