আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং, ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অগ্রযাত্রা

Share Button

`ব্যারিস্টার মঈনুল হোসেনদের বর্জন করুনঃশান্তি সৌহার্দ্র নিশ্চিত করুন`

| ১৮:৫৬, অক্টোবর ১৭, ২০১৮

সাজিয়া স্নিগ্ধা । লন্ডন থেকে-

 

 

একাত্তর টেলিভিশনের লাইভ অনুষ্ঠান একাত্তর জার্নালে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্ট সম্পর্কে আলোচনায় ব্যারিস্টার মঈনুল হোসেনকে প্রশ্ন করেন মাসুদা ভাট্টি।ব্যারিস্টার মঈনুল হোসেন জামাতি কানেকশন ধরা খেয়ে প্রশ্নের উত্তর না দিয়ে টক শোতে মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে গালি দেন। রাজনীতিতে সমালোচনা , আলোচনা, তর্ক বিতর্ক সবই থাকবে। একজন রাজনীতিবিদের দেশ এবং দশের মানুষের কাছে জবাবদিহিতা থাকবে।তাকে যে কোন বিষয়ে প্রশ্ন করার গনতান্ত্রিক অধিকার দেশের জনগন,নাগরিক তথা সাংবাদিক সকলেরই আছে। সে বিষয়ে উত্তর দেয়ার মতো যোগ্যতাও একজন রাজনীতিবিদের থাকতে হবে।উত্তর জানা না থাকলে সুকৌশলে এড়ানোর যোগ্যতাও থাকতে হবে।

 

ব্যারিস্টার মঈনুল হোসেন এ মাঝে সকল গুনের সবগুলোই অনুপস্থিত।তিনি কিসের ঐক্য করতে যাচ্ছেন আর দেশের জন্য কি করবেন তা বুঝতে বাকি নেই কারো।টক শোতে লক্ষ লক্ষ মানুষ দেখেছে যুক্তিতে না পেরে অশোভন আচরণ করেছেন এই ব্যক্তি। উনি কিসের গণতন্ত্র উদ্ধার করবে? রাজনীতিবিদ হিসেবে যেমন ব্যর্থ তেমনি মানুষ হিসেবে তিনি যে নিচু শ্রেণীর তাও দিবালোকের মতো পরিষ্কার করে দিয়েছেন মানুষের কাছে।মাসুদা ভাট্টিকে গালি দিয়ে তিনি সমগ্র নারী জাতিকেই গালি দিয়েছেন।সমাজের এ ধরনের পুরুষদের জন্যই নারীরা সমাজে নির্যাতিত , নিপীড়িত, নিগৃহীত।

 

নারীকে তাঁর মেধা, শিক্ষা, যোগ্যতার মাপকাঠিতে পরিমাপ না করে শুধু নারী মনে করে ছোট করে দেখার প্রবণতা ব্যারিস্টার মঈনুল হোসেন মতো নিকৃষ্ট পুরুষদের। নারী বলেই চরিত্রহীন বলে গাল দেওয়া যদি এতোটাই সহজ হয় তাহলে ভবিষ্যতে তারা ক্ষমতাসীন হলে নারীর অবস্থান কী হবে এদেশে সে প্রশ্ন থেকেই যায়।এদের মত ব্যক্তিরা ক্ষমতা পেলে নারীকে শুধু ঘরের চার দেয়ালে বন্দি করে নয় পুরুষের দাশ করে রাখবে।ব্যারিস্টার মঈনুল হোসেনের এ হেন আচরন আইনের চোখে নিশ্চিত রূপে অপরাধ।এই অপরাধীর শাস্তি না হলে নারীদের যত্র তত্র গালি দেয়া থেকে বিরত থাকবে না কোন ব্যক্তিত্বহীন পুরুষ। তাছাড়া চরিত্রহীনের সার্টিফিকেট দেয়ার তিনি কে। তার চরিত্র ফুলের মতো পবিত্র এমন সার্টিফিকেট কি তার কাছে আছে ?

 

 

(সাজিয়া সুলতানা স্নিগ্ধা- রাজনীতিবিদ, মানবাধিকার কর্মী, সাংবাদিক)

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!