আপডেট ৯ ঘন্টা আগে ঢাকা, ১৬ই আগস্ট, ২০১৮ ইং, ১লা ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা জিলহজ্জ, ১৪৩৯ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

চট্টগ্রাম ভার্সিটির শাটল ট্রেনে কাঁটা পড়ে অধ্যয়নরত টেকনাফের রবিউলের দু‘পা বিচ্ছিন্ন

| ১৫:৫০, আগস্ট ৮, ২০১৮

আজিজ উল্লাহ । বিশেষ প্রতিনিধি । চট্রগ্রাম থেকে । ৮ আগস্ট । ২০১৮।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত এক ছাত্র শাটল টেনে কাঁটা পড়ে দুই পায়ের গোড়ালি বিচ্ছিন্ন হয়ে গেছে। সহকর্মীরা তাকে দ্রুত উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা শেষে চমেকে ভর্তি করে। সে এখন চিকিৎসাধীন অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে। জানা যায়, ৮ আগষ্ট সকাল সাড়ে ৮টারদিকে চট্টগ্রাম নগরীর ২নং ষোল শহর জংশনে বিশ্ববিদ্যালয় পড়ুয়া দুই সহকর্মী শেখ আহমদ ও রবিউল আলম রবি নাস্তা করে জংশন পার হওয়ার পথে কোন সংকেত বা শব্দ ছাড়াই আকস্মিক বিশ্ববিদ্যালয়ে শাটল টেনে কাঁটা পড়ে। এতে তার পায়ের দুই গোড়াঁলি বিচ্ছিন্ন হয়ে যায়। এসময় তার অপর সহপাঠী শেখ আহমদ, চুসাট সভাপতি জাহেদ হোছন পুলকসহ একদল শিক্ষার্থী তাকে দ্রুত উদ্ধার করে এপিক হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়।

 

এরপর চট্টগ্রাম মেডিকেল কলেজের সার্জারী বিভাগের ২১ ওয়ার্ড কেবিনে ভর্তি করা হয়েছে। এই রিপোর্ট লেখা পর্যন্ত সে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে চিকিৎসাধীন রয়েছে। দূঘর্টনার কবলে পড়া রবিউল আলম রবি উক্ত বিশ্ববিদ্যালয়ে সমাজতত্ত্ব বিভাগের মাস্টার্স ফাইনাল বর্ষের ছাত্র ও টেকনাফ উপজেলার হ্নীলা হোয়াব্রাং গ্রামের মোহাম্মদ হোছন এবং ফাতেমা খাতুন দম্পতির পুত্র। ৬ ভাই ১ বোনের মধ্যে সে ৪র্থ। সে পরীক্ষার অনুমতি পত্রের জন্য ২/৩ দিন ধরে বিশ্ববিদ্যালয় যাওয়া-আসা করছে কিন্তু শিক্ষার্থী আন্দোলনের কারণে তা ব্যাহত হয়। সর্বশেষ আজ সকালে অনুমতিপত্র আনতে যাওয়ার সময় দূঘর্টনার কবলে পড়েন। এই মর্মান্তিক দূঘর্টনার খবর ছড়িয়ে পড়ায় মা-বাবা, ভাই-বোন, আত্নীয়-স্বজন, বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, সহপাঠীদের মধ্যে শোকাবহ পরিস্থিতির সৃষ্টি হয়।

 

চবি শাটলে পা হারানো রবিউল আমলের চিকিৎসার আশ্বাস চবি প্রশাসনের 

শাটল ট্রেন দুর্ঘটনায় পা হারানো সেই চবি ছাত্রের চিকিৎসায় সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস ষোলশহর স্টেশনে দুই পা হারানো চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থী রবিউল আলমের চিকিৎসায় সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। আজ বিকেল ৪টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আহত রবিউলকে দেখতে গিয়ে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার। তিনি বলেন, এটি নিছক একটি দুর্ঘটনা। রবিউল মোবাইলে কথা বলার সময় রেললাইন পার হয়ে প্লাটফর্মে আসছিল। এসময় ট্রেন স্টেশনে পৌঁছায়। তার পা পিছলে পরে গেলে পায়ের গোড়ালি পর্যন্ত ট্রেনে কাটা পড়ে। তিনি আরো বলেন, তার চিকিৎসার সকল ধরণের সহযোগিতা করব আমরা। সহকারী প্রক্টর প্রণব মিত্র চৌধুরী সার্বক্ষণিক চট্টগ্রাম মেডিকেলে অবস্থান করছেন। ডাক্তারদের বরাত দিয়ে তিনি বলেন, তার চিকিৎসা চমেকেই করতে হবে। অন্যথায় নির্দিষ্ট সময় পার হয়ে গেলে পা কাটতে হতে পারে। এছাড়াও শাটলে উঠানামা ও যাতায়াতের সময় সতর্কতা অবলম্বনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!