আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

লন্ডনে শেখ হাসিনা সম্পাদিত সিক্রেট ডকুম্যান্টস অব ইন্টেলিজেন্স গ্রন্থের প্রকাশনা(ভিডিও)

| ১৬:২৯, অক্টোবর ১৭, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । চ্যানেল এইট নিউজ । লন্ডন অফিস ।

Image may contain: drink

আজ লন্ডনের বাঙালি পাড়া খ্যাত ব্রিকলেনের ক্যাফে গ্রিলে যুক্তরাজ্য আওয়ামীলীগের উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পাদিত সিক্রেট ডকুম্যান্টস অব ইন্টেলিজেন্স ব্র্যাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নামের দালিলিক ঐতিহাসিক প্রামাণ্য গ্রন্থের প্রকাশনি উপলক্ষ্যে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক, কলামিষ্ট আবদুল গাফফার চৌধুরী।

Image may contain: 8 people, people smiling, people sitting

সংবাদ সম্মেলনের শুরুতে উপস্থিত সাংবাদিক ও নেতা কর্মীদের ধন্যবাদ ও শুভেচ্ছা জানান যুক্তরাজ্য আওয়ামীলীগের সম্মানিত সভাপতি সুলতান শরীফ।

সংবাদ সম্মেলনে যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন,  ঐতিহাসিক দৃষ্টিকোণ থেকে অমূল্য এই ডকুমেন্টস দেশ-জাতি ও বহির্বিশ্বে পৌঁছে দেওয়ার প্রয়াসে ‘সিক্রেট ডকুমেন্টস অব ইন্টেলিজেন্স ব্রাঞ্চ অন ফাদার অব দ্য নেশন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’ শিরোনামে মাননীয় প্রধানমন্ত্রী সম্পাদিত ১৪ খণ্ডে বই আকারে ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে। তার প্রথম খন্ড প্রকাশিত হয়েছে। এসময় ফারুক সকল সাংবাদিক এবং প্রবাসীদের গবেষণা ও সঠিক ইতিহাসের অমূল্য তথ্য ভান্ডার হিসেবে সকলকে সংগ্রহের আহবান জানান।

Image may contain: 4 people, including Sherwan Chowdhury

এসময় বিশিষ্ট সাংবাদিক ও সাহিত্যিক আব্দুল গাফ্ফার চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর পেছনে সব সময় পাকিস্তানি গোয়েন্দা সংস্থা লেগে থাকতো । কারণ, ‘বঙ্গবন্ধু প্রতিটি জায়গায় বৈষম্য ও মানুষের বঞ্চনার কথা তুলে ধরতেন যে, আমরা সংখ্যায় বেশি অথচ আমরা সব জায়গা থেকে বঞ্চিত। বঞ্চনার বিরুদ্ধে তিনি লড়াই সংগ্রাম করেছেন, সোচ্চার হয়েছেন। আর এ কারণেই মনে হয় যে তার প্রতি একটি বৈরি মনোভাব ছিল। তার ফলাফলটা ছিল এই— তার বিরুদ্ধে গোয়েন্দা সংস্থা সব সময় সক্রিয় ছিল। ’ ‘তার প্রতিটি কাজের রিপোর্ট তৈরি করতো পাকিস্তান ইন্টেলিজেন্স ব্রাঞ্চ, আর এই রিপোর্ট তারা ওপর মহলে পাঠাতো। এই রিপোর্টের ওপর ভিত্তি করে তার বিরুদ্ধে মামলা দেওয়া হতো। তাকে কারাগারে বন্দি করা হতো।’

Image may contain: 12 people, including Shazia Snigdha, people smiling

সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক  তার লিখিত বক্তব্যের পর তিনি বিভিন্ন শাখা নেতৃবৃন্দের মাধ্যমে উপস্থিত সংবাদ মাধ্যম ও এজেন্সিগুলোর প্রত্যেককে ১টি করে বই তুলে দেন। তার আগে যুক্তরাজ্য আওয়ামীলীগ সুলতান শরীফ ও আব্দুল গাফফার চৌধুরীকে বই উপহার প্রদান করেন।

সংবাদ সম্মেলনে লন্ডন বাংলা প্রেস ক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, সেক্রেটারি মোহাম্মদ জুবায়ের সহ বিভিন্ন বাংলা, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ছাড়াও  যুক্তরাজ্য আওয়ামীলীগের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন  সহ সভাপতি অধ্যাপক আবুল হাসেম, সৈয়দ মোজাম্মেল আলী, সিতাব চৌধুরী, যুগ্ম সম্পাদক নঈম উদ্দিন রিয়াজ, মারুফ চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব সাজ্জাদ মিয়া, আব্দুল আহাদ চৌধুরী, শাহ শামীম আহমদ, আ স ম মিসবাহ, কাওছার চৌধুরী , সৈয়দ ছুরুক মিয়া , মেহের নিগার চৌধুরী, এস এম সুজন , লুৎফুর রহমান ছায়েদ, লন্ডন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব নুরুল হক লালা মিয়া , যুক্তরাজ্য যুবলীগের সাধারণ সম্পাদক সেলিম আহমদ খাঁন, যুগ্ম সম্পাদক জামাল খাঁন , যুগ্ম সম্পাদক জুবায়ের আহমদ, সাংগঠনিক সম্পাদক বাবুল খাঁন , মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুসলিমা শামস বন্নি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ছায়াদ আহমদ সাদ, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক এম ইকবাল হোসেন, কৃষকলীগের আহবায়ক সৈয়দ তারেক, যুগ্ম আহবায়ক এম এ আলী, তাতীলীগের আহবায়ক এম এ সালাম, যুগ্ম আহবায়ক সিপন ক্বোরেশী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সাজিয়া সুলতানা স্নিগ্ধা, ছাত্রলীগের সভাপতি তামীম আহমদ সাধারণ সম্পাদক সজীব ভূঁইয়া সহ সভাপতি সারোয়ার কবির, আশিকুল ইসলাম আশিক প্রমুখ ।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!