আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ২২শে অক্টোবর, ২০১৯ ইং, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২১শে সফর, ১৪৪১ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

হাউজ অব কমন্সে জিএসসির উদ্যোগে নারীর ক্ষমতায়নে এবং ঈদ স্মাইল চ্যারিটি প্রজেক্টের উপস্থাপনা

| ০৯:০৫, এপ্রিল ৪, ২০১৯

সৈয়দ শাহ সেলিম আহমেদ । চ্যানেল এইট । লন্ডন ।ব্রিটেন বাংলাদেশিদের সব চাইতে বৃহত্তম সংগঠণ গ্রেটার সিলেট ডেভেলপম্যান্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইউকে(জিএসসি) উদ্যোগে গতকাল হাউজ অব কমন্সের কমিটি রুম ১০ নম্বরে এক ব্যতিক্রমধর্মী চ্যারিটি ফান্ড রেইজিং এর জন্য প্রেজেন্টেশন ও আলোচনা অনুষ্ঠিত হয়। ব্রিটিশ পার্লামেন্ট সদস্য মার্ক টামি এমপি এই অনাড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের হোষ্ট ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জিএসসির চেয়ার ব্যারিস্টার আতাউর রহমান। জিএসসির চ্যারিটি কো-অর্ডিনেটর এবং চেস্টার-মিডল্যান্ডস কমিউনিটির খ্যাতিমান নেতা, বিশিষ্ট ক্যাটারার, সমাজসেবক মনছব আলী জেপির স্বাগত বক্তব্য আর মাওলানা আহমেদ বশিরের সুমধুর কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এই সুন্দর ও মহতী অনুষ্ঠানের সূচনা করা হয়।  অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ থেকে আগত ব্রিটিশ-বাংলাদেশ স্কুলের অন্যতম পরিচালক, সমাজসেবী ও সিলেটের স্বাস্থ্য ও সেবাখাতের অন্যতম উদ্যোক্তা সৈয়দ শাহ কামাল চৌধুরী, মুক্তিযোদ্ধা এম এ মান্নান, জিএসসির ট্রেজারার সালেহ আহমেদ।

অনুষ্ঠানের শুরুতেই মার্ক টামি এমপি এবং লেবার দলের পার্লামেন্ট সদস্য জিম ফিটজপ্যাট্রিক এমপি নারীর ক্ষমতায়ন ও স্বাবলম্বী অর্জন এবং ঈদে গরীব অসহায় ছোট ছোট ছেলে মেয়ে ও পরিবারের মধ্যে হাসি ফোটানোর এই সুন্দর প্রজেক্টের সফলতা কামনা করেন, একই সাথে  জিএসসির এসন প্রজেক্টগুলোর মধ্য দিয়ে তাদের দায়িত্বশীলতা ও সমাজ উন্নয়ন ও দারিদ্র দূরীকরণের কার্যক্রমের ভুয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানের দ্য  এম্পায়ারিং উইম্যান এন্ড ক্রিয়েটিং এম্পলয়ম্যান্ট অপরচুনিটিজ ইন রুরাল কম্যুনিটিজ ইন বাংলাদেশ প্রকল্প উপস্থাপনা করেন চ্যানেল এসের নিউজ কাস্টার ডাঃ জাকি রেজওয়ানা। আর ঈদ স্মাইল প্রজেক্টের উপস্থাপনা করেন জিএসসির জেনারেল সেক্রেটারি খসরু খান।

এসময় এই দুই প্রজেক্টের সহায়তায় উপস্থিত নেতৃবৃন্দ তাৎক্ষনিক ডোনেশন সহ এবং ফান্ড রেইজিং এর জন্য নানা উদ্দীপনামূলক ও সহযোগিতা কর্মসূচীর সুপারিশ করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন জিএসসির মিসবাহ উদ্দিন, কাউন্সিলর ফয়জুর রহমান, জাহাঙ্গির খান, সুফি মিয়া, মাশুক আহমদ, ব্যারিস্টার আব্দুল মজিদ সহ আরো অনেকেই।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জিএসসির সেক্রেটারি জেনারেল খসরু খান, সার্বিক সহায়তায় ছিলেন জিএসসির মিডল্যান্ডসের নেতা ও চ্যানেল এসের বার্মিংহাম প্রতিনিধি আশরাফ আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

জিএসসির ভাইস চেয়ার মীর্জা আসহাব বেগের ভোট অব থাংকসের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

Comments are closed.

পাঠক

Flag Counter

UserOnline

Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!