আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১২ই ডিসেম্বর, ২০১৮ ইং, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৪ঠা রবিউস-সানি, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

লিসবনে অনুষ্ঠিত হলো ৪র্থ বাংলাদেশ উন্নয়ন মেলা

| ১২:০৮, অক্টোবর ৭, ২০১৮
রনি মোহাম্মদ (লিসবন, পর্তুগাল):পর্তুগালের রাজধানী লিসবনে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে ৪র্থবাংলাদেশ উন্নয়ন মেলা। শনিবার সকাল ১১ থেকে শুরু হওয়া দিন ব্যাপি বাংলাদেশ উন্নয়ন মেলার ১ম পর্বে ফিতা কেটে উদ্বোধন করেন পর্তুগাল নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। এর পর লিসবন বাংলাদেশ দূতাবাসের আয়োজনে করা মেলার বাংলাদেশ কমিউনিটির, পর্তুগাল আওয়ামীলীগ, প্রবাসী বাংলাদেশীদের দেশীয় তাঁত শিল্প, পর্তুগিজ ও বাংলা সাহিত্যর ছড়া ও গল্পের বই, বেঙ্গল ও রাঁধুনি রেস্টুরেন্ট সহ মেলার বিভিন্ন স্টলে পরিদর্শন করেন রাষ্ট্রদূত সহ মেলায় আগতো বিভিন্ন পেশার প্রবাসী বাংলাদেশীগন।
২য় পর্বের আলোচনা সভায় দূতালয় প্রধান হাসান আবদুল্লাহ তৌহিদের সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য রাখেন রাষ্ট্রদূত রুহুল আলম সিদ্দিক। এই সময় তিনি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে বাংলাদেশের উন্নয়নের রোল মডেলে, বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ ও ডিজিটাল বাংলাদেশসহ বিভিন্ন ক্ষেত্রে বর্তমান সরকারের উল্লেখযোগ্য সাফল্য অর্জিত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত মধ্যম আয়ের বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দশটি বিশেষ উদ্যোগ, বিদ্যুৎ খাতের উন্নয়ন, ডিজিটাল বাংলাদেশ ও টেকসই উন্নয়ন বিষয়ে প্রবাসী বাংলাদেশীদের অবহিত করেন।  এছাড়া পদ্মা সেতু, মেট্রো রেল প্রকল্প, রূপপুর পরমাণু বিদ্যুৎ কেন্দ্র, বঙ্গবন্ধু স্যাটেলাইট বিষয়ে বিভিন্ন তথ্য বাংলাদেশের ব্যবসা ও বিনিয়োগ সম্ভাবনার ওপর একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের উপস্থাপনা ও উন্নয়ন বিষয়ক একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।
উক্ত মেলায় আরো উপস্থিত ছিলেন পর্তুগাল আওয়ামীলীগের আবুল বাশার বাদশা, আবুল কালাম আজাদ, মাহবুবুর রহমান, কবি কমল, আব্দুর রাজ্জাক, শাহাদাৎ হোসেন, মজিবুর মোল্লা, আবু সাঈদ আলো, মাহফুজুর রহমান, মিজান মোল্লা, মোহাম্মদ আলী, নজরুল ইসলাম স্বপন, সুমন, কাউছার জাহিদ, ইমরান হোসেন, মোহাম্মদ শফী, পর্তুগাল ছাএলীগের রনী হোসাইন, মামুন আহম্মেদ, আলম, আনছার আলী, ইমরান হোসেন প্রমুখ।
এছাড়াও মেলার শেষাংশে শিশুসাহিত্য পরিষদের সভাপতি কবি ও সাংস্কৃতিক-ব্যক্তিত্ব সৈয়দ আল ফারুক ও কবি কোমলের কবিতা আবৃত্তি ছাড়াও হারমোনিয়াম ও তানপুরার সুরের ছন্দে মেলায় আগতো প্রবাসীদের মাতিয়ে তুলেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী নাহিদ নাজিয়া ও পর্তুগাল প্রবাসী কে এম মোস্তফা আনোয়ার।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!