স্কাই নিউজ প্রেজেন্টার ডারমট ম্যোরনাগানের সাথে কিছুক্ষনঃলিডারশিপ..ইটস নট ইজি দিস ইয়ার

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, জুলাই ১৮, ২০১৯ | আপডেট: ১০:১২:অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

সৈয়দ শাহ সেলিম আহমেদ । ১৭ জুলাই, ২০১৯। স্কাই টিভির বিখ্যাত নিউজ প্রেজেন্টার ডারমট ম্যোরনাগানকে চিনেননা খুব কম লোকই আছেন। জনপ্রিয় এই নিউজ প্রেজেন্টার বিবিসি সহ সকল মাধ্যমেই কাজ করেছেন সমানভাবে।

 

কনজারভেটিভ লিডারশিপ ফাইন্যাল হাস্টিংস চলছিলো। ডারমট তখন লাইভে নিউজ কাভারিং করছিলেন। সরাসরি অ্যাক্সেল থেকে।সাধারণতঃ লাইভ চলাকালিন কিংবা সমসাময়িক প্রস্তুতির সময়ে নিউজ কাস্টাররা থাকেন খুব ব্যস্ত। ডারমট এবং স্কাই নিউজ এডিটরও ব্যস্ত। কিন্তু অসম্ভব এক কুশলী ডারমট।

(স্কাই থেকে তখন লাইভ চলছে, আমরা দুজন তখন আলাপে মগ্ন)

নিউজে যেমন সাবলীল, সদাহাস্যোজ্জ্বল এবং প্রাঞ্জল থাকেন, তেমনি সরাসরি অবাক হলাম, অপরিচিত সত্যেও সহাস্যে কাছে নিলেন, আলাপ জমালেন।

 

জানতে চাইলেন কাকে ভোট দেব অথবা কে হতে পারেন? আমি বললাম বরিস জনসনের জনপ্রিয়তা দলের মধ্যে প্রশ্নাতীত। তবে জেরেমি হান্ট মনে হলো খুব ডিটারমাইন্ড এবং নিউ আইডিয়া সমৃদ্ধ।  ডারমট বললেন ঠিক তাই। বরিস খুব জনপ্রিয়। একমত হলেন তিনিই নেতা হতে যাচ্ছেন কিন্তু সাথে সাথে আমাকে বললেন, এ বছর নেতা নির্বাচন খুব সহজ নয়। সহজে বলা যাচ্ছেনা কী হয়। এবার খুব প্রতিযোগিতা বেশী।

 

অফ দ্য রেকর্ডে  আরো অনেক আলাপ হলো। সবই রাজনীতি আর লিডারশিপ। ডারমট ম্যোরনাগান যেমন জনপ্রিয় নিউজ প্রেজেন্টার, তেমনি আলাপ আলোচনাতেও চমতকার একজন মানুষ। মেধাবী এই নিউজ প্রেজেন্টারের সাথে আলাপ করে ভালো লাগলো। ডারমট একজন বড় মাপের নিউজ রিডার, বড় সাংবাদিকের বড় মন, শেখার থাকে অনেক কিছু।