আপডেট ৪৭ min আগে ঢাকা, ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

টেরেজার নেতৃত্বেই কনজারভেটিভের সাফল্য-আইসিএম জনমত জরিপ রিপোর্ট

| ২২:২৯, আগস্ট ২২, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । ২৩ আগস্ট । ২০১৮। গার্ডিয়ান ।

 

 

কনজারভেটিভ দল যদি তাদের দলীয় নেতৃত্ব পরিবর্তন করে অথবা আনে, তাহলে আগামী নির্বাচনে ভরাডুবি হবে। বরং বর্তমান প্রাইম মিনিস্টার টেরেজা মে`র  নেতৃত্ব আগামী সংসদ নির্বাচনে কনজারভেটিভ দল ভালো করবে। টেরেজাকে পরিবর্তন করে বরিস জনসন কিংবা অন্য ৫জন দলীয় নেতৃত্বের দৌড়ে জনপ্রিয়দের লিডার নির্বাচন করলে তাতে দলের জন্য শুভ ফল বয়ে আনবেনা। সর্বাধিক জনপ্রিয় জনমত পরিচালনাকারী প্রতিষ্ঠান আইসিএম এর সাম্প্রতিক এক জরিপে এমন তথ্য প্রকাশিত হয়েছে। জনপ্রিয় দৈনিক গার্ডিয়ান এই জরিপ রিপোর্ট প্রকাশ করেছে।

Image result for theresa may

তবে এই জরিপে ওলোট-পালট ঘটে যেতে পারে, যদি দলীয় নেতৃত্বে তরুণ কোন নেতা নির্বাচন করা হয়, যিনি সরকারের অংশ নন। সেক্ষেত্রে আইসিএম এর জরিপে বেশ অভাবনীয় সাফল্য আসবে বলে নির্দেশনা রয়েছে।

 

টেরেজা মে যখন ক্ষমতায় আসেন, তখন জনপ্রিয়তার দৌড়ে ছিলেন অপ্রতিদ্বন্ধি। কিন্তু ২০১৭ সালের স্ন্যাপ ইলেকশনের ফলে টেরেজার জনপ্রিয়তায় ধবস নামা শুরু হয়, যা উঠা নামা করছে অব্যাহতভাবে। ফলে ব্রেক্সিট সহ নানা ইস্যুতে তার নেতৃত্বও প্রশ্নের মুখে রয়েছে। আইসিএম জরিপ এক্ষেত্রে বলছে, যদি বিকল্প এবং তরুণ কোন নেতা নির্বাচন করা হয়  অর্থাৎ বর্তমানের ৫ বিকল্পের বাইরে(বরিস জনসন সহ অন্যরা) থেকে নতুন তরুণ নেতার আবির্ভাব সেক্ষেত্রে দলের জন্য অন্যরকম ফলাফল বয়ে আনবে।

Image result for theresa may

আইসিএম জরিপে বরিস জনসন সহ অন্য ৫ নেতাদের মধ্য থেকে নেতা নির্বাচনে দলের জন্য সুখকর নয় বলে স্পষ্টভাবে ফুটে উঠেছে।

 

আইসিএম জরিপে মাত্র ২৭ শতাংশ মনে করেন, আগামী নির্বাচনে বরিস জনসনের নেতৃত্বে দল ভাল করতে পারে, পক্ষান্তরে ৪৫ শতাংশ বিরোধীতা করেন।  জ্যাকব মগ-রিগস ও মাইকেল গোভের ক্ষেত্রে আরো নেগেটিভ রেজাল্ট।তবে রুথ ডেভিডসনের ক্ষেত্রে ১৫ শতাংশ সমর্থন করলেও ২২ শতাংশ একমত নন।

 

Image result for conservative party

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!