আপডেট ৩ ঘন্টা আগে ঢাকা, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং, ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

বর্ণাঢ্য আয়োজনে লন্ডনে বঙ্গবীর জেনারেল এম, এ, জি, ওসমানী’র জন্মশতবার্ষিকী-২০১৮ উদযাপিত

| ২১:১৮, অক্টোবর ১, ২০১৮

মহান মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক (কমান্ডার-ইন-চিফ), বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানী’র জন্মশতবার্ষিকী-২০১৮ বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে গতকাল যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে উদযাপিত হয়।

এ উপলক্ষে পূর্ব লন্ডনের ভ্যালেন্স রোডে অবস্থিত ওসমানী সেন্টারে বিকেল ৬ টা থেকে রাত ৯ টা পর্যন্ত ৩ ঘন্টাব্যাপি অনুষ্ঠানমালার আয়োজন করা হয়।

Image may contain: 8 people, including Ataur Rahman Milad and Syed Kaiser Quaiyum, people smiling
‘বঙ্গবীর জেনারেল এম,এ,জি, ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ যুক্তরাজ্য’- এর উদ্যোগে আয়োজিত বঙ্গবীর জেনারেল ওসমানীর জন্মশতবার্ষিকী-২০১৮ উদযাপনে গতকাল লন্ডন কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবীর ওসমানীর অনুকরণীয় জীবন ও কর্মের আলোকে আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা অনুষ্ঠান, মরহুম ওসমানীর রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিল ও শিরনী বিতরণ এবং জন্মশতবার্ষিকী স্মারক ‘হৃদয়ে সর্বাধিনায়ক’-এর মোড়ক উন্মোচন।
‘বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ, যুক্তরাজ্য’-এর আহ্বায়ক, প্রবীণ কমিউনিটি সংগঠক আলহাজ্ব কবির উদ্দিনের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ১৯৭১-এ মহান মুক্তিযুদ্ধের তরুণ সংগঠক, তৎকালীন বৃহত্তর সিলেট জেলা ছাত্রলীগ নেতা, পরবর্তীতে জাতীয় সংসদ সদস্য এবং বঙ্গবীর ওসমানীর স্নেহধন্য মকসুদ ইবনে আজিজ লামা।
বঙ্গবীর জেনারেল ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ইউকে চ্যাপটার-এর কো-কনভেনার, সাংবাদিক-কলামিস্ট কে, এম আবু তাহের চৌধুরী ও পরিষদের সদস্য-সচিব মোহাম্মদ গোলাম রব্বানী’র যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ১৯৭১-এ বার্মিংহামে মুক্তিযুদ্ধের স্বপক্ষে জনমত সৃষ্টির অন্যতম উদ্যোক্তা, প্রবীণ কমিউনিটি সংগঠক আলী ইসমাইল, জিএসসি ইউকে’র পেট্রন ড. হাসানাত এম, হোসেইন ও চেয়ারপার্সন ব্যারিস্টার মো. আতাউর রহমান, ড.মুহাম্মদ নূরুল আলম, নিউহাম বারা কাউন্সিলের স্পিকার ব্যারিস্টার নাজির আহমেদ, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বারের সাইদুর রহমান রেনু এবং লিগ্যাল এডভাইজার শামীম চৌধুরী প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা এম,এ, মান্নান ও মনোজ্জির আলী, জিএসসি সাউথ-ইস্ট রিজিয়নের চেয়ারম্যান মোহাম্মদ ইছবাহ্ উদ্দিন, ব্যারিস্টার মাসুদ চৌধুরী, উদযাপন পরিষদের কো-কনভেনার শেখ মফিজুর রহমান ও জয়েন্ট মেম্বার-সেক্রেটারি খান জামাল, মশিউর রহমান, আজাদ বখ্ত চৌধুরী, সুফি সোহেল আহমদ, সৈয়দ আব্দুল কাদির, সৈয়দ সোহেল আহমদ এবং ঝরনা চৌধুরী প্রমুখ ।

এছাড়াও, বিলেতে বাংলাদেশি কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ আমন্ত্রিত হয়ে বঙ্গবীর জেনারেল ওসমানীর জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচিতে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানমালায় লন্ডন মহানগরী ছাড়াও যুক্তরাজ্যের বিভিন্ন অঞ্চল ও শহর থেকে বাংলাদেশি কমিউনিটির ২ শতাধিক বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ধন্যবাদ ও কৃতজ্ঞতা:
যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে মহান মুক্তিযুদ্ধের কমান্ডার-ইন-চিফ, বঙ্গবীর জেনারেল ওসমানীর জন্মশতবার্ষিকী যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য আয়োজনে সফলভাবে উদযাপন করার জন্য ‘বঙ্গবীর জেনারেল এম,এ,জি, ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ বাংলাদেশ’-এর পক্ষ থেকে পরিষদের সদস্য-সচিব ও প্রধান সমন্বয়ক, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, ‘বঙ্গবীর জেনারেল এম,এ,জি ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ যুক্তরাজ্য চ্যাপ্টার’-এর সকল কর্মকর্তা, সদস্যবৃন্দসহ লন্ডনের অনুষ্ঠানমালায় অংশগ্রহণকারী সুধীজনের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!