আপডেট ১৭ ঘন্টা আগে ঢাকা, ২৮শে মে, ২০১৮ ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই রমযান, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অগ্রযাত্রা

Share Button

এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে ছেলের চেয়ে ভালো করলেন মা

| ১৬:৩০, মে ৮, ২০১৮

৮ মে, ২০১৮

 

এসএসসি পরীক্ষায় ছেলে রাফি হাসানের সঙ্গে মা ফাতেমা খাতুনও এসএসসি পাস করেছেন। তবে মায়ের ফলাফল ছেলের চেয়ে ভালো। মা ও ছেলেরফলাফলে তাদের বাড়িসহ স্বজনদের মধ্যে আনন্দের জোয়ার বইছে। খবর পেয়ে অনেকেই মা ও ছেলেকে একনজর দেখার জন্য তাদের বাড়িতে ভিড় জমাচ্ছেন।

বগুড়া জেলার শেরপুর শহরের হাসপাতাল রোড এলাকায় ইউনিভার্সাল টেকনিক্যাল বিএম স্কুল অ্যান্ড কলেজের বিজ্ঞান বিভাগ থেকে মা ফাতেমা খাতুন এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেন। ছেলে রাফি হাসান উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের ধড়মোকাম স্কুল অ্যান্ড কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে পরীক্ষায় অংশ নেন।

মা পেয়েছেন জিপিএ ৪.৩৭। অপরদিকে ছেলে পেয়েছে জিপিএ ৩.৭৭।

জানা যায়, ফাতেমা খাতুন যখন অষ্টম শ্রেণিতে পড়েন সেইসময় রফিকুল ইসলামের সঙ্গে তাঁর বিয়ে হয়। বিয়ের পর তাদের সংসারে তিন ছেলে হয়। বড় ছেলে রাফি হাসানকে লেখাপড়ার সময় দিতে গিয়ে তিনি নতুনভাবে লেখাপড়া শুরু করার স্বপ্ন দেখেন।

স্বামীর কাছে তার এ ইচ্ছার কথা প্রকাশ করলেও তাকে স্কুলে ভর্তি করে দেননি। পরে ফাতেমা খাতুন গোপনে ইউনিভার্সাল টেকনিক্যাল বিএম স্কুল অ্যান্ড কলেজে নবম শ্রেণিতে ভর্তি হন। এরপর ছেলের সঙ্গে লেখাপড়া করে এবারের এসএসসি পরীক্ষায় অংশ নেন।

ফাতেমা খাতুন ভবলেন, জীবনের মধ্যবয়সে এসে নতুনভাবে লেখাপড়া শুরু করে যে ফলাফল পেয়েছি, তাতে আমি খুব খুশি।

তিনি জানান, ছেলের সঙ্গে উচ্চ মাধ্যমিকে ভর্তি হবেন। ছেলে রাফি হাসান জানায়, সংসারের সব কাজ সেরে মা যেভাবে আমাকে লেখাপড়া করিয়েছেন, তাতে আমি যথেষ্ট উদ্বুদ্ধ হয়েছি। একসঙ্গে পাস করার পাশাপাশি মায়ের রেজাল্ট ভালো হওয়ায় আমি বেশি খুশি হয়েছি।

ইউনিভার্সাল টেকনিক্যাল বিএম স্কুল অ্যান্ড কলেজের প্রধান নাজমুল হক জানান, আমাদের ছাত্রী ফাতেমা খাতুন আমার প্রতিষ্ঠান থেকে পরীক্ষা দিয়ে পাস করেছে। এ ঘটনাটি আমাদেরকেও অনুপ্রাণিত করেছে। আমরা আনন্দিত।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!