আপডেট ১ ঘন্টা আগে ঢাকা, ২০শে অক্টোবর, ২০১৮ ইং, ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অর্থ-বণিজ্য

Share Button

ইইউ ব্রিটেনকে সিঙ্গেল মার্কেটে রাখতে সম্মত(ভিডিও নিউজ)

| ০১:৪০, আগস্ট ১০, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । ব্রেক্সিট প্রতিবেদক। ১০ আগস্ট । ২০১৮ ।

 

 

টেরেজা মের চেকার্স ব্রেক্সিট প্ল্যান ডেড লক অবশেষে খুলতে যাচ্ছে। ইউরোপিয় ইউনিয়ন শেষ পর্যন্ত তাদের জেদ থেকে সরে এসে টেরেজার চেকার্স পরিকল্পনায় নেগোসিয়েশনে সম্মতি হতে যাচ্ছে।আগামী মাসে অস্ট্রিয়ার সোলজবার্গে ২৮ দেশের সামিটে এ বিষয়ে ইইউ নেতারা বিস্তারিত আলোচনা করতে সম্মত হয়েছেন।

 

বহুল প্রচারিত টাইম চীফ নেগোসিয়েটর মিশেল বার্নিয়ারকে উদ্ধৃত করে গতকাল রিপোর্ট প্রকাশ করেছে , গার্ডিয়ান, মেইল,এক্সপ্রেস আজ তারই ধারাবাহিকতা টাইমকে উদ্ধৃত করে সেই রিপোর্ট পূণঃপ্রকাশ ও বিশ্লেষণ করেছে।

 

জানা গেছে, ইইউ টেরেজার চেকার্স প্ল্যান অনুকরণে জার্সি ও চ্যানেল আইল্যান্ডস স্টাইলে ট্রেড চুক্তি এবং ব্রিটেন সিঙ্গেল মার্কেটে থাকতে পারবে এবং তাতে ব্রেক্সিটের পরেও ব্রিটেন ইইউ এর সব ধরনের এনভায়রনম্যান্ট ও সোশ্যাল ফ্যাসিলিটিজ পেতে পারে, এমনকি ফ্রি মুভম্যান্ট ইস্যু এই অপশনের বাইরে রেখেও।

EU set to AGREE UK CAN stay in single market WITHOUT accepting free movement

জানা গেছে, ইইউ টেরেজার চেকার্স প্ল্যান অনুকরণে জার্সি ও চ্যানেল আইল্যান্ডস স্টাইলে ট্রেড চুক্তি এবং ব্রিটেন সিঙ্গেল মার্কেটে থাকতে পারবে এবং তাতে ব্রেক্সিটের পরেও ব্রিটেন ইইউ এর সব ধরনের এনভায়রনম্যান্ট ও সোশ্যাল ফ্যাসিলিটিজ পেতে পারে, এমনকি ফ্রি মুভম্যান্ট ইস্যু এই অপশনের বাইরে রেখেও। বিস্তারিতঃ সৈয়দ শাহ সেলিম আহমেদের রিপোর্টে, লন্ডন টাইমস নিউজ

Posted by London Times-Salim Ahmed on Thursday, 9 August 2018

উল্লেখ্য চেকার্স বৈঠকের পর মিশেল বার্নিয়ার সরাসরি টেরেজার চেকার্স পরিকল্পণা নাকচ করে দিয়েছিলেন। এমনকি গণভোটের পর থেকে ইইউ নেতারা নেগোসিয়েশনে ফ্রি মুভম্যান্ট ইস্যু অন্যতম প্রধান শর্ত দিয়ে ব্রিটেনের কাছে আলোচনার দরজা কঠিণ করে তুলেছিলো।

মিশেল বার্নিয়ারের চেকার্স পরিকল্পনা নাকচের পর টেরেজা মে ম্যারাথন বৈঠক করেন ইইউ লিডারদের সাথে, এমনকি বর্তমানে হলিডে থাকা অবস্থায়ও ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোনের সাথেও চেকার্স পরিকল্পনা নিয়ে বৈঠকে বসেন।

সব মিলিয়ে আগামী মাসের ২৮টি দেশের সোলজবার্গের বৈঠকে ব্রেক্সিট চুক্তির নয়া উইন্ড খুলে যাবে বলে অভিজ্ঞ মহলের অভিমত

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!