আপডেট ৪ ঘন্টা আগে ঢাকা, ১৬ই জুন, ২০১৯ ইং, ২রা আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ, ১২ই শাওয়াল, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ সারাদেশ

Share Button

৭ খুন, বিমান ছিনতাই ও বালিশ দুর্নীতিতে কলঙ্কিত নারায়ণগঞ্জ

| ১৭:৪৭, মে ২৫, ২০১৯

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের ছেলে পলাশের বিমান ছিনতাইয়ের ঘটনার পর বিশ্বব্যাপী সমালোচনার ঝড় বয়েছিল নারায়ণগঞ্জকে নিয়ে। সেই সমালোচনার রেশ না কাটতেই আবারো এক ঘটনায় ইতোমধ্যে দেশব্যাপী তোলপাড় শুরু হয়ে গেছে। রূপপুর পারমাণবিক প্রকল্পে কর্মকর্তা-কর্মচারীদের থাকার জন্য নির্মিত ভবনে আসবাবপত্র কেনা ও তা ফ্ল্যাটে উঠানোর খরচ নিয়ে সারা দেশে বইছে সমালোচনার তীব্র ঝড়। শুধু দেশব্যাপী নয়, আলোচনা হচ্ছে বিশ্ব মিডিয়াতেও। অবশেষে খোঁজ নিয়ে জানা যায়, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের বালিশ দুর্নীতির সাথে সম্পৃক্ত প্রকৌশলী মাসুদুল আলম নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জের সন্তান।

জানা যায়, প্রকৌশলী মাসুদুল আলমের বাবা সিদ্ধিরগঞ্জ ২১০ মেগাওয়াট বিদ্যুৎকেন্দ্রের সাবেক সহকারী প্রকৌশলী মৃত আব্দুল খালেক। তিনি চাকরির সুবাদে সিদ্ধিরগঞ্জের পাওয়ার হাউজে দীর্ঘকাল বসবাস করেছেন। আব্দুল খালেকের বড় সন্তান প্রকৌশলী মাসুদুল আলম। সিদ্ধিরগঞ্জেই তার বেড়ে ওঠা।

জানা গেছে, প্রকৌশলী মাসুদুল আলম সিদ্ধিরগঞ্জ বিদ্যুৎকেন্দ্র উচ্চমাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৯০ সালে এসএসসি পাস করেন। পরে ঢাকা কলেজে পড়াশুনা করেন এবং পরে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি লাভ করেন।

মাসুদুল আলম প্রথমে কয়েকটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করার পর গণপূর্ত মন্ত্রণালয়ে প্রকৌশলী হিসেবে যোগদান করেন। পরে সরকারের মেগা উন্নয়ন প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের গুরুত্বপূর্ণ দায়িত্বে থেকে এই দুর্নীতির ঘটনায় জড়িয়ে পড়েন তিনি।

দুর্নীতির বিষয়টি প্রকাশ হওয়ার পর তাকে বদলি করা হয়। তবে মাসুদুল আলম সাংবাদিকদের বলেছেন, ‘আমরা সব আইন মেনে উন্মুক্ত দরপত্র দিয়ে মালামাল কেনাসহ অন্যান্য কাজ করি। সেখানে কোনো ধরনের অনিয়মের সুযোগ নেই। সবকিছু যাচাই-বাছাই করেই করা হয়েছে। তিনি আরো বলেন, দুর্নীতির কারণে নয়, সরকারি চাকরির বিধি অনুযায়ী তাকে প্রধান কার্যালয়ে বদলি করা হয়েছে।

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!