আপডেট ৫০ min আগে ঢাকা, ২৬শে এপ্রিল, ২০১৯ ইং, ১৩ই বৈশাখ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে শাবান, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অগ্রযাত্রা

Share Button

হাউজ অব কমন্সে শেখ হাসিনা এবং আওয়ামীলীগের ভুয়সী প্রশংসাঃ স্বাধীনতা দিবস উদযাপনের ধারাবাহিকতা বজায় রাখার আহবান

| ২২:৫২, মার্চ ২৭, ২০১৯

সৈয়দ শাহ সেলিম আহমেদ । লন্ডন থেকে। বাংলাদেশের জাতীয় স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের জন্য তৃতীয়বারের মতো হাউজ অব কমন্সে যুক্তরাজ্য আওয়ামীলীগ ৪৮তম স্বাধীনতা দিবস উদযাপনের আয়োজন করে।

টেরেজ প্যাভিলিয়নে আয়োজিত এই অনুষ্ঠানে ব্রিটিশ পার্লামেন্টের ক্রস পার্টির  ৭৫জন এমপি, কেবিনেট মন্ত্রী, শ্যাডো সেক্রেটারি অংশ গ্রহণ করেন। হাউজ অব কমন্সের এই অনুষ্ঠানে অংশ নেয়ার জন্য ঢাকা থেকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ছাড়াও লন্ডনস্থ বাংলাদেশ হাই কমিশনার সাইদা তাসনীম মুনা অংশ নেন।

টেরেজ প্যাভিলিয়নের হল, ভর্তি মন্ত্রী এমপি ও আওয়ামীলীগ দলীয় নেতা কর্মীদের মুহুর্মুহু করতালিত আর ব্রিটিশ এমপিদের মুখে মুখে জয়বাংলা, বঙ্গবন্ধু আর শেখ হাসিনার সরকারের ভুয়সী প্রশংসায় মুখরিত করে তোলে।

যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক মন্ত্রী এমপিদের তদারকি আর অনুষ্ঠান পরিচালনার ফাকে ফাকে কুশলাদি বিনিময় করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সভাপতি সুলতান শরীফ।

ব্রিটেনের হাই স্পিড রেইল লাইন বিল সিলেক্ট কমিটির সদস্য, প্রভাবশালী লেবার দলীয় এমপি স্যান্ডি মার্টিন বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ যেমন অত্যন্ত সফল এবং শক্তিশালী এক রাজনৈতিক দল, তেমনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন দক্ষ ও সফল নেত্রী, যিনি বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধিকে উচ্চ মাত্রায় নিয়ে যাচ্ছেন। তিনি জয় বাংলা বলে বক্তব্য শুরু করেন, শেষও করেন জয় বাংলা বলে। স্যান্ডি মার্টিন বলেন, বাংলাদেশের স্বাধীনতা দিবস উদযাপনের এই ধারাবাহিকতা বজায় রেখে শুধু ব্রিটেন নয়, অন্যান্য সকল দেশের সাথেও আরো বন্ধুত্ব গড়ে তুলতে পারে এই ধরনের অনুষ্ঠান উদযাপনের মধ্য দিয়ে।

পল স্ক্যালি এমপি এবং ডন বাটলার এমপি সহ সকল এমপি স্বাধীনতা দিবস উদযাপনের ধারাবাহিকতা বজায় রাখার আহবান জানান। দুই এমপিই এই অনুষ্ঠানের তৃতীয় বর্ষে পদার্পনের জন্য উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়ে এর ধারাবাহিকতা রাখার আহবান জানান। পল স্ক্যালি ব্রেক্সিট পরবর্তীতে কমনওয়েলথ দেশ সমূহের ব্রিটেনের সাথে বিভিন্ন ক্ষেত্রে সম্পর্ক বৃদ্ধির আশাবাদ ব্যক্ত করেন।

ক্রস পার্টি গ্রুপের সিলেক্ট কমিটির চেয়ার  এবং বাংলাদেশের অকৃত্রিম বন্ধু অ্যান মেন এমপি বলেন, শুধু রোহিঙ্গা ইস্যু নয়, অন্যান্য নানা উন্নয়নমূলক ইস্যুতে আমরা বাংলাদেশ সরকারের সাথে কাজ করছি। আমাদের সম্পর্ক আরো এগিয়ে যাবে, বর্তমান শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের সাথে ব্রিটেন সরকারের অনেক উন্নয়ন সহযোগিতা অব্যাহত আছে। অ্যান মেন এমপিও স্বাধীনতা দিবসের এই উদযাপন হাউজ অব কমন্সে তৃতীয় বর্ষে পদার্পনকে স্বাগত জানিয়ে এর মধ্য দিয়ে দুই দেশের মন্ত্রী, সরকার ও জনগনের সম্পৃক্ততা আরো বাড়বে এমন আশাবাদ ব্যক্ত করেন।

আর শ্যাডো হোম অফিস মন্ত্রী আফজাল খান বলেন, ইমিগ্রেশন নিয়ে অনেক সমস্যা আছে আমি জানি। আপনাদের অনেক কনসার্ন রয়েছে। আমাদের লেবার সরকার যখন ক্ষমতায় আসবে, তখন এ সমস্যার সমাধান দ্রুত হবে।

শ্যাডো হেলথ এন্ড সোশ্যাল কেয়ার মিনিস্টার জুলি কুপার এমপি, বঙ্গবন্ধু ও জয়বাংলার প্রতি শ্রদ্ধা জানিয়ে বর্তমান সরকারের সাথে তার দল লেবার দলের নানাবিধ উন্নয়ন ও নারীর ক্ষমতায়ন, গণতন্ত্র ও উন্নয়ন ইস্যুতে এক হয়ে কাজ করার গুরুত্বারোপ করেন।

অনুষ্ঠানে কনজারভেটিভ দলের ক্রস পার্টি গ্রুপের প্যানেল চেয়ার অ্যান মেন এমপি, কনজারভেটিভ দলের বাংলাদেশের বন্ধু পল স্ক্যালি এমপি, লেবার দলের জিম ফিটজপ্যাট্রিক এমপি, শ্যাডো সেক্রেটারি অব ষ্ট্যাট ফর ওম্যান এন্ড ইক্যুয়ালিটিস ডন বাটলার এমপি,ইপস উইচের সাংসদ ও হাই স্পিড রেল বিল সিলেক্ট কমিটির সদস্য স্যান্ডি মার্টিন এমপি,হেলথ এন্ড সোশ্যাল কেয়ারের শ্যাডো মিনিস্টার জুলি কুপার এমপি, জনাথান অ্যাশফোর্ড এমপি, সীমা মালহোত্রা এমপি, হোম অফিস শ্যাডো মিনিস্টার আফজাল খান এমপি সহ ৭৫ জন এমপি বক্তৃতা করেন।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশের জাতীয় সঙ্গীত বাজানো হয় এবং সকল শহীদ সহ বঙ্গবন্ধুর প্রতি দাঁড়িয়ে উপস্থিত মন্ত্রী এমপি ও দলীয় নেতা কর্মী সকলেই ১ মিনিট নিরবতা পালন করেন। সমগ্র অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন কাউন্সিলর সায়মা আহমেদ।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!