ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও সার্টিফিকেট বিতরণ

প্রকাশিত: ৯:৩৮ পূর্বাহ্ণ, মার্চ ১৫, ২০১৯ | আপডেট: ৯:৪২:অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৯

ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও সার্টিফিকেট বিতরণ

সিলেট অফিস:

ব্রিটিশ রেজিস্ট্রার্ড চ্যারিটি সংস্থা ওয়ান পাউন্ড হসপিটালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। ১৫ মার্চ শুক্রবার বিশ্বনাথের রামসুন্দর সরকারী মডেল উচ্চ বিদ্যালয় মার্কেটস্থ ডা: মাহবুব আলী জহিরের চেম্বারে যুক্তরাজ্যের নর্থইয়র্কশায়ারের বিশিষ্ট কমিউনিটি লিডার সমাজসেবী শিক্ষানুরাগী ও দানবীর মাহমদ আলীর অর্থায়নে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। ওয়ান পাউন্ড হসপিটাল ইউ,কের চেয়ারপার্সন এন্ড সিইও ডা: কবি শাহনুর আলী মামুনের সভাপতিত্বে ও বিশ্বনাথের চীফ কো-অর্ডিনেটর সাংবাদিক কবি নাজমুল ইসলাম মকবুলের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা সমাজসেবী ও শিক্ষানুরাগী শাহীন মোস্তফা।

সভাপতির বক্তব্যে ডা: কবি শাহনুর আলী মামুন বলেন, ওয়ান পাউন্ড হসপিটাল নামে বিশ্বমানের একটি হসপিটাল প্রতিষ্ঠার স্বপ্ন আমাদের। এই স্বপ্ন বাস্তবায়নে দেশী বিদেশী সকল মহলের আন্তরিক সহযোগিতা পেয়ে আমরা অভিভুত। সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ও সহযোগিতায় সেই স্বপ্ন বাস্তবায়নের পথে এগিয়ে যাচ্ছি আমরা। বিশ্বমানের এই হসপিটাল হলে গরীব অসহায় রোগীরা বিশ্বমানের সেবা পাবেন সম্পুর্ণ বিনা খরছে। তাই এই স্বপ্ন হবে মুলত গরিব অসহায় রোগীদের স্বপ্ন। তিনি যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে অবস্থানরতো সকল প্রবাসীকে ওয়ান পাউন্ড হসপিটাল প্রতিষ্ঠায় সার্বিক সহযোগিতায় এগিয়ে আসার অনুরোধ জানান।

প্রধান অতিথির বক্তব্যে শাহীন মোস্তফা বলেন, ওয়ান পাউন্ড হসপিটালের ফ্রি মেডিকেল ক্যাম্পে অংশগ্রহণ করতে পেরে আমি অনুপ্রাণিত। এর কার্যক্রম আমি লন্ডনেও দেখে এসেছি। এর সাথে সংশ্লিষ্ট সকলকে আমি অভিনন্দন জানাই। ওয়ান পাউন্ড হসপিটালের অগ্রযাত্রায় তথা মানবতার কল্যাণে সকলের এগিয়ে আসা প্রয়োজন। এতে আমাদের সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে সব সময়।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন লাইফ এইড ডায়াগনস্টিক সেন্টারের ডাইরেক্টর শেখ সালামত আলী, বিশ্বনাথের কো-অর্ডিনেটর সাংবাদিক তজম্মুল আলী রাজু, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিঃ এর এরিয়া ম্যানেজার মোঃ কালাম জুবায়ের নিশাদ, একমি ফার্মাসিউটিক্যালস লিঃ এর এরিয়া ম্যানেজার খায়রুল আমিন। শুরুতেই পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন সিলেটের কো-অর্ডিনেটর ইঞ্জিনিয়ার আবু বকর। অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের কো অর্ডিনেটর সাংবাদিক কলামিস্ট গোলাম সাদত জুয়েলসহ স্থানীয় কো-অর্ডিনেটরদের সার্টিফিকেট প্রদান এবং এলাকার অর্ধশতাধিক রোগীকে ফ্রি চিকিৎসাসেবা, রক্তপরীক্ষা, ঔষধ ও ব্যবস্থাপত্র প্রদান করা হয়।