আপডেট ৪৬ min আগে ঢাকা, ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ এক্সক্লুসিভ

Share Button

লেবার দল আন্তঃদলীয় কোন্দলে উত্তপ্ত,ফের ব্লেয়ার বোমা ফাটালেন(ভিডিও)

| ০৯:১৮, সেপ্টেম্বর ৭, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । ০৭ সেপ্টেম্বর । ২০১৮।

 

 

জেরেমি করবিনের নেতৃত্ব এবং ইহুদী বিদ্বেষ ইস্যু, ব্রেক্সিট নিয়ে দলীয় অবস্থান ইত্যাদি ইস্যুতে লেবার দলের মধ্যে চরম কোন্দল চলছে। যদিও করবিনের সমর্থক ক্রিস উইলিয়ামসন এমপি টুইটারে দলীয় প্রধানের নেতৃত্বে লেবার দল আরো ঐক্যবদ্ধ বলে টুইট করেছেন। কিন্তু একই সময়ে সাবেক প্রাইম মিনিস্টার ও দলীয় নেতা টনি ব্লেয়ার বিবিসির নিক রবিনসনের প্রশ্নের জবাবে স্পষ্টতই বলেছেন, সম্ভবতঃ লেবার দলীয় নেতৃত্ব বামপন্থীদের কাছ থেকে মডারেট পন্থীরা নেতৃত্ব আর নাও নিতে পারে। নিক জানতে চাইলে ব্লেয়ার বলেন, আমি জানিনা, কিন্তু মনে হচ্ছে এমন হতে পারে।

এটা এখন ভিন্ন ধরনের লেবার দল, নেতৃত্ব কী নেয়া হতে পারে-এমন প্রশ্নের জবাবে ব্লেয়ার জানান, আমি জানিনা।

 

এদিকে প্রো-করবিন মোমেন্টামের  ফাউন্ডার জন লান্সম্যান বলেছেন, দল কোনভাবেই আর ব্লেয়ার স্টাইলের(আদর্শে) ফিরে যাবেনা ।টুইটারে তিনি বলেছেন, টনি ব্লেয়ার দলের জন্য কখনো সঠিক ছিলেননা, এবং দল কখনো আর তার পলিসি ও নীতির দিকে ফিরে যাবেনা।

 

তবে ন্যাশনাল এক্সিকিউটিভ কমিটি ব্লেয়ারের ন্যাশনাল মিনিমাম ওয়েজ(গর্ডন ব্রাউন), সিউর স্টার্ট(নিক স্মিথ) পলিসির জন্য ক্রেডিট দিতে নেতাকে কার্পণ্য করেননি।

 

ব্লেয়ার রবিনসনকে জানান, আমি জানিনা ব্রিটিশ জনগন কীভাবে নিবেন, যদি আগামী নির্বাচন জেরেমি করবিন এবং বরিস জনসনের মধ্যে হয়, আমি জানিনা এবং সেটা কিভাবে জানিনা।

 

তবে ব্লেয়ার মনে করেন, দেশের জনগন সকলের কাছে গ্রহণযোগ্য একটা পথ বের করে নিবেন এবং সেজন্য ফুসছেন।

 

উল্লেখ্য নিউ লেবার পলিসি ও নীতি নিয়ে ক্ষমতায় এসে লেবার দলের একক সংখ্যাগরিষ্ঠতায় টনি ব্লেয়ার চমক সৃষ্টি করেছিলেন। দলীয় ও ব্রিটিশ রাজনীতির ইতিহাসে ব্লেয়ারের নিউ লেবার দর্শন এক মাইল ফলক হয়ে আছে।প্রশ্ন উঠেছে, লেবার দল কী আবার ব্লেয়ারের নিউ লেবার দর্শনে ফিরছে? জেরেমি করবিন কী আগামী নির্বাচনে টোরিদের কাছে থেকে তার বাম দর্শন নিয়ে ব্রিটিশ জনগনের মন জয় করে ক্ষমতায় দলকে নিতে পারবেন? বিশেষতঃ ২০১৯ সালে ব্রিটেন যখন ইইউ ব্লক থেকে বেরিয়ে গ্লোবাল ব্রিটেন থিম নিয়ে বিশ্ব দরবারে নিজেকে উপস্থাপন করছে নতুন এক প্রতিযোগিতার মার্কেট, রাশার সাথে নয়া এক কূটনৈতিক স্নায়ূযুদ্ধ ও টান টান উত্তেজনা ছড়াচ্ছে-সে মুহুর্তে করবিন কী বামঘেষা ইমেজ নিয়ে ক্ষমতায় যেতে পারবেন? দলের ভিতরে এই ইস্যুগুলো এখন ব্যাপক তোলপাড় তুলেছে।

 

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!