আপডেট ২ ঘন্টা আগে ঢাকা, ২২শে আগস্ট, ২০১৯ ইং, ৭ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০শে জিলহজ্জ, ১৪৪০ হিজরী

Breaking News
{"effect":"fade","fontstyle":"normal","autoplay":"true","timer":4000}

প্রচ্ছদ গণমাধ্যম

Share Button

লিবডেমকে ভোটঃঅ্যালেস্টার ক্যাম্পবেলকে পারলেও চেরি ব্লেয়ারকে কী পারবেন বের করে দিতে?

| ১৫:৫০, মে ৩১, ২০১৯

সৈয়দ শাহ সেলিম আহমেদ। লন্ডন টাইমস নিউজ।৩১ মে, ২০১৯। ইউরোপিয় পার্লামেন্ট নির্বাচনে জীবনের প্রথম লেবারের বিপরীতে লিবডেমকে ভোট দেয়ার অভিযোগে সাবেক প্রাইম মিনিস্টার টনি ব্লেয়ারের স্পিন ডক্টর অ্যালেস্টার ক্যাম্পবেলকে লেবার দল থেকে বের করে দেন করবিনের নেতৃত্বাধীন লেবার সেন্ট্রাল কমিটি।

জানাযায়, ভোট দেয়ার পরে ক্যাম্পবেল নিজেই টুইটের মাধ্যমে লিবডেমকে ভোট দেয়ার কথা জানান দেন। ক্যাম্পবেল পরে লেবার দলকে চিঠি দিয়ে তার এই উদ্দেশ্যের কথাও জানান যাতে লেবার দল পিপলস ভোটের কথা বলতে পারে।

এর পর অ্যালেস্টার ক্যাম্পবেল লিবডেমকে ভোট দেয়ার অপরাধে লেবার দল তাকে বহিষ্কার করে। যা নিয়ে ব্রিটেনের রাজনীতির অঙ্গন উত্তপ্ত ও হৈ চৈ পড়ে যায়।

ক্যাম্পবেলের বহিষ্কারের একদিন পরে জনপ্রিয় ইভনিং স্ট্যান্ডার্ড তাদের লিড নিউজে সাবেক প্রাইম মিনিস্টার টনি ব্লেয়ারের স্ত্রী বিখ্যাত কিউসি চেরি ব্লেয়ারের ঘনিষ্ট সূত্রের বরাত দিয়ে জানায়, নির্বাচনে চেরি ব্লেয়ারও লিবডেমকে ভোট দিয়েছেন। জেরেমি করবিন একই অপরাধে ক্যাম্পবেলকে বহিষ্কার করতে পারলেও পারবেন কী চেরি ব্লেয়ারকে করতে? ইভনিংস্ট্যান্ডার্ড এমন প্রশ্ন উত্থাপন করেই ক্ষান্ত হয়নি, বরং নির্বাচনে লিবডেমকে লেবারের ডজনেরও বেশী নেতা ভোট দিয়েছেন বলে দাবি করে।

ইভনিং স্ট্যান্ডার্ডের মতে, সাবেক কমন্স স্পিকার ব্যারোনেস বুথরয়েড লেবারকে ভোট দেননি। সাবেক হোম সেক্রেটারি চার্লস ক্লার্ক, সাবেক ডিফেন্স সেক্রেটারি বব আইন্সওয়ার্থ, সাবেক মন্ত্রী ফিয়োনা ম্যাকটাগার্ড সহ আরো অনেকেই লেবারের ব্রেক্সিট পলিসির বিরোধীতায় লিবডেমকে ভোট দিয়েছেন বলে পত্রিকাটি তাদের রিপোর্টে দাবি করেছে। ইভনিং স্ট্যান্ডার্ডের এক সোর্সের কাছে চেরি ব্লেয়ারের সোর্স উল্লেখ করেছেন, তিনি লেবারকে ভোট দেননি। তবে তার অফিস কোন মন্তব্য করতে চায়নি।

ইতোমধ্যে লর্ড ফ্যালকনার ক্যাম্পবেলের বহিষ্কারের বিরোধীতা করে বলেছেন, এটা জাস্টিফাইকৃত রুলস অনুসরন করা হয়নি। তার মতে, ক্যাম্পবেল আদালতে গেলে এই বহিষ্কারাদেশ ঠিকবেনা। লেবার দলের একটি সূত্র জানিয়েছেন, ক্যাম্পবেলের বহিষ্কার রিভিউ এর জন্য জরুরী বৈঠক বসছে।

উল্লেখ্য ব্রেক্সিট ইস্যুতে লেবার দল তাদের অবস্থান জনগনের কাছে পরিষ্কার করতে না পারায় লেবার নেতৃত্ব যেমন সমালোচিত হচ্ছে, একইভাবে দলের ভিতরে ও বাইরে নেতৃত্ব প্রচন্ড চাপের মধ্যেও রয়েছে।

 

Comments are closed.







পাঠক

Flag Counter



Developed By : ICT SYLHET

Developer : Ashraful Islam

Developer Email : programmerashraful@gmail.com

Developer Phone : +8801737963893

Developer Skype : ashraful.islam625

error: Content is protected !!