আপডেট ৫৮ min আগে ঢাকা, ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

সন্ত্রাস, জঙ্গিবাদ, মৌলবাদ, গোষ্ঠীবাদ রুখে দাঁড়িয়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধের প্রতি সম্মান দেখানো যায়ঃসাঈদা মুনা

| ১৬:১৬, আগস্ট ১৯, ২০১৮

থাইল্যান্ড থেকে বিশেষ প্রতিনিধি । লন্ডন টাইমস নিউজ । ১৯ আগস্ট । ২০১৮।

 

বঙ্গবন্ধুর ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে থাইল্যান্ড  দূতাবাসে আলোচনা সভা, ফাতেহা পাঠ, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এতে স্থানীয় বাংলাদেশী, ছাত্র ছাত্রী সহ ইউএনএসকাপ সহ দেশী বিদেশী গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কূটনীতিকগণ অংশ গ্রহণ করেন।বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা ও পুষ্পার্ঘ অর্পণ করেন দূতাবাস প্রধান, থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের এম্বাসাডর ও পার্মানেন্ট রিপ্রেজেন্টেটিভ সাঈদা মুনা তাসনীম। থাই স্কুলের ছেলে মেয়েদের দ্বারা বঙ্গবন্ধুর আদর্শ ও মুল্যবোধের উপর সুন্দর উপস্থাপনাও ছিলো অন্যতম আকর্ষণ।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে এম্বাসাডর সাঈদা মুনা তাসনীম বলেন, সব ধরনের সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ, মৌলবাদ ও গোষ্ঠীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসব মোকাবেলার মাধ্যমেই জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ এবং মূল্যবোধ ও সাহসিকতার মাধ্যমেই তুলে ধরা ও বাস্তবায়ন করা যায়।

এম্বাসাডর সাঈদা মুনা তাসনিম ১৯৭৫ সালের ঘাতকদের দ্বারা বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যাকান্ডকে ইতিহাসের সবচাইতে নিষ্টুর ও বর্বরোচিত এবং অমানবিক হত্যাকান্ড হিসেবে অভিহিত করেন। তিনি বলেন, স্বল্প সময়ের ভিতরে ১৯৭২-৭৫ সময়ের মধ্যেই বঙ্গবন্ধুর দুরদর্শী কূটনৈতিক সাফল্যের ফলেই জাতি সংঘের সদস্যলাভ সম্ভব হয়েছিলো।

এর আগে সকালে দূতাবাসের পতাকা অর্ধনমিত করার মাধ্যমে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানিয়ে শোক দিবসের সূচনা করেন সাঈদা মুনা তাসনিম। আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন এআইটির বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর জয়শ্রী রায়, এডিশনাল সেক্রেটারি মিসেস আলম আরা বেগম, মোস্তাফিজুর রহমান, নিয়ামত আলী তালুকদার বাদল, পিযুশ কান্তি সাহা, শাহিন চৌধুরী, রফিকুল ইসলাম তালুকদার প্রমুখ।

 

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!