আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ এক্সক্লুসিভ

Share Button

সম্মেলনে টেরিজার বাজিমাৎঃমঞ্চে মামা মিয়া ড্যান্সের সাথে দল ও দেশবাসিকে ঐক্যবদ্ধ ব্রিটেন এবং আগামীর বিশ্বাসের আশ্বাস দিলেন

| ২৩:০৩, অক্টোবর ৩, ২০১৮

বার্মিংহাম অফিস । চ্যানেল এইট সংবাদ। ৩ অক্টোবর। আপডেট। ৪ অক্টোবর । ২০১৮।

 

অবশেষে সকল জল্পনা কল্পণা আর রাজনৈতিক পন্ডিত আর জরিপকারীদের সকল ভবিষৎ বাণী, আশঙ্কা আর টেরিজার জনপ্রিয়তায় তলানির ঝুকি সব কিছুকেই তোড়াই কেয়ার করে বার্মিংহামের সম্মেলন স্থল ও মূল মঞ্চে হাস্যোজ্জ্বল টেরেজা আরেকবার বাজিমাৎ করলেন। রাজনীতির দাবা খেলায় টেরিজার বিকল্প দল এবং ব্রিটেনে এখনো গড়ে উঠেনি-আফ্রিকা সফরের সেই নৃত্য কলার পর বার্মিংহামের টোরি দলের সম্মেলনে সাড়া জাগানো মামা মিয়া ড্যান্সের তালে তালে মূল ভাষণে ব্রিটেনবাসি ও দলকে আগামীর সুন্দর বৃটেন এক সম্পূর্ণ আশা ও প্রমিজ এমন স্বপ্ন আর ভবিষ্যতের আশাই শুধু জাগালেননা, সঙ্গে সঙ্গে ইইউ ও ব্রেক্সিট আর রিমেইন পন্থীদের পারফেক্ট ব্রেক্সিট নয় এমন শব্দের আড়ালে চেকার্সের ব্রেক্সিট পরিকল্পণাই একমাত্র আলোচনার টেবিলে দৃঢ়ভাবে সেটাই তুলে ধরলেন।

Mrs May showed off dance moves first seen in Africa

সঙ্গে সঙ্গে এমনও ইঙ্গিত দিলেন আলোচনার টেবিলে ব্রেক্সিট চুক্তির জন্য চেকার্স পরিকল্পণায় সমঝোতা হতে পারে। অপরদিকে টোরি নেতৃত্বের শক্তিশালি দাবীদার সাবেক ফরেন সেক্রেটারি বরিস জনসনেরও কড়া সমালোচনা যত্নের সাথে করলেও জনসনের গুড জবের কৌশলের সাথে এমনভাবে সমালোচনা করলেন, জনসনের টোরি দলের এই মুহুর্তের চ্যালেঞ্জ রাজনীতির মাঠ থেকে দূরে সরিয়ে দিলেন টেরিজা।

 

টেরিজা সম্মেলনে ব্রিটেনের অস্টারিটি সমাপ্তি ঘোষণা করলেও চেকার্সের সমাপ্তি টানেননি বরং আলোচনার টেবিলে চেকার্সকেই কৌশলে উজ্জীবিত করে রাখলেন।

The hall in Birmingham was jam-packed for Mrs May's big moment today, which had the theme of 'opportunity'

এর আগে স্কাই ও বিবিসির সাথে সাক্ষাতকারে টেরিজা জানালেন, ব্রিটেনের সাধারণ নির্বাচন ৫ই মে ২০২২। সাংবাদিকদের পীড়াপিড়িতে টেরিজাও হাস্যোজ্জ্বলমুখে বলেন, আমিতো দেখছি, আমি জানি ২০২২ সালের মে মাসে সাধারণ নির্বাচন। এর আগে সম্ভাবনা দেখছিনা।

The audience was on tenterhooks to hear how she would react to the unwelcome intervention from Mr Johnson at a conference fringe event yesterday 

সম্মেলনে টেরিজা বিরোধী দলীয় নেতা জেরেমি করবিনকেও একহাত নেন। বলেন, করবিন লেবার দলকে ধবংস করে দিচ্ছেন।অবশ্যই ব্রিটেনকে কষ্ট দেয় এমন কাজ থেকে বিরত রাখতে হবে।

Cabinet ministers including (left to right) Dominic Raab, Jeremy Hunt, Sajid Javid, Philip Hammond and Brandon Lewis were on hand to hear the address from the Tory leader today 

টেরিজা বলেন, নয় বছরের মতো আবারও ফুয়েল ডিউটি ফ্রিজ থাকছে। ২০২১ সালের জানুয়ারি মাস থেকে ইইউ নাগরিকদের সেভাবেই ব্রিটেন দেখবে, যেভাবে বিশ্বের অন্যান্যদেশের নাগরিক ও ইমিগ্র্যান্টদের দেখে থাকে।ফরেন প্রোপার্টি বায়ারদের নতুন ট্যাক্স ছাড়াও টেরিজা নিউ ক্যানসার স্ট্র্যাটেজিরও ঘোষণা দেন।

টেরিজা মে তার ভাষণে দল ও দেশবাসিকে আহবান জানান ঐক্যবদ্ধ থাকার জন্য, যারা দুই বছর আগে ভোট দিয়েছিলেন ব্রেক্সিটের জন্য, যারা ভোট দিয়েছিলেন রিমেইন থাকার জন্য-উভয়দেরকে টেরিজা দেশ জাতি ও দলের স্বার্থে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!