আপডেট ১৪ ঘন্টা আগে ঢাকা, ১৩ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২৯শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৫ই রবিউস-সানি, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ধর্ম

Share Button

একটি মস্ক, লক্ষ জীবনের প্রাণের স্পন্দন বয়ে যাওয়ার গল্প

| ২৩:৩৭, জুন ১৪, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । গ্রেনফেল ট্র্যাজেডি । ইউনাইটেড ফর গ্রেনফেল। ১৫ জুন। ২০১৮

Faith and community leaders then released 73 doves into the North Kensington sky - one for every life lost on June 14 2017 and another for the victims they fear have never been identified

চতুর্দিকে তখন আগুনের লেলিহান শিখা, ভয়ার্ত হাজারো মানুষ জীবন বাচানোর জন্য প্রাণপন চেষ্টা করছেন। যারা বেরিয়ে আসতে পেরেছেন, তারা একেবারে অসহায়, জন্মদিনের পোষাক আর খালি হাতে ভিখারির বেশে রাস্তায়। কোথাও ঠাই পাওয়ার একটু বাসনাটুকু হারিয়ে ফেলেছেন।মনের গহীনে তখন ভীষণ ভয়ার্ত এক চিতকার আর হাহাকার-কী হতে কী হয়ে গেলো? সঙ্গী কোথায় আছেন, কেমন আছেন?বেচে আছেনতো? যিনি বেচে আছেন এভাবে, তার যেন আরো মরে যাওয়ার মতো অবস্থা। কারণ সারাজীবনের প্রিয় সঙ্গী কিংবা প্রাণ প্রিয় সন্তান কী বেচে আছে? এতো কষ্ট বুকে নিয়ে কী করবেন?

Tabassum Awan had also never been to the centre before.

এমনি অবস্থায় স্থানীয় আরমান মস্ক, তাদের দরজা উম্মুক্ত করে দিলো। ধর্ম, বর্ণ, নির্বিশেষে-সকলের জন্য। সাথে যাবতীয় সাহায্য আর আরামদায়ক ব্যবস্থা প্রদানের জন্য আরমান মস্ক এবং এর ব্যবস্থাপনা কর্তপক্ষ এগিয়ে এলেন । সবার জন্য সুযোগ আর মসজিদের সহায়তায় স্থানীয় বাসিন্দারা এলেন এগিয়ে।

It was thanks to Ahmed Ali that the local mosque opened and offered support to victims.

মুসলিম নারীরা মসজিদের কিচেনে ঢুকে করলেন সবার জন্য খাবারের ব্যবস্থা। স্থানীয় জনগন করলেন কম্বল, চাদর, তোষকের ব্যবস্থা, মুসলিম যুবকেরা ঝাপিয়ে পড়লেন-চ্যারিটির মাধ্যমে মসজিদে আগত সবার জন্য খাদ্য, বস্র, প্রয়োজনীয় সকল ব্যবস্থার জন্য সাহায্য তুলতে লাগলেন আর সাধ্যমতো মসজিদও পাচ বেলা নামাযের সাথে সাথে মানবতার সেবায় আরমান মস্ক ব্রিটেনের মাটিতে অনন্য এক দৃষ্ঠান্ত স্থাপন করলো।

'We had to show the chicken and stuff and say we were cooking'

আরমান মস্কের এমন অভাবনীয় সাহায্য আর সহায়তায় স্থানীয় কাউন্সিল, লন্ডন মেয়র অফিস, প্রাইম মিনিস্টারের অফিস শুধু নয়, মেইনষ্ট্রিম মিডিয়া আর বাকিংহাম প্যালেসও তুললো আলোড়ন।

Locals have came together following the tragedy.

একটি মসজিদ শুধু মুসলিম ধর্মীয় রীতি নীতি পালনের জন্য নয়, প্রয়োজনের সময়ে মানবতার সেবায় সবার জন্য তার দরজা খুলে দিয়ে প্রাণের স্পন্দন জাগিয়ে দিতে পারে-আরমান মস্ক তার এক অনন্য দৃষ্টান্ত। এ যেন নতুন জীবনের নতুন গল্প।

Large crowds  gather at a memorial near the Grenfell Tower on the one year anniversary of the Grenfell Tower fire today

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!