আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

সিলেট গৌরব প্রিন্সিপ্যাল হাবিবুর রহমানের জানাযায় লাখো লোকের উপস্থিতি

| ১৮:৩০, অক্টোবর ১৯, ২০১৮

সিলেট অফিস-বাংলাদেশ খেলাফত মজলিসের আমীর ও সিলেট নগরীর জামেয়া মাদানিয়া ইসলামিয়া কাজিরবাজার মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও প্রিন্সিপাল মাওলানা হাবীবুর রহমানের দাফন সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে ৩টায় সিলেট সরকারি আলীয়া মাদ্রাসা মাঠে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজাকে কেন্দ্র করে মাদ্রাসা মাঠ জন সমুদ্রে রুপ নেয়। জানাজায় সমাগম ঘটে লক্ষাধিক মানুষের। জানাজা শেষে তাকে কাজিরবাজার মাদ্রাসা চত্বরে দাফন করা হয়।

জানাজায় ইমামতি করেন তাঁর দ্বিতীয় ছেলে মুফতি মাওলানা ইউসুফ। জানাজার পূর্বে বরুণার পীর মাওলানা রশীদুর রহমান ফারুক, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সংসদ সদস্য ইয়াহইয়া চৌধুরী এহিয়া, সাবেক মেয়র ও মহানগর আওয়ামি লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সাবেক পৌর চেয়ারম্যান বাবরুল হোসেন বাবলু, মরহুমের বড় ছেলে মাওলানা ছামিউর রহমান মুছা, জামেয়ার শায়খুল হাদীস মাওলানা শাহ মমশাদ আহমদসহ বিভিন্ন পর্যায়ের আলেম উলামা বক্তব্য রাখেন।

প্রিন্সিপাল মাওলানা হাবীবের জানাজায় যোগ দিতে সকাল থেকে সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে লোকজন আলীয়া মাদ্রাসা মাঠে ছুটে আসেন। এক পর্যায়ে আলীয়া মাঠ লোকে লোকারণ্য হয়ে উঠে। আলীয়া মাঠে স্থান সংকুলান না হওয়ায় লোকজন রিকাবীবাজার ভিআইপি রোডেও দাঁড়িয়ে নামাজ আদায় করেন। এ সময় রিকাবীবাজার ভিআইপি রোডে কিছু সময়ের জন্য যান চলাচল বন্ধ হয়ে পড়ে।

বৃহস্পতিবার রাত ১২টা ১০ মিনিটে তিনি তার বাসভবনে অসুস্থ হয়ে পড়েন। এরপর তাকে নগরীর ইবনে সিনা হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তাঁর বয়স হয়েছিল ৬৯ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

প্রিন্সিপাল হাবীবুর রহমানের গ্রামের বাড়ি গোলাপগঞ্জ উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের ঘনশ্যাম গ্রামে। তার বাসা সিলেট নগরীর ৭২, ঝেরঝেরিপাড়ায়।

কাজিরবাজার মাদ্রাসার শায়খুল হাদীস মাওলানা শাহ মমশাদ আহমদ জানান, প্রিন্সিপাল হাবীব হার্টের সমস্যা ও ডায়াবেটিসসহ বিভিন্ন রোগে ভুগছিলেন। ভারত চিকিৎসা নিয়ে ১৬ অক্টোবর তিনি দেশে ফেরেন। অবস্থার উন্নতি হওয়ায় গত বুধবার ও বৃহস্পতিবার তিনি যথারীতি মাদ্রাসায়ও আসা-যাওয়া করেন। বৃহস্পতিবার রাত ১২টায় তার শারীরিক অবস্থার অবস্থার অবনতি ঘটলে দ্রুত তাকে ইবনে সিনা হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!