আপডেট ১০ ঘন্টা আগে ঢাকা, ২৫শে মার্চ, ২০১৯ ইং, ১১ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ, ১৭ই রজব, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ঝংকার এবং ডোনাল্ড টাস্কের আমন্ত্রণ হস্তান্তরঃ বাংলাদেশ- জার্মান- ইইউ এক সাথে কাজের অঙ্গীকার

| ১৯:৩৩, মার্চ ৫, ২০১৯

সৈয়দ শাহ সেলিম আহমেদ । চ্যানেল এইট । রিপোর্ট এডিশনাল। বাসস । ইইউ । ইউরোপিয় ইউনিয়ন-জার্মান-বাংলাদেশ জয়েন্ট কোঅপারেশন এর উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল আজ প্রধানমন্ত্রীর সচিবালয়ে প্রধানমন্ত্রী  শেখ হাসিনার সাথে সাক্ষাত করে বাংলাদেশ-জার্মানির সহযোগিতা আরো জোরদার এবং আন্তর্জাতিক ক্ষেত্রে গুরুতর ভুমিকা পালনের আহবান জানিয়েছেন। আজ  জার্মানির এম্বাসডর পিটার ফারহেন- এর নেতৃত্বে জার্মান ও ইউরোপিয় ডেলিগেট দেখা করে এই আহবান জানান।

 

এসময় অ্যাম্বাসডর পিটার ফারহেন এবং ইউরোপিয় দূত-উরোপিয় ইউনিয়নের বাংলাদেশের হেড অব ডেলিগেশন রেনসি টেরিক বাংলাদেশের প্রধানমন্ত্রী  শেখ হাসিনার হাতে  ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট জিন ক্লড ঝংকার, ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্কের লিখিত চিঠি-আমন্ত্রণ পত্র প্রধানমন্ত্রীর হাতে হস্তান্তর করেন।

 

চিঠিতে ইইউ এর সর্বোচ্চ এবং শক্তিশালি এই দুই নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ইইউ কমিশন এবং কাউন্সিলে আমন্ত্রণ জানিয়ে বাংলাদেশ-ইইউ সহযোগিতা  বৃদ্ধির এবং আরো জোরালোর আশাবাদ ব্যক্ত করেন।

 

চিঠিতে জিন ক্লড ঝংকার এবং ডোনাল্ড টাস্ক কমিশন-কাউন্সিল, জার্মানি এবং বাংলাদেশের মধ্যে আরো নিবিড় সম্পর্ক জোরদার এবং সেই সাথে একসাথে কাজের আশা ব্যক্ত করেন।

 

উল্লেখ্য বিগত ১০ বছর ধরে বিএনপি ইউরোপ লবির মাধ্যমে সরকার প্রধান শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে ব্যাপক প্রচারণা এবং লবিং চালিয়ে আসছিলো। বিশ্ববরেন্য কূটনৈতিক পররাষ্ট্রমন্ত্রী অধ্যাপক ডঃ আবদুল মোমেন দায়িত্ব নেয়ার পর পরই বিদেশ মন্ত্রণালয়ের অভূতপূর্ব  এক জরুরী কর্ম-কৌশলের ফল স্বরূপ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে ইউরোপিয় ইউনিয়ন বাংলাদেশ সরকারের সাথে তাদের স্ট্র্যাটেজি নতুন করে ভাবতে শুরু করে। অর্থাৎ বিগত ১০ বছরের বিএনপির সকল কর্ম প্রচেষ্টা ব্যর্থ করে দিলেন বর্তমান সময়ের কূটনৈতিক ক্যারিশম্যাটিক কারিগর ডঃ এ কে আবদুল মোমেন, যার ফলশ্রুতিতে মোমেন ডিপ্লোম্যাসির নয়া রূপ ইউরোপিয় ইউনিয়ন এবং জার্মানি শুধু নয়, ইউরপের বৃহত এবং ক্ষমতাধর সর্বোচ্চ সংস্থা ইউরোপিয় ইউনিয়ন কমিশন এবং ইউরোপিয় ইউনিয়ন কাউন্সিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের সাথে নিবিড়ভাবে কাজ করার আশাবাদ ব্যক্ত করে প্রধানমন্ত্রীকে কাউন্সিল ও কমিশন পরিদর্শনের আমন্ত্রণ জানিয়েছে।

 

এই রিপোর্ট লেখার সময়ে কাউন্সিল, কমিশন এবং হেড অব ইইউ তাদের ওয়েবসাইট ও টুইট পাতায় প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত সহযোগিতার এবং ডোনাল্ড টাস্ক ও জিন ক্লড ঝংকারের আমন্ত্রণের চিঠি হস্তান্তরের বিষয় প্রকাশ করেছে আনুষ্ঠানিকভাবে।

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!