ঐতিহাসিক ৭ই মার্চে লন্ডনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে বাংলাদেশ হাই কমিশনের শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ১০:২১ অপরাহ্ণ, মার্চ ৭, ২০১৯ | আপডেট: ৯:১৬:পূর্বাহ্ণ, মার্চ ৮, ২০১৯

লন্ডন প্রতিনিধি। বিশ্ব ইতিহাস ও ঐতিহ্যের স্মারক, ইউনেস্কো কতৃক স্বীকৃত, বাঙালির সাড়া জাগানিয়া অমর কাব্যের কবিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ই মার্চ ভাষণ উপলক্ষ্যে লন্ডন বাংলাদেশ হাই কমিশনের পক্ষে পূর্ব লন্ডনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। ৭ই মার্চ সকালে হাই কমিশনের পক্ষে ফুলেল শ্রদ্ধা নিবেদন করেন শ্যামল কান্তি।

এসময় উপস্থিত ছিলেন লন্ডনে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের উদ্যোক্তা ও স্থাপনকারি, লন্ডন আওয়ামীলীগের যুগ্ম-্সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগের কার্যকরি সদস্য  সাদেক আহমেদ।

 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ নিবেদনের পরে বাংলাদেশ হাই কমিশন দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। একই সময়ে জাতীয় সঙ্গীত এবং বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণের রেকর্ড বাজানো হয়।

 

যুক্তরাজ্য আওয়ামীলীগের শ্রদ্ধা নিবেদন-

বাংলাদেশ হাই কমিশনের  শ্রদ্ধা নিবেদনের পর পর যুক্তরাজ্য আওয়ামীলীগ, লন্ডন আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতা কর্মীরা একে একে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা এবং পুষ্পার্ঘ নিবেদন করেন। এসময় দাঁড়িয়ে নেতৃবৃন্দ এক মিনিট নিরবতা পালন করেন।

যুক্তরাজ্য আওয়ামীলীগের প্রেসিডেন্ট সুলতান শরীফ, সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান শ্রদ্ধা নিবেদন ও পুষ্পার্গ অর্পনে যুক্তরাজ্য আওয়ামীলীগ ও অঙ্গসংঠণের নেতৃত্ব দেন।