আপডেট ১২ ঘন্টা আগে ঢাকা, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ ইউরোপ

Share Button

রোমে তুসকোলানা সমাজকল্যাণ সমিতির মে দিবস উদযাপন

| ২৩:২৫, মে ৩, ২০১৯

আখি সীমা কাউসার রোম ইতালি– ইতালির রোমে সামাজিক সংগঠন তুসকোলানা সমাজকল্যাণ সমিতির উদ্যোগে গতকাল মহান মে দিবস ও পহেলা বৈশাখ পূর্ণমিলনী উদযাপন করা হয়েছে। বুধবার বিশ্ব শ্রমিক দিবস (পহেলা মে) উপলক্ষে তুসকোলানা সমাজকল্যাণ সমিতির সভাপতি জাহিদ হাসান খোকনের সভাপতিত্বে রোমের একটি পার্কে দিনব্যাপী বৈশাখ ও মে দিবস উদযাপন করা হয়।

অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান ও ইতালি আওয়ামী লীগ সভাপতি হাজীইদ্রিসফরাজী, সহসভাপতি জাহাঙ্গীর ফরাজী, আব্দুর রব ফকির, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রব মিন্টু, সাংগঠনিক সম্পাদক সরদার লুৎফর রহমান,আব্দুর রহমান, মোক্তার জামান,বাংকার সমিতির সভাপতি সাখাওয়াত হোসেনসহ আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা ও বিভিন্ন পত্রিকা এবং চ্যানেলের সংবাদ কর্মীরা উপস্থিত ছিলেন।

 

এছাড়াও উপস্থিত ছিলেন রোমে অবস্থিত বিভিন্ন নারী সংগঠনের নেতৃবৃন্দ এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা এসময় সভাপতি জাহিদ হাসান,মহান মে দিবসে সকল শ্রমিকদের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। এবং অনেকেই বক্তব্য রাখেন, বক্তব্যরত বক্তা দের কাছ থেকে একটি কথাই সবার আগে উঠে এসেছে তা হল মে দিবস হল শ্রমিকদের মেহনতী মানুষের অধিকার আদায়ের দিন ,আসুন আমরা সবাই মিলে আমার ,আমাদের পাশে যে মেহনতী মানুষ আছে তাদের দিকে একটু সদয় দৃষ্টি দেই একটু সহানুভূতি দেখাই ।

উল্লেখ থাকে যে বক্তাদের কথায় আরও একটি কথা উঠে এসেছে তা হল আসুন সবাই মিলে ঠিক এই আনন্দমেলার মতোই আমরা সকল সংগঠন মিলে অতীতের সব ভেদাভেদ ভুলে সুন্দর একটি বাংলাদেশী কমিউনিটি গড়তে এগিয়ে আসি । জাহিদ হাসান তার বক্তব্যে আগত অতিথিদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন,সকলের উপস্থিতি অনুষ্ঠানকে আরও বেশি প্রানবন্ত করেছে। অনুষ্ঠানে তুসকোলানা সমাজকল্যাণ সমিতির,উপদেষ্টা জিয়াউল হক জিয়া,খন্দকার নাসির,সাধারণ সম্পাদক শাহজাহান পাটওয়ারী, সহসভাপতি মিয়া মোঃ মোনাফ,ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক মনির হোসেন,প্রধান সমন্বয়কারী দেলোয়ার হোসেন,কোষাধ্যক্ষ আলমগীর হোসেন,সমাজকল্যাণ সম্পাদক কর্নেল প্রমূখ, অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইতালি মহিলা সমাজকল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, সাধারণ সম্পাদক সৈয়দা রুনু, সহ-সভাপতি নার্গিস হাওলাদার,আঁখি সীমা কাউসার,নবজাগরণ নারী কল্যান সমিতির সভাপতি সানজিদা ইসলাম,সাধারণ সম্পাদক লিপি আক্তার, নারী সংস্থার সভাপতি মেরিন খান,ছাড়াও রওশন আরা,তানিয়া হাসান,ঝুমানা হাসেম,বুবলি আক্তার,নীলিম নাথ,ইতি রহমান,ফারহানা নুপুর,নুসরাত কেয়া,ঝুমুর,লাকী সুলতানা বেগম প্রমুখ।

 

এছাড়াও সামাজিক, রাজনৈতিক ও আঞ্চলিক সমিতিসহ বিভিন্ন শ্রেনী পেশার প্রবাসী বাংলাদেশিরা। দিন ব্যাপী ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। বাংলাদেশি খাবারসহ বারবিকিউ ছিল খাবারের আয়োজনে অন্যতম সাংস্কৃতিক অনুষ্ঠানের ছোট ছোট বাচ্চাদের বাংলা গানের সাথে নাচ এবং বাংলা গান ছিল উল্লেখ করার মতো ।মনে হয়েছে রোমের ইটালির ঐ পার্কে ছোট্ট এক টুকরো বাংলাদেশ ।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!