আপডেট ১ ঘন্টা আগে ঢাকা, ২৩শে অক্টোবর, ২০১৮ ইং, ৮ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ খেলা স্লাইড

Share Button

মানিকগঞ্জে কাবাডি খেলাকে পুনরুজ্জীবিত করতে নাঈমুর রহমান দুর্জয়ের চেষ্টা

| ১৪:৫১, জুলাই ২৯, ২০১৮

রিপন আনসারী,মানিকগঞ্জ

 

গ্রাম বাংলার ঐহিত্য বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি। আগের মতো এখন আর এই খেলা গ্রামগঞ্জে দেখা যায় না। সারা দেশের ন্যায় মানিকগঞ্জ জেলাতেও একসময় কাবাডি খেলার ঐহিত্য ছিল। গ্রামে গ্রামে আয়োজন করা হতো এই খেলা। কিন্ত কালের আবর্তে খেলাটি আজ হারিয়ে যাবার পথে।
তবে মানিকগঞ্জে কাবডি খেলাকে পুনরায় ফিরিয়ে আনতে কাজ করে যাচ্ছেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক,এক সময়কার নন্দিত ক্রিকেট তারকা ও মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়। প্রয়াত সংসদ সদস্য এম সায়েদুর রহমান স্মৃতি কাবাডি টুর্নামেন্টের আয়োজনের মধ্য দিয়ে ঐহিত্যবাহী কাবাডি খেলা পুনরায় উজ্জিবিত করার কাজ শুরু করেন তিনি।
শনিবার বিকেলে মানিকগঞ্জ মহাদেবপুর ডিগ্রী কলেজ মাঠে বসুন্ধরা গ্রুপের অর্থায়নে এই খেলার আয়োজন করেন শিবালয়, ঘিওর ও দৌলতপুর উপজেলা ক্রীড়া সংস্থা। ফাইনাল খেলা উদ্বোধন করেন বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক পুলিশের ডিআইজি হাবিবুর রহমান। প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য নাঈমুর রহমান দুর্জয়।
এ.এম. সায়েদুর রহমান স্মৃতি কাবাডি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছে দৌলতপুর উপজেলা। ৬১-৪৩ পয়েন্টে তারা ঘিওর উপজেলাকে পরাজিত করেন। হাজার হাজার দর্শক প্রানবন্তভাবে খেলাটি উপভোগ করেছেন।
প্রধান অতিথির বক্তব্যে নাঈমুর রহমান দুর্জয় বলেন, আমি যেহেতু এক সময় খেলোয়ার ছিলাম তাই খেলা ধুলাকে আমি সব সময়ই মাঠে রাখতে চাই। যুব সমাজ যেনো মাদকের ভয়াল থবায় ধ্বংস না হয়ে যায়। লেখা পড়ার পাশাপাশি যুবক-তরুনদের মাঠ মুখি হতে হবে। আর গ্রাম বাংলা থেকে যে সব খেলা হারিয়ে যাচ্ছে তার মধ্যে অন্যতম হলো কাবডি খেলা। এই খেলায় ফিরিয়ে আনতে হবে। যাতে বাংলাদেশের জাতীয় খেলা কাবাডি মানিকগঞ্জে সেই আগের অবস্থায় ফিরে আসে।
খেলায় অনান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ পুলিশ সুপার রিফাত রহমান শামীম, পৌর মেয়র গাজী কামরুল হুদা সেলিম, জেলা মহিলালীগের সভাপতি নীনা রহমান প্রমূখ।
খেলায় চ্যাম্পিয়ন দলকে ট্রফিসহ প্রাইজমানি একলাখ টাকা ও রানার্সআপ দলকে ট্রফিসহ প্রাইজমানি ষাট হাজার টাকা পুরুস্কার দেওয়া হয়। সেরা খেলোয়ার পুরুস্কার পান দৌলতপুর উপজেলা কাবাডি টিমের খেলোয়ার মিজানুর রহমান।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!