আপডেট ১০ min আগে ঢাকা, ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই মুহাররম, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

মাননীয় প্রধানমন্ত্রী সৈয়দ সাজিদুর রহমান ফারুককে কেবিনেটে নিন..

| ১৮:০৭, জুন ১২, ২০১৮

সৈয়দ সাজিদুর রহমান ফারুক-এক সময়ের রাজপথ কাঁপানো জাতীয় ছাত্র নেতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর আদর্শের একনিষ্ট সৈনিক হিসেবে নিজেকে সঁপে দিয়েছিলেন। আজকের বিরাজমান বিশ্ব ও ভু-রাজনৈতিক পরিবেশে যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হিসেবে, অত্যন্ত সৎ এবং আদর্শনিষ্ট রাজনীতির মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত দায়িত্ব সুচারুভাবে পালনের সাথে সাথে প্রধানমন্ত্রীর উন্নয়নের দর্শন বহির্বিশ্বে তুলে ধরে দেশ জাতি ও শেখ হাসিনার সরকারের ভাব মুর্তি উজ্জ্বল করার জন্য দিন রাত নিজেকে ব্যস্ত রেখেছেন।

 

পরিচ্ছন্ন এবং সুস্থ্য রাজনীতির ক্ষেত্রে সৈয়দ সাজিদুর রহমান ফারুক এক ব্যতিক্রমী দৃষ্ঠান্ত স্থাপণ করেছেন। আওয়ামীলীগের বিভিন্ন  স্তরের নেতা কর্মীরা, এমনকি নানা দলীয় ব্যানারে যখন সবাই আখেড় গোছাতে ব্যস্ত এবং দখল, চাদাবাজী ও লুটপাট ত্রাসের মাধ্যমে সরকারের ভাবমূর্তী ক্ষুন্ন করার প্রতিযোগিতার উৎসবে মেতে রয়েছেন, তখনি সৈয়দ সাজিদুর রহমান ফারুক সম্পূর্ণ নির্মল এবং পরিচ্ছন্ন সাদা মাঠা এক রাজনীতিক হিসেবে দলীয় সভানেত্রীর নির্দেশে নিজেকে ব্যাপৃত রেখেছেন।

 

যুক্তরাজ্য আওয়ামীলীগের নেতৃত্ব দিতে গিয়ে এবং সরকারের চলমান উন্নয়ন কার্যক্রম ও শেখ হাসিনার উন্নয়নের দর্শনকে যুক্তরাজ্য ও ইউরোপে তুলে ধরার ক্ষেত্রে যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক অনন্য এক বলিষ্ট ভুমিকা রাখছেন। সৈয়দ সাজিদুর রহমান ফারুকের নির্মোহ এবং পরিচ্ছন্ন রাজনীতির কারণে, আওয়ামীলীগের শীর্ষ পর্যায়ের নেতাদের সভা সমাবেশ এখন অনেক বিশৃংখলামুক্ত এবং অপ্রীতিকর ঘটনা থেকেও মুক্ত, যা অনেকের কাছেই এখন ইর্ষার কারণ। ফারুক এক্ষেত্রে অতীতের সকল রেকর্ডকে অতিক্রম করে সুন্দরের, পরিচ্ছন্ন, নির্মল  রাজনীতির সূচনা করেছেন দলীয়ভাবে এবং ব্যক্তিগতভাবেও।

Image may contain: 23 people, people smiling, people standing and wedding

সব ধরনের টেন্ডারবাজী, দখলবাজী, স্বজনপ্রীতির রাজনীতি থেকেও নিজেকে সযত্নে মুক্ত রেখেছেন সৈয়দ সাজিদুর রহমান ফারুক।

 

