আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ২৩শে জানুয়ারি, ২০১৯ ইং, ১০ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৬ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

তাহির আলী উচ্চ বিদ্যালয়ে মাইক প্রদান করলেন আমেরিকা প্রবাসী আবুল কালাম

| ২১:৩৩, ডিসেম্বর ১২, ২০১৮

সিলেট লেখক ফোরামের উদ্যোগে আমেরিকা প্রবাসী সমাজসেবী ও শিক্ষানুরাগী আবুল কালামের অর্থায়নে আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে মাইক প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ফোরাম সভাপতি ও লন্ডন টাইমস নিউজের বিশেষ প্রতিনিধি, গীতিকার কবি নাজমুল ইসলাম মকবুল’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট, আন্তর্জাতিক অঙ্গনে খ্যাতিমান লেখক, ব্রিটেনের প্রবীণ রাজনীতিবিদ প্রফেসর শাহাগীর বক্ত ফারুক।

 

বক্তব্যে তিনি বলেন, আমাদের সকলকেই স্বপ্ন দেখতে হবে, স্বপ্ন দেখাতে হবে। আবুল কালামের মতো মানুষ সমাজে আছেন বলেই আমরা একটি ভালো সমাজের স্বপ্ন দেখি। আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে প্যারেড ও বিভিন্ন অনুষ্ঠানের সুবিধার্থে মাইক প্রদান করে আবুল কালাম একটি মহৎ কাজ করলেন।

 

অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আনজুমানে আল-ইসলাহর কেন্দ্রীয় মহাসচিব, বাংলাদেশ জমিয়তুল মোদাররিছিনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব, কামাল বাজার ফাযিল মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী। বক্তব্যে তিনি বলেন সিলেট লেখক ফোরাম শুধু সাহিত্য ও সংস্কৃতিতে নয় সমাজসেবায়ও বিশাল অবদান তাদের। এজন্য আমরা লেখক ফোরাম নেতৃবৃন্দকে অভিনন্দন জানাই।

 

প্রধান আলোচকের বক্তব্য রাখেন, পদ্মা ইসলামী লাইফ ইন্সুরেন্স লিঃ এর এএমডি এন্ড ইনচার্জ প্রকৌশলী মসহুর আলম মুন্না। বক্তব্যে তিনি বলেন, সমাজসেবী আবুল কালামের মতো মানুষদেরই আমাদের মুল্যায়ন করা প্রয়োজন।
সভাপতির বক্তব্যে কবি নাজমুল ইসলাম মকবুল বলেন, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের বর্তমান মিলনায়তনে এক চতুর্থাংশ ছাত্রছাত্রীরই স্থান সংকুলান হয়না। তাই এ আলোকিত প্রতিষ্ঠানের হাজারো ছাত্রছাত্রীদের একসাথে সমবেত হওয়ার জন্য একটি বড় অডিটরিয়ামের প্রয়োজন। প্রকল্পটি বাস্তবায়ন হলে বিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি পরীক্ষার হল ও শ্রেণীকক্ষেরও অভাব পুরণ হবে। এজন্য আমরা ব্রিটিশ বাংলাদেশ চেম্বার অব কমার্সের প্রেসিডেন্টের মাধ্যমে প্রকল্পটি বাস্তবায়নের ব্যাপারে শতভাগ আশাবাদী।

 

কবি মোঃ আজম আলীর সঞ্চালনায় ৯ ডিসেম্বর রবিবার সিলেটের কামাল বাজার এলাকার লালটেকস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি এবং সিলেটস্থ বিশ্বনাথ থানা সমিতির সাধারন সম্পাদক মোঃ মোসাদ্দিক হোসেন সাজুল, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক আনোয়ার হোসেন, তালিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ, ইসহাক একাডেমীর প্রতিষ্ঠাতা ও পরিচালনা কমিটির সভাপতি মিজানুর রহমান মোজাহিদ, সৎপুর কামিল মাদরাসার সিনিয়র শিক্ষক মাওলানা কবি মোঃ ছাদিকুর রহমান, গরিব অসহায় কল্যাণ ফান্ডের ট্রেজারার মোঃ আসাদ উদ্দিন, সমাজসেবী ও শিক্ষানুরাগী মোঃ মাসুক মিয়া, মোঃ ছবুর আহমদ। শুরুতে পবিত্র কালামে পাক থেকে তিলাওয়াত করেন বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র ইমন আহমদ।
অনুষ্ঠানে গরিব অসহায় কল্যাণ ফান্ডের প্রতিষ্ঠাতা আমেরিকা প্রবাসী সমাজসেবী ও শিক্ষানুরাগী অলংকারী ইউনিয়নের রামধানা গ্রামের কৃতি সন্তান আবুল কালামের পক্ষ থেকে তারই সহোদর গরিব অসহায় কল্যাণ ফান্ডের ট্রেজারার মোঃ আসাদ উদ্দিন বিদ্যালয়ের মাইকের জন্য দশ হাজার টাকা প্রদান করেন। অনুষ্ঠান শেষে দোয়া পরিচালনা করেন মাওলানা মুফতি এ.কে.এম মনোওর আলী।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!