আপডেট ১ ঘন্টা আগে ঢাকা, ২০শে নভেম্বর, ২০১৮ ইং, ৬ই অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১০ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ সারাদেশ

Share Button

শিশু সুমাইয়ার দায়িত্ব নিলেন নাঈমুর রহমান দুর্জয়

| ২২:৩৪, সেপ্টেম্বর ১৩, ২০১৮

রিপন আনসারী,মানিকগঞ্জ থেকে

 

সাত বছর বয়সের শিশু সুমাইয়া আক্তার। বছর দুই আগে মা রঙ বালা মরন ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছে। আর বাবা আবুল হোসেন স্ত্রীর মৃত্যুর পর পরই একমাত্র মেয়েকে নানীর কাছে ফেলে দ্বিতীয় বিয়ে করে সুখে শান্তিতে সংসার করছে। বৃদ্ধা নানীর সংসারে অভাব অনটনের কারনে বর্তমানে সুমাইয়াকে নিয়ে সে মানবেতর জীবন যাপন করছে। দুবেল দু মুঠো খাবারও তুলে দিতে পারছে না। পরিশেষে সুমাইয়াকে নিয়ে তার নানি কদর বানু সোজা চলেন যান জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়ের কাছে। সংসদ সদস্য শিশুটির এই করুন অবস্থা জানার পরপর তাৎক্ষনিক তার ভরন পোষনের দায়িত্ব নিয়ে নেন। যার ফলে মা-বাব হীন শিশু সুমাইয়ার অনিশ্চিত ভবিষ্য এখন আলোর পথে। এ ঘটনাটি মানিকগঞ্জের দৌলতপুর উপজেলার আগ-কলিয়া গ্রামে।
বাব-মা হীন এতিম শিশুরটি নানী কদর বানু বলেন,আমার দিন পাত চলে না। তার ওপর মা মরা নাতিনের মুখে দুবেল খাবার জোগাতে হয়। বাবা থাকতেও নেইা। মানুষের বাড়ি কাজ করতে করতে এখন আর শরীর চলে না। এলাকায় এমপি বাবাচি এসেছেন শুনে সোজা তার কাছে নাতিনকে নিয়ে হাজির হই।সে খুব ভাল মানুষ আমাদের দুঃখ কষ্টের কথা শোনার পর নাতিনকে বুকে জড়িয়ে নেন। নাতিনের লেখা পড়াসহ প্রতিমাসের তার খরচ বহন করার দায়িচও¡ নেন । আল্লাহ তারে বহু বছর বাঁচিয়ে রাখুক আর তার মনের আশা পুরন করুক এই দোয়া করি।
স্থানীয় সংসদ সদস্য নাঈমুর দুর্জয় এতিম এই শিশুটির দায়িত্ব নেয়ায় এলাকার মানুষ তার ওপর খুশি। শুধু শিশু সুমাইয়াই নয় তার নির্বাচনী এলাকায় গবীর দুঃখী মানুষের বিপদে আপদে তিনি সব সময়ই ছুটে যান এমন এলাকার মানুষের মুখ থেকেই শোনা যায়।
স্থানীয় কলিয়া ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান সোহেল রানা জানান, এমপি সাহেব এতিম এই মেয়েটির দায়িত্ব নেওয়ার ঘোষনায় অসহায় এই শিশুটি বাঁচার মতো একটা আশ্রয় খুজে পেয়েছেন। এতে আমরা এমপি সাহেবের প্রতি এলাকারবাসী অনেক খুশি। তার এ ধরনের মানবসেবা আমাদের মুগ্ধ করেছে।
সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় বলেন, মানবসেবা হচ্ছে পরম ধর্ম। ছোট বেলা থেকেই আমার ইচ্ছে জনকল্যানে নিজেকে নিয়োজিত রাখবো। আমার বাবার আদর্শ ও দেশরতœ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদার মানসিকতাই আমাকে মানুষের প্রতি সংবেদনশীল হতে শিখিয়েছে। এই শিশুটিও মানুষের মতো বাঁচার অধিকার রাখে। তার সেই পথ তৈরি করে দেওয়ার দায়িত্ব আমাদের। আমি বিশ্বাস করি এই শিশুটি একদিন মানুষের মতো মানুষ হয়ে সমাজের কল্যানে কাজ করবে।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!