আপডেট ৪ min আগে ঢাকা, ১৯শে জুন, ২০১৯ ইং, ৫ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

বাংলাদেশের উন্নয়ন ও প্রবাসীদের অধিকার

| ২১:৩১, এপ্রিল ১, ২০১৯
Monsur Chowdhury –গতকাল বিকাল ৫ ঘটিকায় Paris -Aubervilliers- Sonar Bangla- রেস্টুরেন্টে, মহান স্বাধীনতা দিবস উপলক্ষে “কানেক্ট বাংলাদেশ” এর পক্ষ থেকে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় । উক্ত সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সমন্বয়ক হাবিবুর রহমান এবং সঞ্চালনায় ছিলেন কাজী লুৎফর রহমান মুহিম (সমন্বয়ক অর্থ, ফ্রান্স সমন্বয় কমিটি)।
আলোচনায় অংশ গ্রহণ করেন: মোহাম্মদ আফজাল হোসাইন, মাসুক মিয়া মামুন (ফ্রান্স-বাসদ সংগঠক), আজিজুর রহমান, মোহাম্মদ ইসমাইল মোল্লা (সমন্বয়ক সচিব-ফ্রান্স সমন্বয় কমিটি), কেন্দ্রীয় সমন্বয়ক শেখ সাদী রহমতউললা রুমু, জাফর আজাদী, মনসুর চৌধুরী, প্রমুখ । এছাড়াও এই সভায় অংশগ্রহণ করেন – সুমন, সাহাব উদ্দিন, দিদারুল আলম ও অনান্য। 

 


মুক্তিযোদ্দা ইসমাইল মোল্লা ও মুক্তিযুদ্ধ স্বচক্ষে অবলোকানকারী জনাব মোহাম্মদ আফজাল হোসাইন মুক্তিযোদ্ধের নানাহ ঘটনার বর্ণনা তুলে ধরেন। আমাদের দেশের সর্বস্তরের জনতার সাহসী লড়াইয়ের ও বিজয় অর্জনের সন্ধিক্ষনের প্রত্যাশা সমূহ খুব সুন্দর ভাবে ব্যক্ত করেন। তারা স্বাধীনতার বিভিন্ন ত্যাগের করুন চিত্র সকলের সম্মুখে তুলে ধরেন। অপরাপর বক্তাগণ আমাদের স্বাধীনতার লড়াইয়ে সকল শহীদের শ্রদ্বার সহিত স্বরণ করেন ও তাদের আত্মার মাগফেরাত কামনা করেন। বক্তাগণ তাদের বক্তব্যে বলেন যে আমরা এখনও আমাদের দেশের স্বাধীনতার লড়াই শেষ করতে পারিনি। তারা এই লড়াই চালিয়ে যাওয়ার আহ্বান জানান।

 


তারা বলেন একটি দেশ শুধু মাত্র ভৌগলিক স্বাধীনতা অর্জন করলে স্বাধীন হয় না। যতক্ষন পর্যন্ত একটি দেশের মোলিক মানবধিকার সমূহ পরিপূর্ন ভাবে প্রতিষ্ঠা না পায়, বাক ব্যক্তির স্বাধীনতা প্রতিষ্ঠা না পায়, সকল ধরণের বৈষম্য দূরীকরণে যথাযথ ব্যবস্থা গৃহীত না হয়, সুশাসন ও সুবিচার প্রতিষ্ঠা না পায়, দেশি ও বিদেশী সকল নিপীড়কদের সমূলে বিতাড়িত করা না হয়, একটি দেশপযোগী সর্বস্তরের জনগণের অংশগ্রহণমূলক গণতান্ত্রিক রাজনৈতিক ব্যবস্থা, ইত্যাদি বাস্তবায়িত না হয়। এই দেশের ও জাতির স্বাধীনতা নিশ্চিত হয়েছে বলা অসম্ভব।
এই সভায় একটি বিশেষ লিফলেট ছাড়া হয়। এতে অর্থবহ স্বাধীনতার তাৎপর্য্য তুলে ধরা হয়।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!