আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ১৭ই নভেম্বর, ২০১৮ ইং, ৩রা অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ৭ই রবিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ প্রবাস

Share Button

খালেদা জিয়া ছাড়া বাংলার মাটিতে কোন নির্বাচন হবে না

| ২১:৫৯, নভেম্বর ৮, ২০১৮

সৌদি আরব প্রতিনিধি।  বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। সবার কাছে গ্রহণযোগ্য, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি সৌদিআরব শাখার উদ্যোগে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয় বৃহস্পতিবার জেদ্দায়। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফনের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান।

 

সভায় বক্তব্য রাখেন এম এ আজাদ চয়ন,কেফায়েত উল্লাহ কিসমত,আব্দুল মান্নান সভাপতির বক্তব্যে আহমেদ আলী মুকিব বলেন মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও বাংলাদেশ একই সুত্রে গাথা। ১৯৭৫ সালের ৭ নভেম্বর না হলে বাংলাদেশের ইতিহাস ভিন্নরকম হতে পারতো। ৭১ সালে রক্তক্ষয়ী সংগ্রামের মধ্য দিয়ে আমরা যেমন স্বাধীনতা অর্জন করেছিলাম, তেমনই ৭৫ সালের ৭ নভেম্বর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে আমরাই আধিপত্যবাদী-সাম্রাজ্যবাদী গোষ্ঠীর হাত থেকে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা করেছিলাম। যতদিন স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ থাকবে, এর ইতিহাসে ৭ নভেম্বর একটি উল্লেখযোগ্য স্থান দখল করে থাকবেই। অবৈধ সরকার বিপ্লবের চেতনাকে ভয় পায়, তাই তারা ভোট চুরি করে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করে। অথচ বিপ্লব এদেশের মানুষের শিরায় শিরায় বহমান। আর ক্ষমতাসীন গোষ্ঠী দেশ-জাতি, স্বাধীনতা ও সার্বভৌমত্বের শত্রু। তাই যতই জুলুম-নিপীড়ন চালানো হোক না কেনো, বিপ্লবীদের দমিয়ে রাখার সাধ্য কারো নেই।

 

৭ই নভেম্বরের চেতনায় উজ্জীবিত হয়ে গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে সবাইকে ঝাপিয়ে পড়তে হবে। মুকিব আরো বলেন খালেদা জিয়াকে কারাগারে রেখে বাংলার মাটিতে কোনো নির্বাচন হবে না। কিন্তু সরকার চক্রান্ত করছে ৫ জানুয়ারি মার্কা নির্বাচন করতে। কিন্তু সেটি সরকারকে করতে দেওয়া হবে না। আমরা সবাই ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করব। খালেদা জিয়াকে মুক্তি দিয়ে এবং তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহার করার আগে দেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না৷ খালেদা জিয়াকে মুক্ত করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!