মাননীয় প্রধানমন্ত্রী,

আপনি বলেছিলেন, প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি দেখভাল এবং বিশেষ করে যুক্তরাজ্যের প্রবাসীদের আপনি আপন হিসেবে প্রবাসীদের মধ্য থেকে একজনকে কেবিনেটে সুযোগ দিতে চান, যাতে প্রবাসীদের সুযোগ সুবিধা সুচারু ও নিজেদের মতো করে আপনার গোচরীভুতকরনের মাধ্যমে সরকার প্রধান ও প্রবাসীদের মধ্যে লিয়াজো রক্ষা এবং উৎপাদন ও বিনিয়োগে ভুমিকা রক্ষা করা যায়।

 

মাননীয় প্রধানমন্ত্রী,

সৈয়দ সাজিদুর রহমান ফারুক, ইতোমধ্যেই নানা চড়াই উতড়াইয়ে আপনার আস্থা ও বিশ্বস্থতায় অবিচল থেকে আপনার কেবিনেটে আপনার নেতৃত্বের প্রতি অগাধ আস্থা ও ভালোবাসা নিয়ে দেশ ও জনগনের সেবা করার জন্য নিজেকে গড়ে তুলেছেন বলে প্রতিভাত হয়। লাখ প্রবাসীদের নানা স্বার্থ সংশ্লিষ্ট বিষয়াদি নিয়ে আপনার কেবিনেট অফিসের সাথে সরাসরি মেলবন্ধনে আপনার আস্থাভাজন হিসেবে সৈয়দ সাজিদুর রহমান ফারুক হতে পারেন অপ্রতিদ্বন্ধি।

 

মাননীয় প্রধানমন্ত্রী,

দীর্ঘসময় যুক্তরাজ্য আওয়ামীলীগের নেতৃত্ব দিতে গিয়ে সৈয়দ সাজিদুর রহমান ফারুক আপনার, দলের এবং আপনার পরিবারের সান্নিধ্যে এসেছেন। বিগত সময়ে ফারুক আপনার কাছে কোন ব্যক্তিগত চাওয়া পাওয়া নিয়ে হাজির হয়েছেন বলে খুব একটা শোনা যায়নি। ফারুকের ধমনীতে আওয়ামীলীগ এবং বঙ্গবন্ধু পরিবারের প্রতি অগাধ ভালোবাসার রক্ত প্রবাহিত। সারা দেশ ও বহির্বিশ্বে যখন আওয়ামীলীগের সাইনবোর্ড নিয়ে এবং হাইব্রীড নেতা কর্মীরা নিজেদের আখেড় গোচ্ছাচ্ছে, তখনও ফারুক আপনার নেতৃত্ব এবং আপনার উন্নয়ন দর্শন বিশ্বে ছড়িয়ে দেয়ার কাজে ব্যস্ত।

Image may contain: 4 people, people standing

আওয়ামীলীগের দলীয় রাজনীতি এবং আপনার উন্নয়ন দর্শন বহির্বিশ্বে ছড়িয়ে দেয়ার জন্য কিছুদিন সৈয়দ সাজিদুর রহমান ফারুককে আপনার কেবিনেটের প্রবাসী মন্ত্রণালয় অথবা অন্য যেকোন মন্ত্রণালয়ে প্রতিমন্ত্রী, উপমন্ত্রীর মর্যাদায় নিয়ে দেশের কাজে নিয়োজিত করে ফারুকের মেধা ও যোগ্যতাকে আরো এক ধাপ শানিত করে দল এবং মাননীয় প্রধানমন্ত্রী উন্নয়ন দর্শনের বাস্তবায়ন ও প্রচারে সুযোগ্য বঙ্গবন্ধুর সৈনিক হিসেবে আগামী ২০৪০ জন্য গড়ে তুলতে পারেন। পাশাপাশি লাখো কোটি প্রবাসীদের স্বপ্নের দাবি দেশ ও জনগনের সেবায় প্রবাসীদের অংশ গ্রহনের সুযোগদানের পথ সুগম করে দিতে পারেন।

 

( লেখাটি মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কনভারসেশনে তাৎক্ষনিক একস্লিপ) ।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!