আপডেট ২০ min আগে ঢাকা, ২০শে অক্টোবর, ২০১৮ ইং, ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

স্পেনের স্বপ্নীলে বাংলাদেশিদের একদিনের জন্য হারিয়ে যাওয়া(ভিডিও নিউজ)

| ১৭:৩০, জুলাই ৩১, ২০১৮

বকুল খান । স্পেন প্রতিনিধি । ৩১ জুলাই । ২০১৮। লন্ডন টাইমস নিউজ। সহযোগিতায়।

A Day out in Spain By Bangladeshi Community

বাংলাদেশি কমিউনিটি স্পেন একদিনের জন্য হারিয়ে গেলেন প্রকৃতির কোলে। স্পেন প্রতিনিধি বকুল খানের পাঠানো তথ্য চিত্র নিয়ে রিপোর্ট লন্ডন টাইমস নিউজ

Posted by London Times-Salim Ahmed on Tuesday, 31 July 2018

 

গ্রীষ্মের লম্বা ছুটিতে পর্যটন খ্যাত দেশ স্পেনে চারদিকে ভ্রমন পিপাসুরা ছুটে চলছেন। হাজার হাজার পর্যটকদের পদচারনায় মুখরিত সবুজ বনানি, পাহাড় ঠিলা ,লেক নদী আর বিশেষ করে সমুদ্র বেষ্টিত স্পেনের প্রত্যকেটি দর্শনীয় স্থান। প্রতি বছরেরে মতো এবারো যান্ত্রিক ব্যস্ততা এবং প্রচণ্ড গরমে হাফিয়ে উঠেছেন সবাই।  বেড়িয়ে পড়ছেন বনে বাদাড়ে ,পাহাড় ঘেরা নদী ,লেকে আর নীল দরিয়ার তেপান্তরে। আমারা প্রবাসির আয়োজনে গত ৩০ জুলাই মাদ্রিদ শহর থকে  বনভোজন যাত্রা করে কাসালেগাস সবুজ বনানি আর পাহাড় বুকে ছিমছাম প্রকৃতির বুকে।পাঁচটি ভল্ভো আর ছয়টি জিপে করে এক বিশাল বহর, বাংলাদেশি অধ্যুষিত লাভাপিয়েস থেকে সকাল ১১ টায়।

সবার কম বেশি সামর্থ্য থাকলেও একত্রে এই বিশাল প্রবাসি বাংলাদেশিদের মিলন মেলায় দেখা ,আর দেশিয় সংস্কৃতিতে সারাদিন কাটানো একটা বিশেষ আকর্ষণ থাকে। প্রায় দেড় ঘণ্টা ভ্রমন শেষে গন্তব্য স্থলে পৌঁছান প্রায় ৪ শতাধিক প্রবাসি। তবে,ভিন্ন ভিন্ন জেলার মানুষের  এক সম্মিলন সভা। বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি এ এস আই আর রবিন ও জাকির হুসেনের সার্বিক ব্যবস্থাপনায় এ আয়োজনে বড়দের পাশাপাশি ছোটদের বাধ ভাঙ্গা উচ্ছ্বাস ছিল চোখে  পড়ার মতো। সকালের নাস্তা খেয়ে সবুজের পাম গাছের নিচে একটু বিশ্রাম নিয়ে পানিতে  ঝাঁপিয়ে পড়েন শিশু কিশোর এবং বড়রা।
বাংলাভাষীদের কল কাকলীতে মুখরিত হতে থাকে চারদিক। ফাকে ফাকে চলতে থাকে সাতার কাটা, পানিতে ফুটবল হেড বল, ছোট বড়দের দৌড়,সহ বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতা ।
গল্প, আড্ডা চলে অবিরাম, যাদের সাথে সময়ের স্বল্পতায় দিনের পর দিন দেখা হয় না। এতে আব্দুর রহমান,এ কে এম জহিরুল ইসলাম, রানা মাসুদ,সেলিম আলম,আইয়ুব আলি, আবু জাফর রসেল, আজম কাল,জাকির হুসেন,রুবেল খান, ইসমাইল হুসেন, এফ এম ফারুক পাভেল,তাদের সার্বিক পরিচালনায় বিকের লাঞ্চ শেষ করেন সবাই সারি সারি ভাবে বসে।  কমিউনিটি ব্যক্তিত্বের মধ্যে উপস্তিত ছিলেন,আল মামুন,কাজি এনায়েতুল করিম তারেক,লুতফুর রহমান, মাওলান আসাদুজ্জান রাজ্জাক,মাহবুবুর রহমান , গোলাম মস্তফা জাহাঙ্গীর,সোহেল  ভুইয়া, কিরন মুল্লা, নাজমুল ইসলাম নাজু, ইসলাম উদ্দিন পংকি, প্রমুখ।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!