আপডেট ৯ min আগে ঢাকা, ২৩শে জুলাই, ২০১৮ ইং, ৮ই শ্রাবণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৮ই জিলক্বদ, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

শেড ওয়েল মসজিদে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ঈদের জামায়াত অনুষ্ঠিত(ভিডিও)

| ২৩:৫৬, জুন ১৬, ২০১৮

লন্ডন অফিস। ১৭ জুন । ২০১৮।

ঈদ আসে গরীবের ঈদ আসে মজুরের ইসলামে ঈদ আসে সবার তরের-মহান ইসলামের এই অমীয় সাম্যের বাণীর প্রত্যয়ে প্রতিবারের ন্যায় এবারও পূর্ব লন্ডনের ঐতিহ্যবাহী শেডওয়েল জামে মসজিদে মসজিদ কমিটির আয়োজনে ঈদুল ফিতরের জামায়াত অনুষ্ঠিত হোয়। সকাল ৮টা থেকে প্রতি ঘন্টা অন্তর তিনটি জামায়াত অনুষ্ঠিত হয় এই মসজিদে। সকাল ৮টার জামায়াতে ইমামতি করেন শেডও য়েল মসজিদের প্রধান খতিব এবং প্রখ্যাত আলেমে দ্বীন হযরত মাওলানা নূরুল ইসলাম সাহেব।

ঈদ জামায়াতের পূর্বে হযরত মাওলানা নূরুল ইসলাম ঈদুল ফিতরের তাৎপর্য, ফিতরানা দেয়ার বিধান ও নিয়মাবলী, রমজানুল মোবারকের আল্লাহর প্রদত্ত পুরুষ্কারের ঘোষণা কোরআন ও হাদীসের আলোকে বয়ান করেন।

 

মাওলানা নূরুল ইসলাম বলেন, ফিতরা ওয়াজিব,নিয়ম হলো জামায়াতের আগে এই ফিতরানা আদায় করলে তা রমজানুল মোবারকের ফিতরা হিসেবে আদায় হবে। যদি ঈদের নামাযের পরে আদায় করা হয় তাহলে এটা ফিতরা হিসেবে নয় বরং অন্যান্য চ্যারিটির ন্যায় চ্যারিটি হিসেবেই আদায় হবে। সেজন্য তিনি সবাইকে ফিতারানা জামায়াতের আগে আগে আদায় করার তাগিদ দেন। এসময় মাওলানা নূরুল ইসলাম শুক্রবারের জুমার নামায ফরজ হিসেবে ঈদের জামায়াতের উসিলায় যাতে কেউ কেউ ভুল করে মিস না করেন সেটাও স্মরণ করিয়ে দিয়ে ব্যাখ্যা করেন।

 

Image may contain: 9 people, people smiling, people standing

মাওলানা নূরুল ইসলাম, উপচে পড়া মুসল্লীদের ভীড়ের মধ্যে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে জামায়াত পরে খুতবা আদায় করেন এবং খুতবা শেষে মুসলিম উম্মাহর সুখ শান্তি সমৃদ্ধির জন্য দোয়া করেন।

 

এসময় মসজিদ কমিটির সেক্রেটারি হাজী শাহীদ মুসল্লীদের ধন্যবাদ এবং সারা মাস যারা খেদমত করেছেন, ইফতারি দিয়ে মুসল্লিদের আপ্যায়িত করেছেন, সকল ধরনের সহযোগিতা করেছেন, সেজন্যে কমিটির পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ এবং এভাবে সহায্য সহযোগিতা অব্যাহত রাখার আহবান জানান।

প্রথম জামায়াত শেষে মুসল্লিরা ইমাম সাহেবের সাথে এবং একে অন্যের সাথে ঈদের কোলাকুলি ও কুশল বিনিময় করেন।

এর পর যথারীতি দ্বিতীয় জামায়াত অনুষ্ঠিত হয় সকাল ৯টায় । এই জামায়াতে ইমামতি করেন মসিজেদের দ্বিতীয় ইমাম মাওলানা সিরাজুল ইসলাম সাদ।

এরপর সকাল ১০টায় তৃতীয় জামায়াত অনুষ্ঠিত হোয়।

Image may contain: 2 people, people standing

ঈদ জামায়াত আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিলেন মসজিদ কমিটির পক্ষে চেয়ারম্যান হাজী আব্দুল গণি, সেক্রেটারি হাজী শাহিদ, ট্রেজারার হাজী তাহির আলী, সহ-ট্রেজারার হাজী দালা মিয়া, হাজী মো মকবুল আলী, হাজী আব্দুর কাদির, হাজী আঃ ডন মিয়া, হাজী বিল্লাল আহমদ, হাজী আব্দুর রশিদ, হাজী আরেজ আলী, হাজী এখলাস খান, হাজী আব্দুল বাসার সহ এলাকার স্থানীয় এবং গন্য মান্য ব্যক্তিবর্গ ।

Eid-ul-Fitre@Shadwell Jame Mosque, East London, UK

লন্ডনের শেড ওয়েল জামে মসজিদে ঈদের জামায়াত অনুষ্ঠানের রিপোর্ট-লন্ডন টাইমস নিউজ থেকেক্যামেরায়ঃ আলী রেজা খান-সিনিয়র স্টাফ রিপোর্টারভয়েসঃ সৈয়দ শাহ সেলিম আহমেদ

Posted by London Times-Salim Ahmed on Saturday, 16 June 2018

ভিডিও এবং স্থির চিত্রে ছিলেন আলী রেজা খান।

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!