সজীব ওয়াজেদ জয়ঃতারুণ্যের স্বপ্নের নয়া রূপকার,৪৯তম জন্মদিনের টেলিফোন..

প্রকাশিত: 11:59 PM, July 27, 2019 | আপডেট: 12:22:AM, July 28, 2019

লন্ডন টাইমস। ২৭ জুলাই, ২০১৯। সাজ সকালেই ছোট্র এক বার্তা, তাও সজীব ওয়াজেদ জয়ের-যিনি এখন বাংলাদেশের লাখো কোটি তারুণ্যের স্বপ্নের ফেরিওয়ালা হয়ে হ্যামিলনের বংশীবাদকের মতো হ্নদয়ে রিনি ঝিনি তুলেছেন।

 

শনিবার ছিলো সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন। পত্র পত্রিকায় ৪৯তম জন্মদিনের খবরাখবর সবেমাত্র আওড়াচ্ছিলাম বা চোখ বুলাচ্ছিলাম। এমন সময়  কল্পনারও বাইরে, মাত্র ২ মিনিটেরও অল্প সময়ের বার্তা। বাংলাদেশ এবং বাংলাদেশের উন্নয়ন পরিকল্পনা নিয়ে বিশেষ করে তথ্য প্রযুক্তিখাতে যুগান্তকারি একের পর এক নিরব বিপ্লব  ঘটিয়ে চলেছেন-সেই তারুণ্যের অহংকার সজীব ওয়াজেদ জয়, দেশ ও জনগনের কল্যাণে ছোট্র এক বার্তা-দেশের স্বার্থে, জনগনের জন্য কাজ করলে বাধা বিপত্তি আসবেই, সেই বাধা বিপত্তি ভেঙ্গে এগিয়ে যাওয়ার দৃপ্ত উচ্চারন।

 

বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতকে সারা বিশ্বের প্রতিযোগিতামূলক বাজারের সাথে তাল মিলিয়ে চলার জন্য এবং সহযোগি হতে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় নিরন্তর এবং নিরবচ্ছিন্ন কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যেই বাংলাদেশকে ফাইভ জি যুগে প্রবেশের সাহসী উচ্চারন করেছেন এই তথ্য এডভাইজর।

 

তারুন্যের স্বপ্নের ফেরিওয়ালা ইতোমধ্যেই বেকার যুবক যুবতীদের ফ্রিল্যান্সারের নয়া নয়া প্ল্যাটফর্ম আর সুযোগ সৃষ্টির মাধ্যমে লাখো কোটিও তরুণ তরুণীদের আয়ের পথ উম্মুক্ত করে দিয়েছেন। সুবিন্যস্ত পরিকল্পনা আর ডাটা বেজের উন্নয়নের মাধ্যমে এই যাত্রা পথকে আরো বেগবান করার এক দক্ষ কারিগর সজীব ওয়াজেদ জয়।

 

জন্মদিনে দল, লাখো তরুণ্য আর ভক্ত শুভাকাংক্ষীদের ভালোবাসায় সিক্ত সজীব ওয়াজেদ জয়-বাংলাদেশের তথ্য প্রযুক্তি খাতকে আরো সামনের দিকে এগিয়ে নিয়ে যান,যাতে লক্ষ কোটি বেকার তারুণ্য হয়ে উঠে লক্ষ কোটি সোনার সম্পদে-জন্মদিনে এই আমাদের চাওয়া ও প্রত্যাশা।