আপডেট ১৭ min আগে ঢাকা, ১০ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২৬শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ২রা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অর্থ-বণিজ্য

Share Button

হাউস অব কমন্সের সামনে বিসিএ`র বিশাল বিক্ষোভ প্রদর্শন

| ১৩:৪০, জুলাই ১১, ২০১৮

লন্ডন অফিস । ১১ জুলাই । ২০১৮

 

ব্রিটিশ বাংলাদেশীদের প্রতিনিধত্বকারি কারি সংগঠণ বিসিএ-(বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন) ইউকে গত ১০ জুলাই মঙ্গলবার ব্রিটিশ পার্লামেন্ট হাউজের সামনে সেইভ কারির ব্যানারে বিশাল বিক্ষোভ প্রদর্শন করে। সমগ্র যুক্তরাজ্য থেকে প্রায় ৩ থেকে ৪ হাজার রেস্টুরেন্ট মালিক ও শেফগন এই বিক্ষেভে অংশগ্রহণ করেন।

Image may contain: 6 people, people smiling, crowd and outdoor

যুক্তরাজ্যের রেস্টুরেন্টগুলোতে জনবল সংকট মোকাবিলায় ওয়ার্কপারমিট প্রদানসহ বিভিন্ন দাবি উত্থাপন করে এ বিক্ষোভ প্রদর্শন করা হয়। সেই সাথে রেস্টুরেন্টগুলোর বিভিন্ন সমস্যা সমধানের অনুকুলে দাবি মেনে নেয়ার জন্য পাবলিক পিটিশনে সবার অংশগ্রহণের আহবান করা হয়।

Image may contain: 5 people, people smiling

 

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন ইউকের বর্তমান সভাপতি কামাল ইয়াকুব ও সাধারণ সম্পাদক অলি খান, আরও উপস্থিত ছিলেন সাবেক সভাপতি পাশা খন্দকার ও সাধারণ সম্পাদক এম এ মুমিন। লন্ডন রিজিওন-২ এর সভাপতি মোজাহিদ আলী চৌধুরী ও সাধারণ সম্পাদক ফয়জুল হক। এছাড়া উপস্থিত ছিলেন, সেলিব্রেটি শেফ আতিকুর রহমান, বিশিষ্ট রেস্টুরেন্ট ব্যবসায়ী এনাম আলী, পারভেজ আহমেদ, বেঙ্গল লাঞ্চারের সেলিব্রিটি শেফ ও মালিক মুহিদ রহমান।

Image may contain: 5 people, people smiling, outdoor

লন্ডনের ক্যামডেনের বাসিন্দা ও রেস্টুরেন্ট ব্যবসায়ী মোহাম্মদ সাইফুল শিপু বলেন, যুক্তরাজ্যে  বাংলাদেশী পরিচালিত প্রায় ১২ হাজার রেস্টুরেন্ট আছে। আমাদের এই কারি শিল্প দেশটির অর্থনীতিতে বছরে প্রায় ৪ বিলিয়ন পাউন্ডের বেশি অবদান রাখলেও এখন মারাত্মক কর্মী সংকট চলছে খাতটিতে। সরকারের বিভিন্ন আইনকানুনের গ্যারাকলে বর্তমানে প্রতিটি রেস্টুরেন্টেই রয়েছে শেফ, কুক, ওয়েটারসহ নানা ধরনের কর্মীর ঘাটতি। রয়েছে আরো অনেক সমস্যা। যা কারি শিল্প খাত বন্ধ হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। রেস্টুরেন্ট মালিকরা একে মহাসংকট বললেও সরকারি কর্তৃপক্ষ এ বিষয়ে কোনো নতুন উদ্যোগ নিচ্ছে না। তাই তাদের দৃষ্টি আকর্ষণ করতে আজকে আমাদের এই বিক্ষোভ প্রদর্শন।

Image may contain: 5 people, people standing and outdoor

Image may contain: 7 people, people smiling, people standing, suit and outdoor

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!