আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ এক্সক্লুসিভ

Share Button

ঐক্যফ্রন্টের ইফতারঃআ`লীগ ও ১৪ দল রোজা

| ০৯:৩১, নভেম্বর ২, ২০১৮

বঙ্গভবন লাইভ- গতকাল সংলাপের শুরুতে মেহমানদের যেভাবে কদর করা হয় ভদ্র ও শিষ্টাচারভাবে, সেভাবেই ঐক্যফ্রন্টের নেতাদের জুস ও বাদাম আর ফ্রুট দিয়ে তাদের ইফতার করার জন্য সামনে রাখা হয়। নির্ধারিত ১টি মাত্র ক্যামেরা তখন সচল ছিলো। ১৪দল আওয়ামীলীগ এবং ঐক্যফ্রন্টের প্রত্যেকের ছবি সেই ক্যামেরায় বন্দী হচ্ছিলো।

 

ইফতারের মতোই ঐক্যফ্রন্ট নেতারা সামনে রাখা জুস মূখে নিচ্ছিলেন, বাদাম চিবুচ্ছিলেন-ক্যামেরা চলছিলো সেই একটিই। আওয়ামীলীগ এবং ১৪দল তখন রোজা রাখা শুরু করেছিলো। ঐক্যফ্রন্টের জুস দিয়ে ইফতারের ছবিগুলো মুহুর্তেই নির্ধারিত একটি সেলে ট্রান্সফার হয়ে যায়। নেতাদের জুস তখনও মুখে, অথচ ছবি তখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সংলাপের আলোচনা তখন পর্যন্ত শুরুই হয়নি।একই সময়ে আওয়ামীলীগ এবং ১৪ দলের নেতাদের রোজা রাখার ছবিও সেই সেলে যায়।

 

রাত ১০.৪০ মিনিটে ঐক্যফ্রন্ট নেতারা যখন বঙ্গভবন ত্যাগ করলেন, আওয়ামীলীগ এবং ১৪দলের নেতারা হুমড়ী খেয়ে পড়লেন খাবারে। তারা পেট ভরেতো খেলেনই, মানে তিন ঘন্টা পর রোজা ভঙ্গ করলেন, সেই সাথে কন্টেইনারে করে বাসায় নিয়েও গেলেন। বঙ্গভবনের স্টাফ ও কন্টিনেন্টালের আগত স্টাফরাও পেট ভরে খেলেন, সাথে করে নিয়েও গেলেন। কারণ ঐক্যফ্রন্টের নেতারা জুস দিয়ে ইফতারই শুধু করলেন, খাবার আর খাওয়ার পরিবেশ হয়নি।

 

আমাদের দেশের প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়া দান অনুদান আর গিফট পেয়েই রাতারাতি বদলে যায়, তাদের চাল চলন, কথা বার্তা এমনকি অনেকের পোশাক আসাক, চেয়ার টেবিল ডেকোরেশন সব চেঞ্জ হয়ে যায় রাতারাতি। যা সহজেই চোখে পড়ে। এখানেও চলে প্রতিযোগিতা। কে কতো গিফট মানি পেয়েছেন, জাহির করার জন্য নগ্ন প্রতিযোগিতা চলে। বিদেশেও মিডিয়া দান অনুদান গিফট পেয়ে থাকে। কিন্তু তাদের দলীয় সাপোর্টটা হয় ধীরে ধীরে, যুক্তিপূর্ণভাবে। শব্দ ভাষা চয়ন হয় ডিপ্লোম্যাটিক ভাষার প্রয়োগের মধ্য দিয়ে-ধীরে ধীরে সমর্থনের দিকে যায়। এখানেই পেশাগত দক্ষতার ও অভিজ্ঞতা । আমাদের দেশের প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ার মতো রাতারাতি দলীয় সমর্থন ও পোশাক আশাক চাল চলন, কথা বার্তা, বাচন ভঙ্গিতে, বডি ল্যাঙ্গুয়েজেই দ্রুত পরিবর্তন ও পক্ষ অবলম্বনের দিকে যায়না। বিদেশের মিডিয়ার দান অনুদান প্রভাব পড়তে বছর দুই বছর সময় চলে যায়, অথচ আমাদের দেশে এক রাতেই পরিবর্তন হয়ে যায় সব।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!