আপডেট ১৪ ঘন্টা আগে ঢাকা, ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং, ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ, ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

ডঃ ইউনূসের পরামর্শ নিল ইতালি

| ১৩:২৪, সেপ্টেম্বর ১২, ২০১৮

ইতালি অফিস ।

 

 

যুবকদের বেকারত্ব দুর করার বিষয়ে শান্তিতে নোবেলজয়ী প্রফেসর ডঃ মুহাম্মদ ইউনূসের পরামর্শ নিল ইতালি। দেশটার উপ- প্রধানমন্ত্রী লুইজি ডি মাইও সম্প্রতি প্রফেসর ডঃ ইউনূসের সংগে বৈঠক করেন । বৈঠকে ডি মাইও বলেন, তার দল বেকারদের জন্য নিশ্চিত মৌলিক আয়ের ব্যবস্থা করতে প্রতিশ্রুতিবদ্ধ । তিনি এ বিষয়ের উপর প্রফেসর ডঃ ইউনূসের সু-চিন্তিত মত জানতে চান ।

 

১০ই সেপ্টেম্বর রাজধানীর ইউনূস সেন্ট্রার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

 

উক্ত বৈঠকে তরুনদের জন্য মূলধন সরবরাহ করতে জাতীয় পর্যায়ে একটা সোশ্যাল বিজনেস ভেঞার ক্যাপিটাল ফান্ড গঠন নিয়েও তারা বিস্তর আলোচনা করেন। ডি মাইও বলেন, তিনি নাপলসের অধিবাসী যেখানে তরুনদের ৬০% বেকার। তিনি অত্যন্ত দুঃখ প্রকাশ করে বলেন, ইতালির মত একটা ধনী দেশ তাদের তরুনদের কর্মসংস্থান করতে পারছেনা।

 

এই সময় ডঃ ইউনূস বলেন দরিদ্রদের রাস্ট্র সহায়তা করলে তারা নির্ভরশীল হয়ে পড়ে। এর বদলে তাদেরকে যোগ্যতা ও সক্ষমতা বিকাশের সুযোগ করে দেয়া উচিত। তিনি বরং আরও বলেন আর্থিক সুযোগ সৃষ্টির মাধ্যমে তাদেরকে উদ্যোক্তায় পরিনত করার পক্ষপাতী। তারা উভয়ে তাদের মধ্যকার ব্যপক আলোচিত বিষয়গুলো, এবং এসব বিষয়ে গৃহীত বাস্তব কর্মপন্থাগুলো ফলো-আপ করতে একমত পোষন করেন। উল্লেখ্য, এই বছর অর্থাৎ ২০১৮ এর জানুয়ারিতে অনুষ্ঠিত জাতীয় নির্বাচনের পর ইতালির প্রেসিডেন্ট, নব নির্বাচিত পার্লামেন্টের স্পিকার, রোমের মেয়র ও তোরিনোর প্রফেসর ডঃ ইউনূসের সংগে বৈঠক করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!