আপডেট ১৭ ঘন্টা আগে ঢাকা, ২৮শে মে, ২০১৮ ইং, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ, ১২ই রমযান, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

ইউরোপ প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ) ‘পোল্যান্ড শাখার কমিটি গঠন

| ০৭:৪৫, মে ১৬, ২০১৮

সীমা কাওসার আখী । চীফ ইইউ করাসপন্ডেন্ট ।

উরোপ প্রবাসী বাংলাদেশী এসোসিয়েশন (ইপিবিএ) পোল্যান্ড শাখার কমিটি গঠন উপলক্ষে ঝাক ঝমক পূর্ন পরিবেশে পোল্যান্ড (Chopina, warszawie) চোপিনা ওয়ারসোতে wellcome to the community নামে একটি সভার আয়োজন করা হয় স্থানীয় একটি হোটেলে। পোল্যান্ড আগামী দুই বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেন। উক্ত অনুষ্ঠানে ইপিবিএ ‘র কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহনুর খানের সভাপতিত্বে, সাধারণ সম্পাদক ইনজিনিয়ার ওসমান হোসেন মনিরের পরিচালনায় ও কেন্দ্রীয় দপ্তর সম্পাদক আবু তাহেরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পোল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মাহফুজুর রহমান।

সভায় পোল্যান্ডের বাংলাদেশের কমিউনিটির বিশিষ্ট নেতা ও বাংলাদেশের কৃতি সন্তান ডাক্তার হাসান আব্দুল কাইয়ুমকে সভাপতি ও মোঃজহিরুল ইসলামকে সহসভাপতি, মোঃহোসেইন শরীফ সাধারণ সম্পাদক, মাসুদুর রহমান তুহিন সাংগঠনিক সম্পাদক, সুরাইয়া ফেরদৌসী এমা মহিলা সম্পাদিকা, করে কমিটি ঘোষনা করা হয়। এছাড়াও লন্ডন, বাংলাদেশ সহ ইউরোপের বিভিন্ন দেশ, ফ্রান্স, ইতালি সুইজারল্যানড, সুইডেন, ফিনল্যান্ড, ডেনমার্ক ও ইউক্রেইন থাকেও নেতৃবৃন্দ উক্ত সভায় যোগদান করেন।

বাংলাদেশ থেকে যোগদান করেন জিটিভির প্রধান বার্তা সম্পাদক ও ইপিবিএর প্রধান সমন্বয়কারী ইকবাল করিম নিশান। ইতালী শাখার সভাপতি লায়লা শাহ, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন মজুমদার সহ আরো অনেকে বক্তব্য রাখেন.।

সভা শুরু এক পর্যায়ে উপস্থিত নেতৃবৃন্দের সংক্ষিপ্ত বক্তব্যের শেষে প্রধান অতিথি পোল্যান্ডের রাস্ট্রদূত মাহফুজুর রহমান উপস্থিত সকলের বক্তব্য মনদিয়ে শুনেন। এবং তিনি তার বক্তব্যের শুরুতে উপস্থিত সকলকে শুভেচ্ছা ও ধন্যবাদ দেন যে প্রবাসে থেকেও ইপিবিএ ‘এর মত একটা জনসেবা মুলক সংগঠনে সকলে মিলে কাজ করছেন। ইপিবিএ নেতৃবৃন্দের প্রবাসীদের জন্য বিভিন্ন দাবি দাওরার মধ্যেই কয়েকটি দাবি দাওয়া যেমন ভোটার আইডি কার্ড, এয়ারপোর্টে প্রবাসীদের হয়রানি, এবং ইউক্রেইনে বাংলাদেশ দূতাবাস স্থাপন, ও পোল্যান্ড অবস্হানরত শ্রমিক কর্মচারীদের বিভিন্ন রকম সমস্যাদির অফিসিয়াল ভাবে বাংলাদেশে মন্ত্রণালয়কে জানাবেন এবং সমস্যাগুলো যাতে তড়িৎ সমাধান হয় তার উপর জোর দিবেন বলে আশ্বাস দেন।

রাস্ট্রদূত আরো বলেন প্রবাসীদের এই দাবীগুলোর সাথে তিনিও একমত, তবে তা হতে হবে সবার অংশগ্রহণে সুন্দর একটা প্রচেষ্টার মাধ্যমে । তিনি আরও বলেন প্রবাসীদের পাঠানো রেমিটেন্স আর বাংলাদেশের গার্মেন্টস ব্যবসা বাংলাদেশের উন্নয়নে বেশীরভাগ ভুমিকা রাখে। ইপিবিএর উদ্দেশ্য এবং আগামীতে প্রবাসীদের উন্নয়নে গঠন মূলক কাজের উপর জোর দিতে বলেন । তিনি পোল্যান্ডের নুতন কমিটির উত্তরোত্তর সাফল্য কামনা করেন সকলকে ধন্যবাদ দিয়ে বক্তব্য শেষ করেন.।

পরে রাস্ট্রদূতের হাতে ইপিবিএর ইউরোপ, লন্ডন ও বাংলাদেশর সভাপতিগন উপহার তুলে দেন । পরে অনুষ্ঠানের সমাপ্তি করা হয় উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ইতালি ইপিবিএর সাথে উপস্থিত ছিলেন লন্ডন টাইমস নিউজের ইউরোপ করাসপনডেনট আখি সীমা কাওসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!