আপডেট ১৩ ঘন্টা আগে ঢাকা, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ জাতীয়

Share Button

পররাষ্ট্রমন্ত্রী ডঃ মোমেনের সঙ্গে লন্ডনে বিটিএ`র শিক্ষা,সাংস্কৃতিক বিনিময় ও প্রবাসীদের সমস্যা সমাধানে মতবিনিময় অনুষ্ঠিত

| ১২:৫৮, মে ৪, ২০১৯

লন্ডন টাইমস নিউজ । মোহাম্মদ আবু হোসেন। মানব সম্পদ উন্নয়ন এডিটর। এডিশনাল রিপোর্ট। এডিটোরিয়েল। লন্ডন টাইমস নিউজ। গতকাল ৩রা মে লন্ডন এন্টারপ্রাইজ একাডেমিতে লন্ডন সফররত পররাষ্ট্রমন্ত্রী ডঃ আব্দুল মোমেনের সাথে ব্রিটিশ বাংলাদেশি টিচার্স অ্যাসোসিয়েশনের এক গুরুত্বপূর্ণ মতবিনিময় সভা অনুষ্টিত হয়। খোলামেলা ও প্রাণবন্ত এই মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোহাম্মদ আবু হোসেন ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক সিরাজুল বাসিত চৌধুরী।

প্রধান অতিথি ডক্টর মোমেন তার আলোচনায় বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন সাম্রাজ্যবাদী প্রশাসন ব্যবস্থা থেকে আমরা এখনও সম্পূর্ণ উত্তরন হতে পারিনি যা  ব্রিটিশরা সময়ের তালে উন্নতি সাধন করে নিয়েছে।

প্রশাসনে আমাদের অনেক দুর্বলতা আছে এ ব্যাপারে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সম্পূর্ণ অবগত আছেন এবং এ ব্যাপারে সকল মন্ত্রণালয়কে দুর্নীতির ব্যাপারে জিরো টলারেন্সে নীতি গ্রহণ করেছেন।

পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রবাসীদের কথা উল্লেখ করে তিনি বলেন উন্নয়নের মহাসড়কে বিভিন্ন পেশায় নিয়োজিত প্রবাসীদের কিভাবে সম্পৃক্ত করা যায় তার একটি ডাটাবেস সৃষ্টির জন্য বিভিন্ন মিশন কে দায়িত্ব দেয়া হয়েছে। এবং তাদের অভিজ্ঞতা দেশ উন্নয়নে কাজে লাগানোর জন্য তার মন্ত্রণালয়ের দরজা সব সময় উন্মুক্ত থাকবে বলে উল্লেখ করেন।

উন্নয়নের ক্ষেত্রে দল-মত নির্বিশেষে যে কেউ এগিয়ে আসলে সরকার তার মূল্যায়ন করবে । এ ব্যাপারে সিলেটে মেয়র আরিফের কথা ও তিনি উল্লেখ করেন।


সিলেটের ওসমানী বিমানবন্দর একটি আন্তর্জাতিক মানে উন্নতি করার জন্য অর্থ বরাদ্দ হয়েছে এবং কাজ চলতেছে
ঢাকা-সিলেট সড়ক নির্মাণে অর্থ প্রদান করা হয়েছে এবং চারলেন থেকে ছয় লেনে উন্নীত করার কাজ চলতেছে।
সিলেটে স্কুল কলেজের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন ঢাকা কিংবা বরিশালের সাথে তুলনামূলকভাবে সিলেটের স্কুল কলেজ অনেক কম। বৃহত্তর সিলেটে আরো অনেক স্কুল কলেজ স্থাপন একান্ত প্রয়োজন।

অনেক ক্ষেত্রে ছেলে মেয়েদের দীর্ঘ পথ পাড়ি দিয়ে কোন না কোন স্কুল কলেজে যেতে হয়। এ ব্যাপারে প্রবাসীর দের প্রতি স্কুল-কলেজে নির্মাণের এগিয়ে আসার জন্য উৎসাহ প্রদান করেন।

 

নদী খননের সম্বন্ধে বলতে গিয়ে তিনি উল্লেখ করেন এ ব্যাপারে বাংলাদেশ সরকার সম্পূর্ণভাবে অবগত আছেন। কিন্তু পর্যাপ্ত পরিমাণ অর্থ না থাকায় অনেক কাজ ই ব্যাহত হচ্ছে।


আলোচনায় অংশগ্রহণ করেন লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি এমদাদুল হক চৌধুরী, লন্ডন এন্টারপ্রাইজ একাডেমির প্রিন্সিপ্যাল আশিদ আলী, ঢাকা ইউনিভার্সিটি এলামনাই সেক্রেটারি একাউন্টেন্ট রকিব, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ডক্টর ফয়জুল ইসলাম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মারুফ চৌধুরী, টিচার্স এসোসিয়েশনের পক্ষে আলোচনায় অংশ নেন মিসবাহ উদ্দিন কামাল, আব্দুল ওয়াদুদ মুকুল, মোহাম্মদ জুয়েল,মোস্তফা কামাল মিলন, ইকবাল হোসেন, মোস্তাক চৌধুরী জামাল উদ্দিন আহমেদ, তাজুল ইসলাম, মনজেরিন রশিদ, মুমিত চৌধুরী, ডক্টর রোয়াব উদ্দিন, শফি আহমেদ, মাসুদ আহমেদ, মজিবুল হক মনি, সৈয়দ রাকিব, ইমতিয়াজ আহমেদ, শাহজাহান, রফিক আহমেদ, শওকত আহমেদ, সিলেট সদর এসোসিয়েশন এবং ট্রাস্টের পক্ষে বক্তব্য রাখেন নাজমুল হোসেন, ইব্রাহিম খন্দকার, আব্দুল কালাম এবং নাসির উদ্দিন, অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশ নেন মুক্তিযোদ্ধা আবুল কাশেম,একাউন্টেন্ট সেলিম, লিপি হালদার ও এহসানশান আল নূর প্রমুখ।

 

প্রধান অতিথি ডক্টর এ কে মোমেনকে ফুলের তোড়া দিয়েসম্ভাষণ জানান বি টি এর সাবেক তিন সভাপতির আব্দুল ওয়াদুদ মুকুল,, মোহাম্মদ জোয়েল, ও মোস্তফা কামাল মিলন। ও সাবেক সাধারণ সম্পাদক , জামাল উদ্দিন আহমেদ , ইকবাল হোসেন ও মোস্তাক মোস্তাক চৌধুরী।সিলেট সদর এসোসিয়েশন এবং ট্রাস্টের পক্ষে ফুল দিয়ে সম্ভাষণ জানান নাজমুল হোসেন, ইব্রাহিম খন্দকার, আবদুল কালাম এবং নাসির উদ্দিন।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!