আপডেট ১ ঘন্টা আগে ঢাকা, ২০শে অক্টোবর, ২০১৮ ইং, ৫ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অর্থ-বণিজ্য

Share Button

হোটেলের ভেজাল যুক্ত খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ছে পথচারীরা দেখার কেউ নেই?

| ২২:৩০, সেপ্টেম্বর ১৫, ২০১৮

নিজস্ব প্রতিবেদক । ভোলা।

 

ভোলা বোরহানউদ্দিন উপজেলায় যেখানে সেখানে গড়ে উঠেছে অস্বাস্থ্যকর খাবার হোটেল। ওই সকল হোটেলগুলোতে ভেজাল যুক্ত খাবার খেয়ে অনেকেই অসুস্থ হয়ে পড়ছে। কিন্তু সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের কোন তদারকি নেই বললেই চলে।
সূত্রমতে জানা গেছে, পৌর শহর সহ এ উপজেলায় বড় ছোট প্রায় ১২২টি খাবার হোটেল রয়েছে।

হোটেলগুলোর সামনের অবস্থা একটু সাজ-সজ্জায় থাকলেও যে স্থানে দাঁড়িয়ে খাবার তৈরি করা হচ্ছে ওই সকল পরিবেশ খুবই অস্বাস্থ্যকর।

এসকল হোটেলে ঢুকে অস্বাস্থ্যকর পরিবেশ দেখলে খাবার খেতে যে কেউর ইচ্ছে করবে না। কিন্তু দিনের পর দিন অনেকটা বাধ্য হয়েই এসকল অস্বাস্থ্যকর খাবার খেয়ে অসুস্থ হয়ে পড়ছে অনেকেই। কিন্তু এতে মাথা ব্যথা নেই সংশ্লিষ্ট উপজেলা প্রশাসনের।

পৌর শহরের হোটেল গুলো সহ উপজেলার গ্রামগঞ্জের হাট বাজারে গড়ে উঠা হোটেল গুলো বাহিরের সুসজ্জিত থাকলেও ভিতরের অবস্থা দেখলে যে কাউর মাথা ঘুরে যাবে।

হোটেলের বাবুচিদের নোংরা পরিবেশে তৈরি করা খাবার আমরা সবাই খাচ্ছি। কি খাচ্ছি এগুলো একটু চিন্তা করে দেখলে বিবেক নারা দেবে। এসকল অস্বাস্থ্যকর খাবার খেয়ে আমাদের পরবর্তি ভবিষ্যতের সন্তানরা নানা জটিল রোগে আক্রান্ত হয়ে পড়ছে।বোরহানউদ্দিনের একাধিক হোটেলে ঢুকতেই দূরগন্ধে নাখ চেপে রাখতে হয়েছে।

এ অবস্থায় হোটেল বয়রা এসে রুম স্প্রে করে। এ দূরগন্ধের উৎসহ খুঁজতে হোটেলের রান্না ঘরে ঢুকতে দেখা যায় কি নাজেহাল অবস্থা। রান্না ঘরের দরজার পাশেই  ময়লা ফালার স্থান। এই অবস্থা দেখতে গিয়ে দম বন্ধ হয়ে যাচ্ছিলো।

রান্না ঘরে মিষ্টি পাতিল, মাছ, মাংস সহ কোন খাবারেই ঢাকনা নেই। নোংরা পরিবেশে ওই স্থানে দাঁড়িয়েই চা নাস্তা তৈরি করছে বাবুচিরা।

এ দৃশ্যে কোন লোক দেখলে হোটেলের খাবার খাওয়া একেবারেই ছেড়ে দিতো। রান্না ঘরের দরজা খোলা লোকজন আসে আর ওই স্থানে  প্রসাব করে। ওই সকল দূরগন্ধ হোটেলের খাবার গুলো গিয়ে দূষিত করছে আবার ওই সকল খাবার গুলো মানুষ খাচ্ছে।আরএটাহলোএকাধিকহোটেলেরদৃশ্যে।
এর পূর্বে বিদায়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা নেতৃত্বে বেশ কয়েকবার এ সকল হোটেল রেস্তোরায় ও ভেজাল বিরোধী অভিযানে অনেকটা পরিবর্তন এসেছিল এ উপজেলায়। কিন্তু দীর্ঘ দিন এ সকল হোটেলগুলোতে কোন তদারকি না থাকার কারনে এ রকম চিত্র হরহামশে দেখা যাচ্ছে। কিন্তু সাধারন পথচারীরা এসকল খাবার অনেকটা পেটের দায় বাধ্য হয়েই খাচ্ছে। আর এসকল খাবার খেয়েই অনেকে কঠিন রোগে আক্রান্ত হচ্ছে।

সচেতন মহলের দাবী আমরা নিজেদের প্রয়োজনে একটু হোটেলে নাস্তা না করে পারি না। তবে উপজেলা প্রশাসনের সঠিক নজরধারী আর এসকল রেস্তোরাগুলোতে অভিযান চলমান রাখলে এ উপজেলা মানুষ সহ পথচারীরা একটু উপকৃত হতো।
এব্যাপারে উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর বলেন, দুই একদিনের মধ্যেই উপজেলা নির্বাহী স্যারকে নিয়ে এসকল হোটেলগুলোর বিরুদ্ধে অভিযান চালাবো।

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!