ফের ইতালিতে ইয়াবাসহ বাংলাদেশি আটক

প্রকাশিত: ১০:৩৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮ | আপডেট: ১০:৩৩:অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০১৮

আখি সীমা কাওসার। চীফকরাসপন্ডেন্ট। ইতালি থেকে। দ্বিতীয়বারের মতো ইতালিতে ইয়াবাসহ বাংলাদেশি আটক হয়েছে বলে জানা গেছে ।ইতালির ভেনিসে ইয়াবাসহ বাংলাদেশি বংশোদ্ভূতকে ৩৬,ভেনিস মেসট্রে পুলিশ আটক করেছে বলে বিভিন্ন নিউজ মাধ্যমে জানা গেছে ।

 

স্থানীয় সংবাদমাধ্যম মেসট্রে ভেনিস ৩৬ বছর বয়সী বাংলাদেশি যুবককে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে পুলিশ তার নাম প্রকাশ করেননি । সংবাদ মাধ্যমগুলোর তথ্যমতে, দীর্ঘদিন অনুসন্ধান করার পর বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) স্থানীয় সময় সন্ধ্যায় পিয়াভে নামক রোডে ব্যাগ তল্লাশি করে এসব উদ্ধার করে। প্রথমে তার শরীর তল্লাশি করে কিছুই পায়নি পরে তার পেছনের ব্যাগে লুকিয়ে রাখা ৮শ চার পিস ইয়াবা খুঁজে পায় পুলিশ। উল্লেখ থাকে যেগত চার-পাঁচ মাস আগেও একই কায়দায় রোমে ইয়াবা বহনকারী একজন বাংলাদেশিকে পুলিশ অ্যারেস্ট ।

 

বর্তমানে সে ইয়াবা ব্যবসায়ী ও রুমে একটি হাজতখানায় আছে । জানা গেছে, দীর্ঘদিন ধরেই পুলিশের নজরদারিতে ছিলেন ওই বাংলাদেশি। পরবর্তী শুনানি পর্যন্ত তিনি গৃহবন্দী হয়ে থাকবেন। এ ব্যাপারে ভেনিস সহ রোমের বাংলাদেশী প্রবাসীরাও ক্ষোভ প্রকাশ করেন , এবং বলেন এই ধরনের নোংরা কার্যক্রমে বাংলাদেশিরা ইতোমধ্যে ইতালিতে জড়িয়ে পড়েছে । এখনো সময় আছে বাংলাদেশী কমিউনিটির সহ রোম দূতাবাস আরো সজাগ দৃষ্টি রাখতে হবে বলেও মত প্রকাশ করেন ।

 

এমনিতেই বাংলাদেশীদের জন্য নতুন নতুন নিয়ম কানুন এই দেশে চালু হচ্ছে ।এ ধরনের নতুন নতুন নিয়ম কানুন চালুর পেছনে শুধু এই ধরনের নিম্নস্তরের জঘন্য অপরাধ গুলো দায়ী বলে অনেকেই ব্যাখ্যা করেন । অনেকেই বলেন আমরা ইতালিতে অনেক ভালো আছি নিরাপদে আছি কিন্তু দেশের মতো এ ধরনের অপরাধ গুলো যদি এদেশে দিন দিন বাড়তে থাকে তাহলে, বাংলাদেশের মান সম্মান এই দেশের কাছে আরও নষ্ট হবে । এবং বাংলাদেশীদের কে এই দেশে আরো বিপদের মুখে পড়তে হবে ।

 

বাংলাদেশিরা ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করে বলেন,সাংবাদিকরা এবং বাংলাদেশের অধ্যুষিত বিভিন্ন সংগঠন গুলো ও বাংলাদেশের দূতাবাস একসাথে এসব অপরাধগুলো দমনে কাজ করতে হবে । এসব কর্মকাণ্ডে দেশের ভাবমূর্তি ক্ষুন্নের পাশাপাশি ইতালিতে বাংলাদেশিদের একটা সুনাম রয়েছে। এ ধরনের কাজ থেকে বিরত থাকতে হবে । উল্লেখ্য ইয়াবা ব্যবসায়ী ছাড়াও বাংলাদেশিরা অনেক রকম অনৈতিক কাজও করে যাচ্ছে বলে পুলিশের কাছে খবর আছে বলেও বিশ্বস্ত সূত্রে জানা গেছে ।