আপডেট ৯ ঘন্টা আগে ঢাকা, ১৬ই আগস্ট, ২০১৮ ইং, ১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

ব্রেক্সিটঃ৭৮% ব্রিটিশ জনগন মনে করেন সরকার খারাপ নেগোসিয়েশন করছে(ভিডিও নিউজ)

| ০০:৫৪, জুলাই ৩১, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । ৩১ জুলাই ।২০১৮।সূত্র । স্কাই নিউজ । চ্যানেল এইট।

 

 

ব্রেক্সিটের জন্য চেকার্স বৈঠকের ব্রেক্সিট পলিসি সামনে চলে আসার পর থেকে ব্রিটেনের রাজনীতি ও ব্রেক্সিট নিয়ে ব্রিটিশ জনগনের মনোভাব বড় ধরনের পরিবর্তন সাধিত হয়েছে। অন্ততঃ ব্রিটিশ স্কাই নিউজের দ্বারা পরিচালিত জনমত জরিপে সেটাই দেখা যায়।

Brexit new opinion poll

মাত্র কিছুদিন আগ পর্যন্তও শত বিরোধীতার পরেও ব্রিটিশ জনগন মনে করতেন, ব্রিটেনের নেতৃত্ব এবং ইউরোপিয় ইউনিয়নে সাথে ব্রেক্সিট নিয়ে নেগোসিয়েশনের জন্য প্রাইম মিনিস্টার টেরেজা মে অধিক যোগ্য এবং ভালো নেগোসিয়েটর, সেই জায়গায় চেকার্স বৈঠকের পর ব্রিটেনের ৭৮ শতাংশ জনগন মনে করেন ব্রিটেন নেগোসিয়েশনে খারাপ করছে, মাত্র ১০ শতাংশের মতে, ব্রিটেন ভালো নেগোসিয়েশন করছে।বিস্তারিত রিপোর্টঃ সৈয়দ শাহ সেলিম আহমেদচীফ রিপোর্টারচ্যানেল এইট, লন্ডনFacebook Group:Channel 8Please join and share your opinion

Posted by London Times-Salim Ahmed on Monday, 30 July 2018

মাত্র কিছুদিন আগ পর্যন্তও শত বিরোধীতার পরেও ব্রিটিশ জনগন মনে করতেন, ব্রিটেনের নেতৃত্ব এবং ইউরোপিয় ইউনিয়নে সাথে ব্রেক্সিট নিয়ে নেগোসিয়েশনের জন্য প্রাইম মিনিস্টার টেরেজা মে অধিক যোগ্য এবং ভালো নেগোসিয়েটর, সেই জায়গায় চেকার্স বৈঠকের পর ব্রিটেনের ৭৮ শতাংশ জনগন মনে করেন ব্রিটেন নেগোসিয়েশনে খারাপ করছে, মাত্র ১০ শতাংশের মতে, ব্রিটেন ভালো নেগোসিয়েশন করছে।

অপরদিকে ৭৪ শতাংশ জনগন টেরেজা মের প্রাইম মিনিস্টারশিপের উপর অসন্তুষ্ট, বিপরীতে মাত্র ২৪ শতাংশ টেরেজার প্রিমায়ারশিপের উপর সন্তুষ্ট।

 

স্কাই নিউজের অপর প্রশ্ন ব্যক্তিগতভাবে ব্রেক্সিট কে কি রকম মনে করছেন, জবাবে ৪২ শতাংশ মনে করেন, ব্যক্তিগতভাবে তাদের জন্য ব্রেক্সিট খারাপ, ৩১ শতাংশ মনে করেন ভালো আর ১৮ শতাংশ কোনটাই মনে করেননা।

আর ব্রিটিশ জনগনের ৫০ শতাংশই মনে করেন ব্রেক্সিট ডিলের জন্য দ্বিতীয় গণভোট করা প্রয়োজন, পক্ষান্তরে ৪০ শতাংশ দ্বিমত পোষণ করেন।

 

অপরদিকে, ৫১ শতাংশ জনগন মনে করেন, ব্রেক্সিট দেশের জন্য সর্বসাকুল্যে ভালো না, ৪০ শতাংশ মনে করেন ভালো, ৫ শতাংশ কোনটাই মনে করেননা।

আর অর্থনৈতিক দিক থেকে ৫২ শতাংশ জনগন মনে করেন ব্রেক্সিট অর্থনীতির জন্য খারাপ, ৩৫ শতাংশ মনে করেন, ব্রেক্সিট অর্থনীতির জন্য ভালো, আর ৯ শতাংশ কোনটাই মনে করেননা।

ব্রেক্সিট চুক্তির ব্যাপারে ৬৫ শতাংশ ব্রিটিশ জনগন মনে করেন সরকার ভালো চুক্তি করতে সক্ষম নয়, বিপরীতে ১৪ শতাংশের মতে, সরকার ভালো ব্রেক্সিট চুক্তি করবে।

উল্লেখ্য ২০১৬ সালের ব্রেক্সিটের জন্য গণভোটের পর ব্রিটিশ জনগনের মনোভাব এখন ধীরে ধীরে পরিবর্তীত হয়ে ইইউ এর সাথে থাকার পক্ষে মতামত বৃদ্ধি পাচ্ছে বলে প্রায় সকল জরিপকারি সংস্থা ইতোমধ্যেই জানিয়েছে।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!