আপডেট ৫১ min আগে ঢাকা, ১৭ই জুলাই, ২০১৯ ইং, ২রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই জিলক্বদ, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অগ্রযাত্রা

Share Button

বিশ্বনাথে বর্নাঢ্য আয়োজনে বর্ষবরণ

| ০১:৪০, এপ্রিল ১৫, ২০১৯
  1.  বিশ্বনাথে বর্নাঢ্য আয়োজনে বর্ষবরণ

নাজমুল ইসলাম, স্পেশাল করেসপন্ডেন্ট:
জাতি-ধর্ম-বর্ণের ভেদাভেদ ও ধনী-গরীবের বৈষম্য ভুলে নিজেদের আপন ঐতিহ্য, সাংস্কৃতিক নিজস্বতা ও গৌরবময় জাতিসত্তার পরিচয়ে আলোকিত হয়েই বাংলা ১৪২৬ বর্ষকে স্বাগত জানিয়েছেন সিলেটের বিশ্বনাথ উপজেলাবাসী। বৈশাখী উৎসবের নানান আয়োজনে নতুন বছরকে স্বাগত জানাতেই দিনব্যাপী চলে বর্ষবরণের নানান আয়োজন। উপজেলা প্রশাসন ও বিশ্বনাথ নববর্ষ উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে উদ্যোগে এবং বিশ্বনাথ থিয়েটারের পরিচালনায় চলে বর্ষবরণের দিনব্যাপী বর্নাঢ্য আয়োজন।

রোববার (১৪ এপ্রিল) সকাল ৯টার জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে বৈশাখী উৎসবের সূচনা হয়। এরপর বিশ্বনাথ উপজেলা পরিষদ প্রাঙ্গনে অনুষ্ঠিত বৈশাখী উৎসবের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার। উদ্বোধন ঘোষণার পর বৈশাখের সঙ্গীত পরিবেশন করে বরণ করে নেওয়া হয় বাংলা ১৪২৬ বর্ষকে। সেই সাথে বিদায় জানানো হয় বাংলা ১৪২৫ বর্ষকে।

সকাল ১০টায় উপজেলার সর্বস্তরের মানুষের অংশগ্রহণে ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর নেতৃত্বে অনুষ্ঠিত হয় মঙ্গল শোভাযাত্রা। শোভাযাত্রাটি উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। নানান সাজে-সজ্জিত হয়ে মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহনকারীদের হাতে ছিলে বর্ণিল রং এর প্লে-কার্ড। মঙ্গল শোভাযাত্রা শেষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও স্থানীয় সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। এরপর তিনি বৈশাখী ক্রোড়পত্রের মোড়ক উন্মোচন করেন।

বিশ্বনাথ নববর্ষ উদযাপন পরিষদের আহবায়ক অধ্যক্ষ নেহারুন নেছার সভাপতিত্বে ও সদস্য সচিব নবীন সোহেলের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান এস এম নুনু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার, বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) মোহাম্মদ শামসুদ্দোহা পিপিএম, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমির আলী, বিশ্বনাথ উপজেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, উপজেলা বিআরডিবি চেয়ারম্যান মহব্বত আলী জাহান, জেলা স্বেচ্ছাসেবক লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ডাক্তার বিভাংশু গুন বিভু। স্বাগত বক্তব্য রাখেন বিশ্বনাথ থিয়েটারের সভাপতি আনহার আলী।

আলোচনা সভা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘মোরগের লড়াই, হাড়ীভাঙ্গা, কাবাডি’সহ নানান ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে পুরস্কার বিতরণ করা হয়। নববর্ষ উদযাপন পরিষদের সদস্য সচিব নবীন সোহেলের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন বিশ্বনাথ নববর্ষ উদযাপন পরিষদের প্রতিষ্ঠাতা আহবায়ক কবি সাইদুর রহমান সাঈদ, হাজী মফিজ আলী বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের শিক্ষক আবদুল হান্নান ইউজেটিক্স, বিশ্বনাথ বন্ধুসভার সহ সভাপতি কামাল মুন্না।

দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সম্মানে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। এরপর বিকেল ৫টা পর্যন্ত চলে বাউল গানসহ সাংস্কৃতিক অনুষ্ঠান। সুষ্ঠ, সুন্দর ও শান্তিপূর্ণভাবে বিশ্বনাথে বৈশাখী উৎসব পালিত হওয়ায় উপজেলা প্রশাসন, বিশ্বনাথ নববর্ষ উদযাপন পরিষদ ও বিশ্বনাথ থিয়েটারের পক্ষ থেকে সর্বস্তরের জনসাধারণকে আন্তরিক অভিনন্দন ও বৈশাখী শুভেচ্ছা জানানো হয়েছে।

বৈশাখী উৎসবের নানান আয়োজনে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফাতেমা-তুজ-জোহরা, বিশ্বনাথ থানার পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ দুলাল আকন্দ, উপজেলা শিক্ষা কর্মকর্তা মহিউদ্দিন আহমদ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সমীর রঞ্জন দেব, কৃষি কর্মকর্তা রমজান আলী, যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, পল্লী বিদ্যুৎ সমিতি বিশ্বনাথ জোনাল অফিসের এজিএম কম নাজমুল হাসান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ ফয়েজ আহমদ সেবুল, প্রচার সম্পাদক নিখিল পাল, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক সাখাওয়াত হোসেন, কার্যনির্বাহী সদস্য মিজানুর রহমান মিজান, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সদস্য অসিত রঞ্জন দেব, নূর উদ্দিন, সাংবাদিক রোহেল উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সভাপতি সাইফুল ইসলাম বেগ, সদস্য পাবেল সামাদ, যুবলীগ নেতা জাবেদ মিয়া, রাসেল আহমদ, এমদাদ হোসেন নাঈম, সেচ্ছাসেবক লীগ নেতা সিজিল মিয়া, নিজাম উদ্দিন, মহানগর ছাত্রলীগ নেতা সরফ উদ্দিন সৌরভ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জুবায়ের আহমদ জয়, বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ, বিশ্বনাথ থিয়েটারের যুগ্ম সম্পাদক মুহিন আহমদ, সদস্য জুয়েল আহমদ, নুরুল আমিন, পিউল দেব সৈকত।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!