আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ধর্ম

Share Button

যেভাবে রুহ কবজ হলো আল্লামা হাবিবুর রহমানের

| ২১:২৬, অক্টোবর ২১, ২০১৮

লন্ডন টাইমস নিউজ । ২১ অক্টোবর । আপডেট । ২২ অক্টোবর । ২০১৮।

 

 

সিলেটের সাড়া জাগানো খ্যাতিমান মাওলানা, কাজির বাজার মাদ্রাসার প্রিন্সিপ্যাল আল্লামা হযরত মাওলানা হাবিবুর রহমান জীবনের শেষ মুহুর্তে আল্লাহর নৈকট্য লাভের সাধনায় এতোই নিমজ্জিত ছিলেন, মালাকুল মাওতের ফেরেশতা যখন মাওলানার কাধের ডান পাশে এসে হাজির হলেন, অসুস্থ্য মাওলানা তখন ঘুম থেকে ডান দিকে চেয়ে আসসালামু আলাইকুম বলে উঠলেন।

 

মাওলানার মৃত্যুর সময়ে কাছে ছিলেন সাহেবজাদা ইউসূফ।

 

জানা গেছে, রাতে এশার নামাযের পর মাওলানা পরিবারের সাথে রাতের খাবার গ্রহণ করে রোজ রাতের মতো নিজের স্টাডিরুমে বসে লেখা পড়া করেন।এসময় মাথায় চক্কর অনুভব করলে উপস্থিত সাহেবজাদা ইউসূফ সহ অন্যদের বললে, তারা মাওলানাকে হাতে পায়ে তেল মালিশ করে দিন। মাওলানা নিজ স্টাডিরুমের বিছানায় শোতে চাইলে সাহেবজাদারা ধরে নিয়ে নিজ বেডরুমে নিয়ে যান।

 

মাওলানা ওজু অবস্থায় তখন শুয়ে পড়েন। সাহেবজাদা ও পরিবার পরিজন রুমের মধ্যে ছিলেন। হঠাত ঘন্টা দুয়েক শুয়ে থাকার পর মাওলানা হাবিবুর রহমান ঘুম থেকে নিজের ডান কাধের দিকে চেয়ে আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ বলে উঠেন। সবাই রুমের মধ্যে কেউ না আসায় মাওলানার এমন সালাম দেয়াকে হতচকিত হয়ে যান। মাওলানা তখন ছেলে মেয়ে সবাইকে বিদায় দিয়ে রুম থেকে বের হয়ে যেতে বলেন এবং বিছানায় শুয়ে পড়েন।

 

কিছুক্ষণ পর রুমের মধ্যে সাহেবজাদার ফুফু প্রবেশ করে ইউসূফকে ডাক দেন । পরিবার তখন দেখেন মাওলানার মুখ দিয়ে আল্লাহ আল্লাহ আল্লাহু শব্দ বের হচ্ছে -এভাবেই সালাম এবং আল্লাহ বলার মধ্য দিয়ে মাওলানার রূহ কবজ করে নিয়ে যান মালাকুল মাওতের ফেরেশতা।

 

লন্ডন টাইমস নিউজ সিলেটের অসম্ভব সাহসী ইসলামী সিপাহসালার আল্লামা মাওলানা হাবিবুর রহমানের বিদেহী আত্মার মাগফেরাত কামনার সাথে জান্নাতের সর্বোচ্চ মাকামে দান করার জন্য আল্লাহর দরবারে দোয়া করার সাথে সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছে। সিলেটের অগণিত জনগনকে মাওলানার নির্মিত কাজীর বাজার মাদ্রাসাকে যথাযথভাবে এগিয়ে নেয়ার লক্ষ্যে সর্বদা মনোনিবেশ করার উদাত্ত আহবান জানাচ্ছে।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!