আপডেট ১৩ ঘন্টা আগে ঢাকা, ২৫শে আগস্ট, ২০১৯ ইং, ১০ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২২শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ অগ্রযাত্রা

Share Button

ঐতিহ্যের ধারাবাহিকতায় সৈয়দপুর যুব কল্যাণ পরিষদ ঐক্যবদ্ধভাবে গ্রামের উন্নয়ন করে যাবে

| ০০:৪৮, মে ১৫, ২০১৯

সৈয়দ শাহ সেলিম আহমেদ। লন্ডন টাইমস নিউজ। লন্ডন অফিস। ১৫ মে। ২০১৯। গতকাল পূর্ব  লন্ডনের একটি রেস্তোরায় ঐতিহ্যবাহী সৈয়দপুর যুব কল্যাণ পরিষদ ইউকের আয়োজনে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্টিত হয়। এতে লন্ডনে বসবাসরত সৈয়দপুর গ্রামের প্রবীন, নবীন, তরুণদের ব্যাপক সমাগম ঘটে। রেস্তোরা ভর্তি সৈয়দপুরবাসীদের মুসলিম ঐতিহ্যের রমজানের পবিত্র ইফতার মাহফিল যেন মিলন মেলায় এবং গ্রামের উন্নয়ন, দরিদ্র ও মেধাবী ছাত্র ছাত্রীদের শিক্ষা ও মান উন্নয়ন, অবকাঠামো উন্নয়ন কর্মকান্ডের নানামুখী আলোচনা অনুষ্ঠানকে করে তোলে আরো প্রাণবন্ত এবং স্মৃতিময় এক সম্মিলনীস্থলে।

 

সৈয়দপুর যুব কল্যাণ পরিষদের প্রেসিডেন্ট মোঃ খোকনের সভাপতিত্বে ইফতার পূর্ব আলোচনা অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠণের সাধারণ সম্পাদক মোঃ সাজিদ।

ইফতার মাহফিল অনুষ্ঠানে শুভেচ্ছা ও পরামর্শ এবং সহযোগিতার নানান ক্ষেত্র আর সেই সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, সাপ্তাহিক সুরমা সম্পাদক অধ্যাপক ফরিদ আহমেদ রেজা, জনমত সম্পাদক সৈয়দ নাহাস পাশা, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সৈয়দ আবুল কাশেম ওয়ারিস, যুক্তরাজ্য আওয়ামীলীগ নেতা ও সমাজসেবী শাকুর ওয়াদুদ, প্রবীণ মুরুব্বী আলহাজ্ব সৈয়দ তাজুদ মিয়া, মাস্টার সৈয়দ ফররুখ আহমদ, শেখ আবুন নূর, যুবনেতা মোঃ তারিফ, সাংবাদিক সৈয়দ জহুরুল হক, ছড়াকার দিলু নাসের, যুব কল্যাণ পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দ সাদেক, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সৈয়দ জিয়াউল, আওয়ামীলীগ নেতা সৈয়দ সাজনু সহ  আরো অনেকেই।

 

বক্তারা সকলেই সৈয়দপুর যুব কল্যাণ পরিষদের সেবামূলক কাজের প্রশংসা করে নিরপেক্ষতার সাথে এবং জনকল্যাণে দল মত নির্বিশেষে উন্নয়নের লক্ষ্যে এগিয়ে যাওয়ার পরামর্শ দেন।

এর আগে সভার সভাপতি স্বাগত বক্তব্যের মাধ্যমে এবং সংগঠণের ট্রেজারার তাদের বিগত সময়ের কর্মকান্ডের বর্ণনা উপস্থিত সুধীজনদের কাছে তুলে ধরেন।

 

জানা যায়, মাত্র চার বছর বয়সী নবীন এই সংগঠণ প্রায় ৪০ লক্ষ টাকা ইতোমধ্যে সৈয়দপুর গ্রামের নানামুখী কল্যাণে ব্যয় করেছে।

 

এর আগে সংগঠণের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদ উপস্থিত একে একে সকলকেই পরিচয় করিয়ে দেন এবং ইফতার মাহফিলে উপস্থিতির জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

ইফতার মাহফিল  কোরআন তেলাওয়াত, দোয়া এবং সৈয়দপুরের যারা কবরে শায়িত আছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন সৈয়দ রেজা(হুরেস)।

ইফতার পরবর্তী মাগরিবের নামাযের পরে উপস্থিত সুধীজন স্বেচ্ছায় স্বতঃস্ফুর্তভাবে সংগঠণের আহবানে সাড়া দিয়ে সৈয়দপুর মাদ্রাসার জন্য অগ্রীম সহ  সহায়তা প্রদানের জন্য সাদকা, জাকাত ফান্ডে নাম লিখান।

 

(বিঃদ্রঃ সৈয়দপুর ঐতিহ্যবাহী এক বিশাল গ্রাম। তাই নামের আগে পিছে স্বাভাবিকভাবেই সৈয়দ চলে আসে। কারো প্রতি অনুরাগ কিংবা বিরাগভাজন অথবা কাউকে খুশী করার জন্য নয়। নামের সাথে কোন পদবী বা বংশীয় কোন ত্রুটি হয়ে থাকলে-সেটাকে অনিচ্ছাকৃত ত্রুটি হিসেবেই গ্রহণ করলে কৃতার্থ হবো।তারপরেও নামের বংশীয় উপাধী যথাযথভাবে সংবাদের সাথে দেয়ার জন্য আমাদের জানালে অবশ্যই তা যথাযথভাবে কৃতজ্ঞতা ও বিনয়ের সাথে সংশোধনী করা হবে- সম্পাদকীয়)      

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!