আপডেট ৩২ min আগে ঢাকা, ২৬শে মে, ২০১৯ ইং, ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৯শে রমযান, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

নটরডেম পূণরায় তৈরির জন্য ৬০০ মিলিয়ন ইউরো দেয়ার অফার দিলেন ধনাঢ্য সেলিব্রেটিরা

| ২১:১৬, এপ্রিল ১৬, ২০১৯

নটরডেম আগুন। সৈয়দ শাহ সেলিম আহমেদ । প্যারিসের বিশ্বখ্যাত আইকন খ্রিস্টান ক্যাথলিকদের ধর্মীয় উপাসনালয় নটরডম ক্যাথেড্রাল আগুণে ক্ষতিগ্রস্থ হওয়ার পর ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোন প্যারিস লেডি নটরডেমকে পূণরায় গড়ে তোলার ঘোষণা দিলে প্যারিস ও ইউরোপের ধনাঢ্যদের মধ্য থেকে ব্যাপক সাড়া পড়ে যায়।

Pinault, who married Mexican-American actress Salma Hayek in 2009, is chief executive of Kering, which owns brands like Gucci and Yves Saint Laurent

প্যারিসের ধনাঢ্য ব্যক্তি, ব্যবসায়ী  পিনাট ১০০ মিলিয়ন ইউরো দেয়ার কথা সঙ্গে সঙ্গে ঘোষণা করেন। তিনি হচ্ছেন প্যারিসের সব চাইতে ফ্যাশন আইকন, গুচি এবং কেরিং শপের মালিক।

Late on Monday evening French billionaire Francois-Henri Pinault pledged 100 million euros (£86.2 million) towards the rebuilding of Notre-Dame Cathedral in Paris, which was partly gutted by a devastating fire

আরেক মাল্টিবিলিয়নার এলভিএমএইচের কর্ণধার বার্ণার্ড আরনল্ট  ১০০ মিলিয়ন এবং  লা ওরিয়েলের বেটারকোট হেভিওয়েট ফ্যামিলি ২০০ মিলিয়ন ইউরো দেয়ার কথা ঘোষণা করেন।

 

নটরডেম পূণরায় আগের রূপে ফিরিয়ে আনার জন্য এ পর্যন্ত বিভিন্ন ব্যবসায়ীরা ৬০০ মিলিয়ন দেয়ার কথা প্রেসিডেন্টকে জানিয়েছেন।

French Prime Minister Edouard Philippe, left, French President Emmanuel Macron, and Archbishop of Paris, Michel Aupetit, right, answer reporters after watching the fire at Notre Dame Cathedral

ম্যাক্রোন জানিয়েছেন পাচ বছরের মধ্যে লেডি অব প্যারিসকে পূণরায় আগের রূপে নিয়ে আসবেন।

 

ম্যাক্রোন সারা বিশ্বের শীর্ষ আর্কিট্যাক্ট এবং টেলেন্টদের সাহায্য চেয়েছেন।

 

ব্রিটিশ আইকন ডিজাইনর ও আর্কিট্যাক্টরা, যারা উইন্ডজার ক্যাসেল ও ইয়র্ক মিন্সটার আগুণে পোড়ার পর যেভাবে গড়ে তোলার কাজ করেছেন, তারা সহায়তার কথা জানিয়েছেন।

 

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!